‘মুখোমুখি’ প্রস্তুত হচ্ছে দর্শকদের সামনে আসার জন্য

অনেকটা ব্রেশটিয়ান ফরম্যাটে এই ছবির ন্যারেটিভ সাজানো। কমলেশ্বর মুখোপাধ্যায়ের কাছে এই চিত্রনাট্যটা অনেকদিন আগেই লেখা ছিল। চরিত্রগুলো গার্গী ও রজতাভর লেখা অনুযায়ী চলতে থাকে।

By: Kolkata  Updated: December 16, 2018, 09:33:52 AM

প্রায় বছর দুই আগে জানা গিয়েছিল মুখোমুখির কথা। কমলে‌শ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবিটার শুটিংও শেষ হয়। কিন্তু গোল বাঁধে মুক্তি পাওয়াকে কেন্দ্র করে। অবশেষে সমস্ত জটিলতা কাটিয়ে দর্শকের সামনে আসার জন্য প্রস্তুত ‘মুখোমুখি’। মানুষের সম্পর্কের টানাপোড়েনের সূত্রপাত কোথা থেকেই সেটাই ছবির উপজীব্য।

ছবিতে রজতাভ দত্ত বা অভিমন্যু একজন আর্মি অফিসার। যার স্ত্রী গার্গী রায়চৌধুরী অর্থাৎ এষা লেখিকা। তিনি একটি উপন্যাস লেখেন যার সমস্ত চরিত্রদের আমরা দেখতে পাই ছবিতে। বলতে গেলে, লেখার মাধ্যমেই ছবিতে সম্পর্কের বিচ্ছেদ ঘটে আবার উপন্যাসই কাছে আনে তাদের। ছবিতে উপন্যাসের প্রধান দুই চরিত্রে দেখা যাবে যিশু সেনগুপ্ত ও পায়েল সরকারকে। যিশু এক বিজ্ঞাপন সংস্থায় কাজ করে। সঙ্গে যিশু অর্থাৎ শৌনক একজন মিউজিশিয়ানও বটে। আর যিশুর স্ত্রী ওরফে পায়েলের চরিত্রের নাম অনসূয়া। একসময় অভিমন্যু বলে, উপন্যাসের চরিত্রগুলো তো অন্যভাবেও ব্যবহার করতে পারে। সমস্যার সূত্রপাত এখানেই।

যিশু সেনগুপ্ত ও দর্শনা বণিক। ফোটো-কার্পেডিয়াম

আরও পড়ুন, দেব আবার সুরিন্দরের প্রযোজনায়

অনেকটা ব্রেশটিয়ান ফরম্যাটে এই ছবির ন্যারেটিভ সাজানো। কমলেশ্বর মুখোপাধ্যায়ের কাছে এই চিত্রনাট্যটা অনেকদিন আগেই লেখা ছিল। চরিত্রগুলো গার্গী ও রজতাভর লেখা অনুযায়ী চলতে থাকে। গার্গী যখন লিখেছিল তখন একরম আবার ওই চরিত্ররাই রজতাভর কলমে অন্যরকম। পুরো ছবিটারই শুটিং হয়েছে কলকাতায়।

এদিন হয়ে গেল মুখোমুখির ফার্স্টলুক লঞ্চ। সেখানে উপস্থিত ছিলেন সমস্ত কলাকুশলীরা। ছবিতে যিশু-পায়েল ছাড়াও দেখা যাবে দর্শনা বণিক,রজতাভ দত্ত, সাহেব ভট্টাচার্য, উষসী চক্রবর্তী, অঞ্জন দত্তকে। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Poster launch of bengali film mukhomukhi58256

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X