scorecardresearch

বড় খবর

‘বিরাট ক্ষতি…’ মোদির মাতৃবিয়োগে শোকাতুর অক্ষয়, অনুপম, কঙ্গনারা

হিরাবেনের মৃত্যুতে শোকপ্রকাশ বলিউড তারকাদের।

‘বিরাট ক্ষতি…’ মোদির মাতৃবিয়োগে শোকাতুর অক্ষয়, অনুপম, কঙ্গনারা
হীরাবেনের মৃত্যুতে শোকপ্রকাশ অক্ষয়, অনুপম, কঙ্গনা, অজয়দের

সম্প্রতি শতবর্ষে পা দিয়েছিলেন নরেন্দ্র মোদীর মা হিরাবা মোদি। আর শুক্রবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনিই। আহমেদাবাদের মেহেতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে চিকিৎসা চলছিল। তবে শেষরক্ষা আর হল না। চিরতরে বিদায় নিলেন হিরাবেন। খবর প্রকাশ্যে আসতেই শোকপ্রকাশ করেছেন অক্ষয় কুমার, অনুপম খের, কঙ্গনা রানাউত, সোনু সুদ, স্বরা ভাস্কর থেকে অজয় দেবগনদের মতো তারকারা।

মোদীর পাশে দাঁড়িয়ে টুইটবার্তায় অক্ষয় লিখলেন, “মা-কে হারানোর থেকে বড় ক্ষতি আর কিছু হয় না। ঈশ্বর এই কঠিন সময়ে লড়ার মতো শক্তি দিন আপনাকে।” মায়ের সঙ্গে মোদীর একটি ছবি দিয়ে ইনস্টা স্টোরিতে কঙ্গনা রানাউত লিখলেন, “প্রধানমন্ত্রীর এই দুঃসময়ে পার করার মতো শক্তি দিন ঈশ্বর। ওম শান্তি।”

অনুপম খের লিখলেন, “শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আপনার মা হিরাবার মৃত্য়ুর খবর শুনে আমার মন খুব খারাপ। আমি দুঃখিত। মায়ের প্রতি আপনার ভালবাসা আর শ্রদ্ধা এক দৃষ্টান্ত উদাহরণ। আপনার জীবনে মায়ের জায়গা আর কেউ নিতে পারবেন না। তবে আপনি এই দেশের জাতির ছেলে। তাই গোটা দেশের মায়েরাই আজ আপনাকে আশীর্বাদ করছেন, আমার মা-ও।”

[আরও পড়ুন: ‘সম্মান নেই! ‘টুকরে গ্যাং’য়ের রানি দীপিকার সঙ্গে কী করছ?’, শাহরুখকে খোঁচা অভিজিতের]

কপিল শর্মার মন্তব্য, “মা হারানো সবথেকে কষ্টের। ওনার আশীর্বাদ আপনার সঙ্গে সবসময়ে রয়েছে। ঈশ্বরের চরণে ওনার ঠাঁই হোক।” সোনু সুদ লিখলেন, “শ্রদ্ধেয় মোদিজি, মায়েরা কোথাও চলে যান না, ওঁরা স্বর্গে গিয়ে ওপর থেকে সন্তানদের আশীর্বাদ করেন, যাতে তাঁরা আরও ভাল করে কাজ করতে পারেন। আপনার মা আপনার সঙ্গে ছিলেন আর থাকবেনও।”

টুইটারে শোকপ্রকাশ করেছেন বিবেক অগ্নিহোত্রীও। প্রসঙ্গত, মোদীর মায়ের মৃত্যুতে গেরুয়া শিবির সমর্থক তারকারা যেখানে সকলে শোকবার্তা জ্ঞাপন করছেন, সেই তালিকায় রয়েছেন স্বরা ভাস্করও। এমনিতে বিজেপির সমালোচনা করে তুলোধনা করতে পিছপা হন না তিনি। তবে মোদির এই দুঃসময়ে শোকপ্রকাশ করেছেন অভিনেত্রী।

উল্লেখ্য, মায়ের প্রয়াণের খবর পেয়েই তড়িঘড়ি সব কাজ ফেলে গুজরাটের গান্ধীনগরে ছুটে যান প্রধানমন্ত্রী। মায়ের মৃত্যুতে শোকে পাথর মোদী। এক টুইটবার্তায় তিনি লেখেন, ‘সুন্দর একটি শতাব্দী শেষে ভগবানের চরণে বিশ্রাম নিতে গেছেন মা। মায়ের মধ্যে সবসময় আমি ত্রিমূর্তি দেখতে পেয়েছি। যার মধ্যে ছিল এক সাধুর যাত্রা, এক কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি দায়বদ্ধতা।’ মোদী জানিয়েছেন, মায়ের সঙ্গে শতবর্ষের জন্মদিনে দেখা করেছিলেন তিনি। মা তাঁকে উপদেশ দিয়েছিলেন, “বুদ্ধি দিয়ে সব কাজ কাজ করতে হবে। আর জীবনযাপন করতে হবে শুদ্ধভাবে।” সেই মন্ত্রকেই পাথেয় করে চলেছেন প্রধানমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pm modis mother heeraben passes away akshay anupam kangana sonu sood condolences