বড় খবর

প্রাণের উৎসবের উপর আক্রমণ! বাংলাদেশে দুর্গাপুজোয় হিংসায় গর্জে উঠলেন পরমব্রত

বাংলাদেশে দুর্গাপুজোর মন্ডপে মৌলবাদীদের তান্ডব! পরমব্রত চট্টোপাধ্যায় কী বললেন?

Parambrata ChatterjeeParambrata Chatterjee, Durga Puja 2021, Bangladesh, বাংলাদেশে দুর্গাপুজো, বাংলাদেশে দুর্গাপুজো নিয়ে অশান্তি, পরমব্রত চট্টোপাধ্যায়, bengali news today
বাংলাদেশে দুর্গামূর্তি ভাঙার ঘটনায় মুখ খুললেন পরমব্রত চট্টোপাধ্যায়

দুর্গাপুজোকে (Durga Puja 2021) কেন্দ্র করে উত্তপ্ত বাংলাদেশ (Bangladesh)। কুমিল্লা থেকে হাজিগঞ্জ, চট্টগ্রাম, বাঁশখালি, কক্সবাজারের একাধিক মন্দিরে দুর্গামূর্তি ভাঙচুর করার ঘটনা ঘটে। সাম্প্রদায়িক এই হানাহানিতে এখনও পর্যন্ত মোট তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এদিকে শেখ হাসিনা সরকার কঠোর পদক্ষেপ করার প্রতিশ্রুতি দিলেও থামতে নারাজ এদেশের হিন্দুত্ববাদীরা। সোশ্যাল মিডিয়ায় একের পর এক মুসলিম-বিরোধী পোস্ট। সেই প্রেক্ষিতেই এবার মুখ খুললেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)।

অভিনেতা-পরিচালকের সপাট মন্তব্য, “আমার কথায় গর্বিত তলোয়ারধারী হিন্দুরা নিশ্চিত কু-কথা বলবেন, আবার কিছু শরীয়ত আইন কায়েম ও রক্ষার দায়িত্বে থাকা মুসলমানও এসে গাল পাড়বেন! তবে বলে রাখি, আমি বা আমরা কিন্তু জানি, আপনারা দু’জনেই আসলে একই দলের লোক। শুধু নামগুলো আলাদা। আর তাই সেই সুযোগে আমাদের টুপি পরাবার তালে থাকেন।” আসলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ডাক দিয়ে পরমব্রত দাঙ্গাবাজদের বিরুদ্ধে কথা বলেছেন।

[আরও পড়ুন: তারা সিংকে মনে আছে? এবার বড়পর্দায় গদর-২, দশেরার দিনে ঘোষণা সানির]

শনিবার পরমব্রত ফেসবুকে এক দীর্ঘ পোস্ট লিখেছেন। সেখানেই অভিনেতার মন্তব্য, তাঁর ছায়াসঙ্গী স্পটবয় নাসির গাজী যেমন তাঁকে পুজোর দিনগুলোতে প্রত্যেকটা দিন শুভেচ্ছা জানায়, আবার তাঁর বাড়িতে কাজ করা ইসলাম ধর্মাবলম্বী কাঠের মিস্ত্রিও ফোন করে ‘শুভ নবমী’ বলে কথা শুরু করে। তবে এই হানাহানি, রক্তপাতের সময়ে পরমব্রত উল্লেখ করেছেন সম্প্রীতির কথা। বলেছেন, আমার কিছু না হোক দশজন বাংলাদেশি বন্ধুদের দেখলাম পুজোমণ্ডপে ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে দিয়েছন, এঁরা সবাই ধর্মে মুসলমান। বাংলাদেশে এবং এই বাংলায় এরকম অজস্র পুজো আছে যেগুলির কমিটিতে গুরুত্বপূর্ণপদে মুসলমানরা আছেন।

তাঁর কথায়, “বাংলাদেশের কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা তুলে ধরে বিদ্বেষ সর্বত্র ছড়িয়ে গিয়েছে- এটা বলতে থাকাটা উস্কানি দেওয়া ছাড়া আর কিছুই নয়। এই ঘটনাগুলি থেকে যদি প্রমান হয় যে বাংলাদেশে হিন্দুরা বিপন্ন, তাহলে ভারতে গত ৭ বছরে এরকম অগুন্তি ঘটনা ঘটেছে এবং ঘটে চলেছে (এবং যেগুলি নিয়ে দেশনেতারা অভূতপূর্বভাবে চুপ থেকেছেন!) যেগুলি থেকে আরও সহজে প্রমান হয় যে ভারতে মুসলমানরাও বিপন্ন!”

পরমব্রত চট্টোপাধ্যায়ের এহেন পোস্টের পরই শোরগোল নেটমাধ্যমে। নেটদুনিয়ার নীতিপুলিশরা তুলোধনা করতে ছাড়েননি তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Parambrata chatterjee on bangladesh durga murti vandalize

Next Story
রক্তচক্ষু, বর্বরোচিত হাসি! জিৎ এবার ‘রাবণ’Jeet, Raavan, Bengali Cinema, Tollywood, জিৎ, রাবণ, বাংলা ছবি রাবণ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com