scorecardresearch

বড় খবর

অসুস্থ হাতির প্রাণ বাঁচালেন কপিল শর্মা, কমেডিয়ানকে ধন্যবাদ জানাল PETA

পথকুকুরদের দত্তক নেওয়ার উদ্যোগের জন্য ২০১৫ সালে PETA-র তরফে বিশেষ সম্মানে ভূষিত হয়েছিলেন কপিল।

অসুস্থ হাতির প্রাণ বাঁচালেন কপিল শর্মা, কমেডিয়ানকে ধন্যবাদ জানাল PETA
কপিল শর্মা

শুক্রবার ‘পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিমেলস’ অর্থাৎ PETA-র তরফে অসংখ্য ধন্যবাদ জানানো হল কপিল শর্মাকে (Kapil Sharma)। নিজের উদ্যোগে এক অসুস্থ হাতির প্রাণ বাঁচিয়েছেন কমেডিয়ান, আর তাতেই পশুপ্রেমী সংস্থার তরফে প্রশংসা কুড়োলেন তিনি।

টুইটে PETA-র তরফে লেখা হয়েছে, “সুন্দর নামে এক হাতিকে সাহায্য করার জন্য আবারও আপনাকে ধন্যবাদ কপিল। আরেকটি হাতির ব্যাপারেও সুখবর রয়েছে। PETA ইন্ডিয়ার তত্ত্বাবধানে দেশের সবথেকে রুগ্ন হাতি লক্ষ্মীকে গ্রিন লাইট দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। যাতে করে তাকে আর হেনস্তার শিকার না হতে হয়।”

PETA-র তরফে বার্তা পেয়ে পাল্টা টুইটে ধন্যবাদ জানান কপিল শর্মাও। লেখেন, “বাহ! চমৎকার খবর। আপনাদের জন্য গর্বিত। ঈশ্বর আশীর্বাদ করুন।” উল্লেখ্য, গত বছর, কেরালায় এক গর্ভবতী হস্তিনীর মৃত্যুকাণ্ডকে ঘিরে দেশের পশুপ্রেমীরা সরব হয়েছিলেন। সেই প্রেক্ষিতেই কপিল নিজে Justice For Our Voiceless Soul নামে একটি পিটিশন শুরু করেন। ওই টুইটে আইন ও বিচার মন্ত্রণালয়কে ট্যাগ করে নিজের অনুরাগীদের কাছে পিটিশনে সই করার দাবি তোলেন তিনি।

প্রসঙ্গত, পথকুকুরদের দত্তক নেওয়ার উদ্যোগের জন্য ২০১৫ সালে PETA-র তরফে কপিল শর্মাকে বছরের সেরা ব্যক্তিত্বের পুরস্কারে ভূষিত করা হয়। রাস্তার সারমেয়রা যাতে আশ্রয় পায়, কপিল সেই সম্পর্কে সচেতনতা গড়ে তুলেছিলেন। আর তাই পেটার তরফে এমন সম্মান দেওয়া হয় কমেডিয়ানকে।

[আরও বলুন: ‘সান্তা’ সাংসদ, বড়দিনের আগের রাতে পথবাসীদের শীতবস্ত্র বিতরণ করলেন মিমি চক্রবর্তী]

এর আগে কপিল একবার বলেছিলেন, পশুদের সাহায্য করার জন্য আমাকে সম্মান দেওয়া হচ্ছে জেনে আমি খুব খুশি হলাম। আমি মানুষকে হাসাতে ভালবাসি, কিন্তু একটা বিষয় জেনে রাখা সবার উচিত যে, আশ্রয়হীন কুকুর-বিড়ালরা কিন্তু হাসির পাত্র নয়। উল্লেখ্য, কপিল অ্যানিমেল রাইটস নিয়ে রীতিমতো চর্চা করেন এবং ‘জঞ্জীর’ নামে এক কুকুরকে দত্তকও নিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Peta thanked kapil sharma to save the life of an ailing rescued elephant