scorecardresearch

বড় খবর

ভাবমূর্তি পুনরুদ্ধারের চেষ্টা? বড়পর্দায় ফের মুক্তি পাচ্ছে মোদীর বায়োপিক

প্রযোজক সন্দীপ সিংয়ের মতে, গত বছর লোকসভা নির্বাচনের শেষ দফার পর ছবিটি যখন মুক্তি পায় তখন রাজনৈতিক চাপানউতোরের কারণে অনেকেই এটি দেখতে পারেননি।

ভাবমূর্তি পুনরুদ্ধারের চেষ্টা? বড়পর্দায় ফের মুক্তি পাচ্ছে মোদীর বায়োপিক

করোনাতঙ্ক কাটিয়ে আগামী ১৫ অক্টোবর থেকে খুলে যাচ্ছে দেশের সব সিনেমা হল। কোভিড বিধি মেনে সিঙ্গল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সগুলি দর্শকদের জন্য ছবি দেখার ব্যবস্থা করবেন। জানা গিয়েছে, ২০১৯ সালে মুক্তি পাওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক ফের মুক্তি পাচ্ছে। ১৫ অক্টোবর সিনেমা হল খোলার দিনই মুক্তি পাবে পিএম মোদি। তবে রাজনৈতিক মহলের মতে, বিহার নির্বাচনের গিমিক হিসাবে ফের ছবিটিকে রিলিজ করা হচ্ছে। প্রধানমন্ত্রী-সহ বিজেপির ভাবমূর্তি রক্ষার জন্যই এমনটা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কানাঘুষো চলছে।

মোদীর বায়োপিকের প্রযোজক সন্দীপ সিংয়ের মতে, গত বছর লোকসভা নির্বাচনের শেষ দফার পর ছবিটি যখন মুক্তি পায় তখন রাজনৈতিক চাপানউতোরের কারণে অনেকেই এটি দেখতে পারেননি। তাই ফের একবার বায়োপিক মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সর্বকালের সেরা প্রধানমন্ত্রী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে যা প্রমাণিত হয়েছে। তাঁর জীবন সম্পর্কে জানার মতো ভাল কাজ আর কী হতে পারে! তাই যেদিন সিনেমা হলগুলি খুলবে সেদিন ফের একবার ইতিহাস তৈরি হবে। আমি চাই গোটা দেশের মানুষ ফের একবার প্রধানমন্ত্রী জীবন দর্শন জানুক।” উমঙ্গ কুমারের পরিচালনায় এই ছবিতে মোদীর ভূমিকায় অভিনয় করেছিলেন বিবেক আনন্দ ওবেরয়, এছাড়াও ছিলেন বোমান ইরানি, দর্শন কুমার, মনোজ যোশী, প্রশান্ত নারায়ণন, জারিনা ওয়াহাব, বরখা বিস্ত সেনগুপ্ত, অঞ্জন শ্রীবাস্তবের মতো তারকারা।

আরও পড়ুন বিক্ষুব্ধ কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ বলে বিপাকে কঙ্গনা, FIR দায়েরের নির্দেশ আদালতের

কিন্তু এবার প্রশ্ন হচ্ছে, যে ছবিটি সুপার ফ্লপ হয়েছিল সেটি আবার রিলিজ করার মানে কী? গতবছর বায়োপিকটি একেবারেই ব্যবসা করতে পারেনি। মোদী আবেগকে ভর করে ছবিটি উতরাতে পারেনি। ছবিটিতে নরেন্দ্র মোদীকে যতটা মহান হিসাবে দেখানো হয়েছে মনমোহন, সোনিয়া-সহ বিরোধীদের ততটাই খারাপ ভাবে দেখানো হয়েছে। যে কারণে খুব একটা পছন্দ করেননি দর্শকরা। মোদী স্তুতি ছাড়া আর কিছুই দেখার মতো ছিল না ছবিতে। তাহলে কেন আবার মুক্তি! অনেক চলচ্চিত্র সমালোচকের মতে, এর একটা কারণ সুশান্ত মৃত্যু তদন্ত থেকে নিস্তার পাওয়ার চেষ্টা করছেন তাঁর বন্ধু সন্দীপ সিং। সন্দীপের বিরুদ্ধে যেভাবে মিডিয়া ট্রায়াল শুরু হয়েছিল, তাতে সুশান্তের পরম বন্ধুর ভাবমূর্তির দফারফা হয়ে গিয়েছে। আবার অন্যভাবে দেখতে গেলে বিজেপির চাপেও মোদীর বায়োপিক ফের রিলিজ করতে পারেন সন্দীপ। আর বিহার ভোটের ইস্যু তো রয়েইছে।

আরও পড়ুন ‘কীভাবে তদন্ত এগোবে সেটাও কি এবার মিডিয়া বলে দেবে?’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi movie to re release in theaters