প্রোফেসর শঙ্কু-র ল্যাবরেটরি, অ্যাপে দেখে নিতে পারেন আপনিও 

আপনার হাতের কাছের ডিভাইসেই দেখতে পাবেন প্রোফেসরের সমস্ত কাণ্ড কারখানা। কারণ অগমেন্টেড রিয়ালিটি (AR) ও ভার্চুয়াল রিয়ালিটি (VR) টেকনোলজিকে হাতিয়ার করে প্রকাশ্যে এল অ্যাপ।

By: IE Bangla Entertainment Desk
Edited By: Debasmita Das Kolkata  Updated: December 10, 2019, 10:09:37 AM

প্রথমবার বড়পর্দায় আসছে সত্যজিৎ রায়ের কালজয়ী সৃষ্টি শঙ্কু। এতদিন বইয়ের পাতাতেই পড়তে হয়েছে তাকে।এবার চাক্ষুস করার সুযোগ আসছে সন্দীপ রায়ের হাত ধরে। এই খবরের উত্তেজিত ছিল বাঙালি। কিন্তু এবার স্বপ্নের উড়ান। আপনার হাতের কাছের ডিভাইসেই দেখতে পাবেন প্রোফেসরের সমস্ত কাণ্ড কারখানা। কারণ অগমেন্টেড রিয়ালিটি (AR) ও ভার্চুয়াল রিয়ালিটি (VR) টেকনোলজিকে হাতিয়ার করে প্রকাশ্যে এল অ্যাপ। যার মাধ্যমে নতুন প্রজন্ম সম্পূর্ণ অন্যভাবে হাতের কাছে পেতে চলেছে প্রোফেসর শঙ্কুর আবিস্কারকে।

অ্যাপের সঙ্গেই আরও এক উপহার ‘শঙ্কু ফ্লিপবুক’। কুড়ি পাতার এই বইয়ে আপনার সামনে জীবন্ত হবে প্রোফেসর ও তার কীর্তি কলাপ। এটি একটি ইন্টারঅ্যাকটিভ বইয়ের মতো, যেখানে শঙ্কুর ট্রেলার, কমিক স্ট্রিপ দেখতে পাবেন আপনি। এসভিএফের এই পদক্ষেপ ছোটদের শঙ্কুর প্রতি আরও আগ্রহ তৈরি করবে বলেই মত অনেকের। প্লে-স্টোর থেকে ‘শঙ্কু অ্যাপ’ ডাউনলোড করলেই প্রোফেসরের সঙ্গে প্রত্যেকে পৌঁছে যাবে অ্যাডভেঞ্চারের গহীনে।

Shanku ভার্চুয়াল জগতে প্রবেশ প্রোফেসর শঙ্কুর।

আরও পড়ুন, সমসাময়িক অস্থিরতার বাস্তব প্রতিচ্ছবি ‘ধর্মযুদ্ধ’-র টিজারে

সায়েন্স সিটি, ইকো পার্ক কিংবা মাল্টিপ্লেক্সে গেলে বুঝতে পারবেন শঙ্কুর টেকনোলজি মিলে যাচ্ছে এখনকার সঙ্গে। বর্তমান প্রজন্ম বইয়ের থেকে বেশি ভরসা রাখে ট্যাব এবং ইন্টারনেটে। তাদের কাছে অ্যাডভেঞ্চার অনেকাংশে অ্যাপ নির্ভর। তাই প্রোফেসরের- অ্যানাইহিলিন পিস্তল এবং মিরাকিউরল সর্বরোগনাশক বড়ির মতো আবিস্কারের পরিচয় ঘটতে চলেছে অ্যাপের মাধ্যমে। প্রযোজনা সংস্থার দাবি, ভারতের কোনও ছবির প্রোমশনে আগে এইভাবে টেকনোলজির ব্যবহার হয়নি। এদিন নন্দনে আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে এল এই অ্যাপ।

ছবিতে শঙ্কুর চরিত্রে ধৃতিমান চট্টোপাধ্যায় এবং নকুড়বাবু শুভাশিস মুখোপাধ্যায়।যেহেতু কল্পবিজ্ঞানের ছবি তাই স্পেশাল এফেক্ট এবং ভি এফ এক্সের ওপর জোর দিতে হয়েছে অনেকটাই। এক্ষেত্রে কোন আপোষ করবেন না বলে আগেই জানিয়েছিলেন সন্দীপ রায়।ছবির প্রমোশন অন্তত সেইদিকেই ইঙ্গিত করছে। আগামী ২০ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পাচ্ছে ‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Professor shanku came alive through virtual reality

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X