scorecardresearch

‘আমার আসাম জ্বলছে, কাঁদছে’, দিল্লির শো বাতিল পাপনের

নাগরিকত্ব সংশোধনী বিলে সায় দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ক্রমশ উত্তপ্ত আসামের পরিস্থিতি। এমতাবস্থায় নিজের মানসিক পরিস্থিতি ঠিক রাখতে পারছেন না পাপন।

‘আমার আসাম জ্বলছে, কাঁদছে’, দিল্লির শো বাতিল পাপনের
গায়ক পাপন। ফোটো- টুইটার

নাগরিকপঞ্জি থেকে নাগরিকত্ব সংশোধনী বিল, প্রতিবাদের আগুন জ্বলেছে আসামের প্রতিটি কোণায়। আসামের এই বিক্ষুদ্ধ পরিস্থিতির মাঝেই বৃহস্পতিবার কেন্দ্রীয় আইন মন্ত্রক একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয় যে এই নাগরিকত্ব সংশোধনী বিলে স্বাক্ষর করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সব মিলিয়ে ক্রমশ উত্তপ্ত আসামের পরিস্থিতি। এমতাবস্থায় নিজের মানসিক পরিস্থিতি ঠিক রাখতে পারছেন না পাপন। তাই দিল্লির শো বাতিল করার সিদ্ধান্ত নিলেন আসামের অতি জনপ্রিয় এই গায়ক।

বৃহস্পতিবার টুইট করেই দিল্লির শো বাতিলের কথা বলেছেন পাপন। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আসামের পরিস্থিতি নিয়ে তাঁর বক্তব্য, “প্রিয় দিল্লি, আমি ভীষণভাবে দুঃখিত কিন্তু এই সিদ্ধান্তটা বাধ্য হয়ে নিতে হচ্ছে। আমার আসাম জ্বলছে, কাঁদছে, কার্ফু জারি হয়েছে! আপনাদের গান শোনানোর মানসিক অবস্থা আমার নেই।”

আরও পড়ুন, ভিন্ন যৌনতার চলচ্চিত্র উৎসব, ‘রবিবার’, ও ‘ঘরে বাইরে’-র সমীকরণ

টুইটারে ক্ষমা প্রার্থনা করেছেন পাপন। শেষ মুহুর্তে শো বাতিল করা ঠিক নয়, কিন্তু তিনি নিরুপায়। গায়ক আশা করেছেন, দিল্লির মানুষ তাঁর অবস্থা বুঝতে পারবেন। ভবিষ্যতে দিল্লির ওই স্থানেই অনুষ্ঠান করবেন বলে কথা দিয়েছেন পাপন।

প্রসঙ্গত, প্রস্তাবিত আইন অনুসারে ধর্মীয় নিপীড়নের সম্মুখীন হয়ে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তান, বাংলাদেশ এবং আফগানিস্তান থেকে হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সি এবং খ্রিস্টান ধর্মাবলম্বী যাঁরা এদেশে এসেছেন, তাঁদের অবৈধ অভিবাসী হিসেবে গণ্য করা হবে না এবং ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। কিন্তু বিলটিতে মুসলিমদের কোনও উল্লেখ নেই। সিএবি-র বিরুদ্ধে বিক্ষোভের কেন্দ্রস্থল গুয়াহাটিতে বুধবার রাত থেকে অনির্দিষ্টকালের জন্য কার্ফু জারি করা হয়েছে, মোতায়েন করা হয়েছে সেনবাহিনী।

আরও পড়ুন, কলকাতা মেট্রোয় ঘুরে বেড়াচ্ছেন জিৎ, চিনতে পারল না জনতা

গায়ক এদিন বলেন, “আসাম যেভাবে জ্বলছে সেটা কষ্টের। মানবিকতা আক্রান্ত। বছরের পর বছর অবৈধ অনুপ্রবেশ হয়ে চলেছে আসামে। এটা আমাদের প্রাপ্য নয়। বৈচিত্র্য ও মিশ্র সংস্কৃতি ও মানুষই আসামের পরিচয়, সেটা বুঝতে হবে।”

আরও পড়ুন, বলিউড না হলিউড, ব্যবসায় এগিয়ে কোন ছবি

‘মোহ মোহ কে ধাগে’ এবং ‘জিয়ে কিউ’-এর মতো গানের দৌলতে সারা দেশেই জনপ্রিয় পাপন। শুক্রবার দিল্লিতে কনসার্ট করার কথা ছিল তাঁর।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Papon decided to cancel his delhi concert as assam is burning over cab