পতি পত্নী অউর ওহ রিভিউ: হাসির কোনও রসদ নেই

Pati Patni Aur Woh movie review: এই ত্রিকোণ সম্পর্ক যদি শুধুমাত্র বেদিকার উত্তেজনা এবং তপস্যার উদ্দীপনা বাদ দিয়ে আরও বেশি কিছু করত তাহলে সমসাময়িক বিয়ে অনেক বেশি আকর্ষণীয় তথ্য পাওয়া যেত।

By: Shubhra Gupta
Edited By: Debasmita Das Updated: December 7, 2019, 12:07:47 PM

Pati Patni Aur Woh movie cast: কার্তিক আরিয়ন, ভূমি পেডনেকর, অপারশক্তি খুরানা, অনন্যা পাণ্ডে, কে কে রায়না, মানু ঋষি,নভি পরিহর, গীতা আগরওয়াল, নীরজ সুদ

Pati Patni Aur Woh movie director: মুদাস্সর আজিজ

Pati Patni Aur Woh movie rating: ২/৫

কানপুরের বাসিন্দা অভিনব ত্যাগি এবং বেদিকা ত্রিপাঠী এক ম্যাট্রিমনির সূত্রে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং তারা ভাল সময় কাটালেও তাতে একঘেয়েমি ছিলই। ঠিক এই সময়েই সিঙ্গল, আকর্ষণীয় তাপস্যা নজরে আসেন। বর (আরিয়ান) পিছলে যায় শুধু নয়, পত্নী (ভূমি) হাত ছেড়ে দেয় যাতে ওহ(পান্ডে)-র সঙ্গে হাতেনাতে ধরতে পারে।

বি আর চোপড়ার ১৯৭৮ সালের হিট রিমেক এই ছবি রেডিমেড টেম্পলেট বলা চলে। সেখানে বৈবাহিক কৌতুক বা অন্য কোনও ধরণের মজার প্রয়োজন ছিল না। এই ছবিটি কানপুর এবং লখনউয়ের (বলিউডের সাম্প্রতিক পছ্ন্দ) ‘মফস্বল’ অনুভূতি সরিয়ে ফেলতে সক্ষম হয়েছে, তবে সামগ্রিকভাবে এখানে সেই একই ধারনা থেকে গিয়েছে বয়েজ উইল বি বয়েজ এবং পুরুষেরা বিভ্রান্ত, তারা আর কীই বা করতে পারে।

আরও পড়ুন, হোটেল মুম্বই রিভিউ: একটি রোমহর্ষক ছবি

২০১৯-এর স্বামী কার্তিক আরিয়ানের মধ্যে কিছুটা বিভ্রান্তি এবং লজ্জা মিশ্রিত দ্বিধাবোধ রয়েছে। এক্ষেত্রে আলাদা পত্নী বেদিকার সোজা সাপটা অনুভূতির কথা বলে দেওয়া। কিন্তু এই ত্রিকোণ সম্পর্ক যদি শুধুমাত্র বেদিকার উত্তেজনা এবং তপস্যার উদ্দীপনা বাদ দিয়ে আরও বেশি কিছু করত তাহলে সমসাময়িক বিয়ে অনেক বেশি আকর্ষণীয় তথ্য পাওয়া যেত।

তবে অভিনবের, তার প্রাক্তন প্রেমিকাকে নিয়ে চমকপ্রদ লাইনগুলি আনন্দদায়ক, সে আজও প্রেমিকার জন্য ব্যথিত হয়। সমস্যা হল ছবিটি খুব হালকা চালে নারীবিদ্বেষ ও পুরুষতন্ত্রের দিকে ঝুঁকেছে। পোশাকের পছন্দে, খারাপ মহিলাদের জন্য পাশ্চাত্য পোশাকের ব্যবহার এবং পতিব্রতা নারী ভারতীয় সংস্কৃতির বাহক এসব ছোট ছোট বিষয়। স্বামীর প্রাক্তন প্রেমিকার প্রতি স্ত্রীর নজর রাখা উদ্বেগের বিষয়, কিন্তু স্বামীর পক্ষে আমাকে ক্ষমা করে দাও কারণ তুমি আমার সত্যি ভালবাসা- এ ধরনের মন্তব্য ঠিক আছে।

আরও পড়ুন, প্রোফেসর শঙ্কু-র ল্যাবরেটরি, এই অ্যাপে দেখে নিতে পারেন আপনিও 

ছবিতে যতই হাসাবার চেষ্টা করুক না কেন, কমেডির জন্য স্বামী-স্ত্রী এবং অন্য এক মহিলাকে মোটা দাগের লাইনের উপর দিয়ে হাঁটালে কিছুতেই হাসির রসদ পাওযা যায় না।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pati patni aur woh movie review kartik aaryan bhumi pednekar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X