বড় খবর


অ্যাভেঞ্জার্সকে টপকে যেতে পারে ৩৫০ কোটির ‘সাহো’

Saaho: আগামী ৩০ অগাস্ট মুক্তি পেতে চলেছে প্রভাস ও শ্রদ্ধা কাপুর অভিনীত ছবি ‘সাহো’। বহু প্রতীক্ষিত এই ছবির বক্স অফিস কালেকশন নিয়ে পর্যালোচনা শুরু হয়ে গিয়েছে।

Prabhas starrer Saaho can beat Avengers Endgame on opening day collection
'সাহো' ছবির পোস্টার, ছবির ফেসবুক পেজ থেকে সংগৃহীত

Prabhas starrer Saaho: প্রায় দুবছর ধরে দর্শক অপেক্ষা করে রয়েছেন এই ছবির। ২০১৭ সালে প্রথম ছবির ঘোষণা হয়েছিল। তার পরে ৩৫০ কোটি টাকা বাজেটের এই ছবি পুরোপুরি তৈরি হতে সময় লেগেছে কারণ ছবির খুবই গুরুত্বপূর্ণ অংশ ভিস্যুয়াল এফেক্টস ও গ্রাফিক্স। আগামী ৩০ অগাস্ট সারা পৃথিবীতেই মুক্তি পাচ্ছে ‘সাহো’। ট্রেড অ্যানালিস্টরা ইতিমধ্যেই ছবির সম্ভাব্য বক্স অফিস কালেকশন নিয়ে পর্যালোচনা করছেন। অনেকেরই ধারণা ওপেনিং ডে কালেকশনে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-কেও ছাপিয়ে যেতে পারে এই ছবি।

জ্যাকি শ্রফ, নীল নীতিন মুকেশ, চ্যাঙ্কি পান্ডে, মন্দিরা বেদি-সহ বহু বলিউড তারকাকে দেখতে পাবেন দর্শক এই ছবিতে। আর নায়িকার ভূমিকায় তো রয়েছেনই শ্রদ্ধা কাপুর। মুম্বই ও হায়দরাবাদ ছাড়া এই ছবির শুটিং হয়েছে অস্ট্রিয়া, আবু ধাবি, দুবাই, রোমানিয়া এবং ইউরোপের একাধিক অংশে।

আরও পড়ুন: Saaho Teaser: নিমেষে ভাইরাল, টিজারেই বাজিমাত করল প্রভাসের ছবি

সম্প্রতি ছবির বক্স অফিস কালেকশন নিয়ে শুরু হয়েছে ট্রেড অ্যানালিস্টদের পূর্বাভাস। তাঁদের অনেকের মতেই প্রথম দিনের কালেকশনে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’ থেকে ‘কবীর সিং’, অনেক ছবিকেই টপকে যেতে পারে ‘সাহো’। ইন্ডিয়া টুডে-র একটি প্রতিবেদন অনুযায়ী, ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহরের বক্তব্য, ‘সাহো’-র হিন্দি ভার্সনটি প্রথম দিনেই আয় করতে পারে ১৫ কোটি থেকে ২০ কোটি। তাঁর মতে, যেহেতু ছবি নিয়ে মানুষের উৎসাহ প্রবল, তাই নন-ফেস্টিভ রিলিজ হলেও ভাল ব্যবসা করবে এই ছবি। দেখে নিতে পারেন ছবির ট্রেলার নীচের লিঙ্কে ক্লিক করে–

উইক-এন্ডে তো এমনিই ব্যবসা বেশি হবে। কিন্তু শুক্রবার মুক্তির দিনে যদি ১৫ কোটি টাকাও ব্যবসা করে এই ছবির হিন্দি ভার্সন, তবে সেটাই অনেক। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু ও মালয়লামে মুক্তি পাবে এই ছবি। তবে ‘সাহো’-র বক্স অফিস কালেকশনের সঙ্গে বাহুবলী-র সাফল্যকে তুলনা না করাই ভাল। কারণ ‘বাহুবলী’ ছিল পৌরাণিক ছবি আর ‘সাহো’ খুবই স্টাইলিশ আরবান অ্যাকশন ছবি। ছবির গল্প এবং আঙ্গিকটাই এমন যে সব দর্শক এই ছবির রসাস্বাদন করতে পারবেন না।

সারা দেশে ৫০০০ থেকে ৬০০০ স্ক্রিনে মুক্তি পেতে চলেছে এই ছবি, তার মধ্যে ৩৫০০টি স্ক্রিন হিন্দি। তাছাড়া বিদেশের প্রায় ২০০০টি স্ক্রিনে মুক্তি পাবে এই ছবি। তাই গিরীশ জোহরের পূর্বাভাস অনুযায়ী, ‘সাহো’-র সবকটি ভার্সন মিলিয়ে প্রথম দিনে ব্যবসা হতে পারে ৫০ কোটি থেকে ৬০ কোটি। তেমনটা হলে সত্যিই এই ছবি ছাপিয়ে যাবে অতীতের অনেক ব্লকবাস্টারকেই।

Web Title: Prabhas starrer saaho can beat avengers endgame on opening day collection

Next Story
দু’মাস পরেই মুম্বই আসছেন কেটি পেরিKaty Perry will perform in India in November
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com