‘গণতন্ত্রে সকলের বলার অধিকার আছে’, বয়কট বলিউড নিয়ে সরব পঙ্কজ ত্রিপাঠী

ক্যান্সেল কালচার নিয়ে উত্তাল বলিউড

‘গণতন্ত্রে সকলের বলার অধিকার আছে’, বয়কট বলিউড নিয়ে সরব পঙ্কজ ত্রিপাঠী
কী বলছেন পঙ্কজ?

গত কিছুদিন ধরে উত্তাল বলিউড। একের পর এক বলিউড ছবির বয়কটের ডাক। আমির খান থেকে অক্ষয় কুমার, এমনকি ভবিষ্যতে শাহরুখ খান! বাদ পড়বেন না কেউই? হিন্দি ছবিকে বয়কটের ডাক দিচ্ছেন সকলেই। আর এরই মাঝে নিজের বক্তব্য দিয়ে বোমা ফাটালেন পঙ্কজ ত্রিপাঠী ( Pankaj Tripathi )।

বলিউডের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতাদের মধ্যে পঙ্কজ অন্যতম। তার অভিনয় সবসময়ই দর্শকদের নিদারুণ পছন্দ হয়। বিশেষ করে ওয়েব সিরিজগুলোতে অসাধারণ অভিনয়ের পরিচয় দেন তিনি। বলিউডের ক্যানসেল কালচার নিয়ে আওয়াজ তুলেছেন তিনি। কী বললেন অভিনেতা? সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “ভারত গণতন্ত্রের দেশ। আর ডেমোক্রেসিতে সকলের বলার অধিকার আছে। তবে এটাও মাথায় রাখতে হবে সিনেমার মাধ্যমে দেশের ইকোনমিক রেভিনিউ হয়। এর থেকে দেশের জিডিপি অনেকটা বৃদ্ধি পায়। এর থেকে সমাজের উন্নতি হয়। এতে সহমত হন বা না হন, কিন্তু সকলের অধিকার তো রয়েছেই”।

আরও পড়ুন [ ‘লাল সিং চাড্ডা না দেখলে মিস করবেন’, আমিরের ছবিকে প্রশংসায় ভরালেন ঋত্বিক ]

‘লাল সিং চাড্ডা’, ‘রক্ষা বন্ধন’ – দর্শকদের রোষানলে মুখ থুবড়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড এখন বয়কট বলিউড। বিশেষ করে কিছু তারকাদের নাম শুনলেও দর্শকরা তেড়েফুঁড়ে উঠছেন। আলিয়া নিজেও জানিয়েছেন এই ক্যানসেল কালচারকে বয়কট করা উচিত। শহর কলকাতায় প্রোমোশনে এসে অক্ষয় একই কথা বলেছিলেন – দেশের উন্নতির জন্য সিনেমা বয়কট করবেন না। হলে গিয়ে সিনেমা দেখুন।

গত দুই বছরে বলিউডের ছবিগুলির ধরাশায়ী অবস্থা। এদিকে দক্ষিণের ছবিগুলির আকাশছোঁয়া সাফল্য। সামনেই আরও অনেকগুলি বিগ রিলিজ – সেই নিয়েও যথেষ্ট চিন্তায় রয়েছেন ছবির নির্মাতারা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pankaj tripathi spoken about cancel culture boycott of hindi films

Next Story
‘লাল সিং চাড্ডা না দেখলে মিস করবেন’, আমিরের ছবিকে প্রশংসায় ভরালেন ঋত্বিক