scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিতর্কিত আমলার সঙ্গে শাহের ছবি পোস্ট! বলিউড পরিচালককে তুলে নিয়ে গেল পুলিশ

জেল সাজা হল জনপ্রিয় পরিচালক অভিনাশের।

বিতর্কিত আমলার সঙ্গে শাহের ছবি পোস্ট! বলিউড পরিচালককে তুলে নিয়ে গেল পুলিশ
বিতর্কিত আমলার সঙ্গে অমিত শাহের ছবি টুইট করে গ্রেপ্তার বলিউড পরিচালক

অমিত শাহের সঙ্গে কলঙ্কিত আমলার ছবি শেয়ার করে বিপাকে জনপ্রিয় বলিউড পরিচালক। যার জেরে অভিনাশ দাসকে থানায় তুলে নিয়ে গেল পুলিশ।

কী অপরাধ? স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিতর্কিত আইএএস অফিসার পূজা সিংঘলের একটি ছবি টুইট করেছিলেন অভিনাশ। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। কারণ, গত মে মাসে বড়সড় আর্থিক কেলেঙ্কারি মামলায় ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার হন এই মহিলা আমলা। তাঁর সঙ্গে অমিত শাহের ছবি মোটেই ভাল নজরে নেননি নেটিজেনরা। অতঃপর নেটদুনিয়ায় শাহের সঙ্গে গ্রেপ্তার হওয়া সিংঘলের ছবি নজরে আসতেই অভিনাশ দাসের ডাক পড়ে! শেষমেশ মঙ্গলবার আহমেদাবাদ পুলিশ আটক করেন বলিউড পরিচালককে।

স্বরা ভাস্কর অভিনীত আনারকলি অফ আরা সিনেমার জন্য খ্যাতি পান অভিনাশ। পাশাপাশি আমির খান সঞ্চালিত ‘সত্যমেব জয়তে’, ১৪ পর্বের এই জনপ্রিয় টক শোয়েও সংবাদদাতা হিসেবে কাজ করে সাড়া ফেলে দিয়েছিলেন। এছাড়াও নেটফ্লিক্স থেকে জি ফাইভ, এম এক্স প্লেয়ার-এর মতো বেশ কয়েকটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য কাজ করেছেন তিনি। ‘রাত বাকি হ্যায়’, ‘সি’, ‘রানঅ্যাওয়ে লুগাই’-এর মতো বেশ কয়েকটি সিরিজ পরিচালনা করেন অভিনাশ দাস।

[আরও পড়ুন: ‘জঘন্য সিরিয়াল মিঠাই’, ট্রোল করে ‘জুতো-পেটা’ খাওয়ার জোগাড় ঝিলামের!]

প্রথমজীবনে ছিলেন সাংবাদিক। প্রায় ২ দশক এই পেশায় থাকার পর ক্যামেরা আকৃষ্ট করে অভিনাশ দাসকে। বিহারের দাড়ভাঙ্গা থেকে আসা এই পরিচালক যুবক বয়স থেকেই বিভিন্নরকম সিনেমা দেখার অভ্যেস তৈরি করেন। পাটনার সিনে সোসাইটির সদস্য হিসেবে দেশ-বিদেশের বহু সিনেমাও দেখে ফেলেছেন। এরপর দিল্লিতে গিয়ে অনুরাগ কাশ্যপ, সুধীর মিশ্র, সুভাষ কাপুরদের মতো জনপ্রিয় সিনে পরিচালকদের সোসাইটিতে নাম লেখান। বিশ্বের সিনেমা নিয়ে তাঁদের মধ্যে বহু আড্ডাও হয়েছে। এখন অবশ্য স্ত্রী-সন্তানকে নিয়ে মুম্বইতেই থাকেন অভিনাশ দাস।

মঙ্গলবার আহমেদাবাদ থেকে সেই বলিউড পরিচালককেই গ্রেপ্তার করে পুলিশ। দোষ, অমিতা শাহের সঙ্গে বিতর্কিত আমলার ছবি টুইট করেছিলেন। অভিনাশের গ্রেপ্তারির খবর প্রকাশ্যে আসতেই ‘বাক স্বাধীনতা’ নিয়ে সোচ্চার নেটপাড়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Police detained avinash das for sharing photo of amit shah with tainted bureaucrat