scorecardresearch

বড় খবর

শুরুতে বিশাল অঙ্ক অধরাই ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’র

প্রথম দিনে প্রায় ২.৮৮ কোটি টাকা আয় করল বিবেক ওবেরয়ের ছবি ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’। শুরুতেই আশানরূপ ফল করতে পারেনি এই ছবি।

modi biopic, মোদীর বায়োপিক
ছবিতে মোদীর ভূমিকায় দেখা যাবে বিবেক ওবেরয়কে। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিবেক ওবেরয় অভিনীত এই ছবি নরেন্দ্র দামোদর মোদীর বায়োপিক। বক্সঅফিসে ঢিমে তালেই শুরু হল এই ছবি। প্রথম দিনে প্রায় ২.৮৮ কোটি টাকা আয় করল এই বায়োপিক। অ্যানালিস্ট তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন সেকথা। প্রথম থেকেই ছবি ঘিরে রয়েছে বিতর্ক। দু’বার মুক্তিও পিছিয়ে গিয়েছে এই ছবির। প্রথমে ৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল বায়োপিকের। পরে তা ২৪ মে হয়।

মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এই ছবি। ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র পরিচালক শুভ্রা গুপ্তা লিখেছেন, মোদী-রূপী বিবেককে ছবির গোড়ার দিকেই বলা হয়, “আপনার অভিনেতা নয়, নেতা হওয়া উচিত ছিল।” এরপর তিনি নিষ্ঠা সহকারে ঢিলেঢালা, মধ্যমানের এক চিত্রনাট্য পড়ে শোনান। পর্দায় মুখ্য চরিত্র ছাড়া একটা ফ্রেমও প্রায় দেখা যায় না, এক্ষেত্রে যা মোটামুটি গত পাঁচ বছরে বাস্তব জীবনেরই প্রতিফলন। এখানেই ‘রিল’ এবং ‘রিয়েলের’ সঙ্গম। দু’ঘণ্টার কিছু বেশি সময়ে সূক্ষ্মতার সুযোগ বিশেষ নেই। সবকিছুই চড়া দাগে চলে, সঙ্গে থেকে এই জাতীয় জ্ঞানের বাণী: ‘হিংসার কোনও ধর্ম নেই, ধর্মে হিংসা নেই’, ‘চা বেচতাম, ওদের মতো দেশ না’; ‘বাপের কাজ নয়, স্রেফ আপনাদের কাজ’, এবং সর্বোপরি, ‘মোদী একটি চিন্তাধারা; আপনাদের সবার মধ্যে রয়েছে মোদী’।

আরও পড়ুন, রণবীরের পরিবারের সঙ্গে সময় কাটালেন আলিয়া

তিনি আরও বলেন, ছবিতে কোনও তর্কের বিষয় নেই, কোনও কিন্তু-কেন নেই, কোনও ধোঁয়াশা নেই। ‘হিন্দুত্বের’ উল্লেখ নেই, হিন্দু ধর্মের উল্লেখ রয়েছে, যেটি আবারও একবার ‘একটি চিন্তাধারা’। বায়োপিক বা জীবনীমূলক ছবি হিসেবে তালগোল পাকানো, অর্ধসত্যের জগতের অধিবাসী হলেও স্তুতিগান হিসেবে সম্পূর্ণ সফল ‘পিএম নরেন্দ্র মোদী’ – ব্যক্তি মোদীর চরণে সমর্পিত, সমালোচনাহীন, প্রশ্নবিহীন আনুগত্যে ভরপুর এবং এই ছবির কিছুই ‘অ্যাকসিডেন্টাল’ নয়।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi box office collection day 2