scorecardresearch

বড় খবর

পরমাণুর হাত ধরে ইতিহাস পড়াবেন জন আব্রাহাম

১৯৯৮ সালে পোখরানে পারমাণবিক পরীক্ষার ঘটনা অবলম্বনে বোনা হয়েছে এ ছবির গল্প। প্রধানমন্ত্রীর দফতরের এক জুনিয়র আমলার চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে।

পরমাণুর হাত ধরে ইতিহাস পড়াবেন জন আব্রাহাম
এক আমলার চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

সেক্স সিম্বলের তকমা ঝেড়ে ফেলে যে তিনি নিজেকে ভাঙতে চান, তার প্রমাণ দিতে আবারও বড়পর্দায় হাজির জন আব্রাহাম। মাঝে আর একটা দিন, তারপরই মুক্তি পাচ্ছে জনের সাধের ছবি পরমাণু। ১৯৯৮ সালে পোখরানে পারমাণবিক পরীক্ষার ঘটনা অবলম্বনে বোনা হয়েছে এ ছবির গল্প। প্রধানমন্ত্রীর দফতরের এক আধিকারিকের চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। ১৯৯৮ সালে পোখরানে ভারতের নিউক্লিয়ার টেস্ট  নিয়ে গোটা দুনিয়ায় চর্চা হয়েছিল। সেই ঘটনার নেপথ্য কাহিনি তুলে ধরা হয়েছে এ ছবিতে, যা জানতে ইতিমধ্যেই উন্মাদনার রেশ ধরা পড়েছে দর্শকদের মধ্যে।

john abraham, diana penty
পরিচালক অভিষেক শর্মার সঙ্গে জন আব্রাহাম ও ডায়না পেন্টি। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

পরমাণু ছবি নিয়ে জন যে আদ্যন্ত সিরিয়াস, তার আঁচ মিলেছিল ছবির শ্যুটিং শুরুর পর থেকেই। আমলার চরিত্রে নিজেকে মেলে ধরার জন্য অনেক মেহনতও করতে হয়েছে জনকে। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা জানিয়েছিলেন তিনি নিজেই। ছবি শুরুর আগে অশ্বত্থ রায়নার চরিত্রে অভিনয়ের জন্য প্রচুর ওয়ার্কশপ করে ঘষে মাজা করেছেন বলে জানিয়েছেন অভিনেতা। জনের পাশাপাশি অভিষেক শর্মা পরিচালিত এ ছবিতে দেখা যাবে ডায়না পেন্টি ও বোমান ইরানিকেও। অভিনয়ের পাশাপাশি এ ছবিতে সহ-প্রযোজকের দায়িত্বও সামলেছেন জন।

আরও পড়ুন, একশো কোটির দোরগোড়ায় আলিয়া ভাটের রাজি

Atal Bihari Vajpayee
পারমাণবিক পরীক্ষার পর সাংবাদিক বৈঠকে তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন, নমস্তে ইংল্যান্ডের শ্যুটিংয়ের জন্য ইউরোপে অর্জুন-পরিণীতি; দেখুন কী করলেন তাঁরা

দু’দশক আগে. ১৯৯৮ সালের ১১ মে, এ দেশে দুটি পারমাণবিক পরীক্ষা করা হয়। যে ঘটনা সামনে আসার পরই মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, ব্রিটেনের মতো দেশের থেকে সমালোচনা হজম করতে হয়েছিল ভারতকে। সেসময় দেশের প্রধানমন্ত্রীর চেয়ারে ছিলেন অটলবিহারী বাজপেয়ী। দেশে পারমাণবিক পরীক্ষার প্রয়োজনীয়তার কথা অন্য দেশগুলোকে বোঝাতে রীতিমতো কালঘাম ছুটেছিল তৎকালীন প্রধানমন্ত্রীর।

পরমাণুর হাত ধরে শেষ পর্যন্ত দেশের বক্সঅফিসে জন কী ম্যাজিক দেখান, তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ২৫ মে পর্যন্ত।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Parmanu john abraham bollywood films