বড় খবর

‘পাসওয়ার্ড’-এ নিরাপদ নয় স্বরাষ্ট্র মন্ত্রকের নথি

নেটফ্লিক্সের হালের সিরিজ ‘ডার্ক ওয়েব’ কিংবা ‘আনফ্রেন্ডেড’ (এই মূহুর্তে এটাই মনে পড়েছে) দেখে দর্শক শিহরিত হয়, সেকরমই একটা প্রচেষ্টা দেব-রুক্মিণীদের ‘পাসওয়ার্ড’।

পাসওয়ার্ড ছবির পোস্টার।

ছবি- পাসওয়ার্ড

পরিচালক- কমলেশ্বর মুখোপাধ্যায়

অভিনয়- দেব, রুক্মিণী, পরমব্রত, পাওলি, আদ্রিত

রেটিং- ৩.৫/৫

অনিয়ন ব্রাউজার, টর ওয়ান, মিল্কি ওয়ে ৩.১২, ক্রিপ্টো ক্রাইম কিংবা গোল্ডেন ড্রাগন এই খটমট শব্দেই ভরা পুরো ছবি। কমলেশ্বর মুখোপাধ্যায়ের পুজোর ছবি জানান দেবে কীভাবে ডার্ক ওয়েব জাল বিছিয়ে রেখেছে বিশ্বে আর অজান্তেই এই জালে জড়িয়ে রয়েছি আমি, আপনি, প্রত্যেকে। নেটফ্লিক্সের হালের সিরিজ ‘ডার্ক ওয়েব’ কিংবা ‘আনফ্রেন্ডেড’ (এই মূহুর্তে এটাই মনে পড়েছে) দেখে দর্শক শিহরিত হয়, সেকরমই একটা প্রচেষ্টা দেব-রুক্মিণীদের ‘পাসওয়ার্ড’।

আরও পড়ুন, আমার নাম সৃজিত মুখোপাধ্যায় নয়: দেব

ইন্টারন্যাশানাল সাইবার টেররিজম গ্যাং অনিয়ন। তার মাথা ইসমালভ (পরমব্রত চট্টোপাধ্যায়), সহকারী তার স্ত্রী মারিয়ম (পাওলি দাম)। একের অধিক সাইবার ক্রাইমের কিং পিন, এবারে তাদের লক্ষ্য ভারত। কারণ পৃথিবীর দ্বিতীয় বৃহৎ ইন্টারনেট ব্যবহারকারী এই দেশ। সুতরাং সেখানেই যেকোন ই-কমার্স ব্যবসায় কোটি কোটি টাকার মুনাফা। স্বাভাবিকভাবেই সাইবার ও ক্রিপ্টো ক্রাইমের আঁতুড়ঘর ভারত।

তবে অনিয়ন -এর উদ্দেশ্যে ভারত নয়, তাহলে কি? কেনই বা এ দেশের স্বরাষ্ট্র দফতরের সমস্ত ডেটা হাতিয়ে পৃথিবীর কোটিপতিদের হাতে তুলে দিচ্ছে? সবটা জেনেও কেন চুপচাপ মেনে নিচ্ছে ভারত? এদিকে সাইবার সেলের প্রধান রোহিত দাশগুপ্ত শুরু থেকেই মরিয়া এই জাল রুখতে। অবাক কাণ্ড প্রশাসনকে না জানিয়েই, এথিক্যাল হ্যাকারদের নিয়ে তৈরি তাঁর অ্যান্টি সাইবার সেল।

dev
ডার্ক ওয়েব নিয়ে দেবের প্রযোজিত ছবি ‘পাসওয়ার্ড’।

বিশ্বাস-অবিশ্বাসের খেলায় জমজমাট চিত্রনাট্য, সঙ্গে অ্যাকশন সিক্যুয়েন্স, মানানসই আবহ। সাই-ফাই থ্রিলার বানানোর প্রথম প্রয়াসে সফল টলিউড একথা বলাই যায়। পরমব্রত ও পাওলি, পর্দায় স্মার্ট এবং ডার্ক খলনায়ক। ভাল আদ্রিত ও রুক্মিণীও। দেব হিরো তার উপর পুলিশ, শার্ট পরিহিত টাফ লুকে পর্দায় মানানসই সুপুরুষ। খুব সতর্ক হয়েই দুটোর বেশি গান নেই ছবিতে। স্যাভির সঙ্গীত পরিচালনাও সুন্দর। তবে চোখে কিছু জিনিস খটকা লাগে অ্যাকশনের দৃশ্যে কিছু জায়গায় আড়ষ্টতা, যদিও মধ্যপ্রদেশ দেখানো হচ্ছে কিন্তু চোখ পড়ে যায় পশ্চিমবঙ্গ পুলিশের বোর্ড, শেষ দৃশ্যে কিছুটা অসঙ্গতি চোখে পড়েছে যা সঙ্গত কারণেই বলা সম্ভব নয়।

password
‘পাসওয়ার্ড’ ছবির তারকা দেব, রুক্মিণী এবং আদ্রিত।

আরও পড়ুন, পুজোর রঙে মেতে উঠতে প্রস্তুত দেবলীনা-গৌরব, দেখুন ফোটো

কিন্তু এগুলো এড়িয়ে যাওয়া যায় ভাল চিত্রনাট্য ও স্ত্রিনপ্লের জন্য। এক কথায় বলা যায়, রিসার্চ ওয়ার্ক বেশ ভাল। দেবের কথায় বললে, ”যারা বুদ্ধি খরচ করে ছবি দেখতে ভালবাসে তাদের জন্য পাসওয়ার্ড।”  তাই রহস্যের সমাধানের জন্যই আপনাকে পাসওয়ার্ড দিয়ে লগইন করে হলে যেতে হবে। বাংলা ছবির তালিকায় এ এক অভিনব প্রচেষ্টা।

Web Title: Password bengali film review dev rukmini

Next Story
ম্যাম আমাকে দেখেই বললেন, তুমি কি সিরিয়াল করো: অমনদীপBengali serial actress Amandeep Sonkar speaks about her early acting career and future goals
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com