scorecardresearch

বড় খবর

সত্যজিতের ‘তাড়িণী খুড়ো’ এবার পরেশ রাওয়াল, গল্প শোনাবেন হিন্দিতে

‘তাড়িণী খুড়ো’র বলিউড যাত্রা। কাস্টিংয়ে চমক!

সত্যজিতের ‘তাড়িণী খুড়ো’ এবার পরেশ রাওয়াল, গল্প শোনাবেন হিন্দিতে
'তাড়িণী খুড়ো'র ভূমিকায় পরেশ রাওয়াল

মাণিকবাবুর আইকনিক চরিত্র ‘তাড়িণী খুড়ো’ ওরফে তারিণীচরণ বন্দ্যোপাধ্যায়। বয়স্ক ব্যাচেলর। কলেজ স্ট্রিটের বেনিয়াটোলা লেনে বাস। খুড়োর কাছে গল্পের যা সম্ভার, তা দিব্যি আরব্য রজনির দুটো সংখ্যাকেও হার মানাবে! তবে গল্প-গাছার মাঝে তাঁর একটাই ফরমায়েস- চা চাই। এমন চরিত্রকে ভোলে বাঙালি সাহিত্যপ্রেমীদের কার সাধ্যি! সত্যজিৎ রায়ের সেই তাড়িণী খুড়ো-ই এবার বলিউডে চললেন গল্প শোনাতে। আর এই আইকনিক চরিত্রেই দেখা যাবে পরেশ রাওয়ালকে (Paresh Rawal)। মাস দুয়েক আগে যখন কলকাতায় শুটিং করতে এসেছিলেন, তখনই কানাঘুষো শোনা গিয়েছিল। তবে এবার সেই জল্পনায় সিলমোহর বসালেন নির্মাতারা।

সোমবারই জিও স্টুডিও, পার্পাস এন্টারটেইনমেন্ট ও কোয়েস্ট ফিল্মস-এর তরফে যৌথ উদ্যোগে বহু প্রতীক্ষিত এই সিনেমার ঘোষণা করা হয়েছে। ছবির নাম- ‘দ্য স্টোরিটেলার’। পরিচালক অনন্ত মহাদেবন। ইতিমধ্যেই এই ছবির কিয়দংশের শুট হয়েছে কলকাতায়। চলতি বছরেরই মার্চ মাসে কুমোরটুলি, কলেজ স্ট্রিট এমনকী লেক মার্কেটের বেশ কিছু অংশে শুটিং করে গিয়েছেন পরেশ। পরনে মেরুন পাঞ্জাবি, পাকা দাঁড়ি, কালো রঙের মোটা ফ্রেমের চশমায় আদ্যোপান্ত বাঙালিয়ানায় ভরপুর পরেশকে প্রথমটায় চেনাই দায় হয়ে উঠেছিল তাড়িণী খুড়ো অবতারে।

[আরও পড়ুন: ফেসবুকে কাজ চাইছেন ‘গাঁটছড়া’র অনিন্দ্য, লজ্জা নেই-অডিশন দিতেও তৈরি অভিনেতা]

কলকাতায় ‘দ্য স্টোরিটেলার’-এর শুটে পরেশ রাওয়াল

সত্যজিৎ-সৃষ্ট এই গল্পগাছা এক ভীষণ গুরুত্বপূর্ণ প্রশ্নের জন্ম দিয়েছে- “গল্প না গল্প-বলিয়ে কে বেশি গুরুত্বপূর্ণ?” ভারতের বিভিন্ন প্রদেশে কাজের সূত্রে ঘুরে-বেড়ানো তাড়িণীচরণ বন্দ্যোপাধ্যায়ের ঝুলিতে উপচে পড়া গল্পের সম্ভার আর তাঁর অতিরঞ্জিত বলনের ধরণ পল্টু-নেপলাদের মতো শিশুমনে বহু প্রশ্ন জাগিয়েছিল। অনন্ত মহাদেবনের ফ্রেমেও যে সেই আমেজ পাওয়া যাবে, তা আগেভাগেই জানিয়েছিলেন পরিচালক। শুধু তাই নয়, মাণিকবাবুর জন্মশতবর্ষকে ঘিরে তাঁর এই গল্পকে নবীন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই এই প্রয়াস। পোস্টারেও সবার ওপরে সত্যজিৎ রায়ের নাম লেখা থাকবে বলেও জানান অনন্ত।

তবে কাস্টিংয়ে রয়েছে আরও চমক। পরেশ রাওয়ালের পাশাপাশি ‘দ্য স্টোরিটেলার’ ছবিতে দেখা যাবে আদিল হুসেইন (Adil Hussain), রেবতী ও তান্নিষ্ঠা চট্টোপাধ্যায়কেও। সোমবার আদিল সোশ্যাল মিডিয়ায় পরেশ ও তাঁর লুক প্রকাশ করেছেন। যা নিয়ে ইতিমধ্যেই হইচই নেটপাড়ায়। তাড়িণী খুড়োর মতো এক আইকনিক বাংলাসাহিত্যের চরিত্রে পরেশ রাওয়ালের মতো দক্ষ অভিনেতাকে দেখতে যেন আর তর সইছে না সিনেপ্রেমীদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Paresh rawal plays tarini khuro in the storyteller