scorecardresearch

বড় খবর

দীপিকার পরিবর্তে প্রিয়াঙ্কা! মামি-র চেয়ারপার্সনের মুকুট এখন দেশি গার্লের

সিনেমার উৎসবকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য দলের বাকি সদস্যদের সঙ্গে কাজ করার জন্য ভীষণ উৎসাহিত প্রিয়াঙ্কা

দীপিকার পরিবর্তে প্রিয়াঙ্কা! মামি-র চেয়ারপার্সনের মুকুট এখন দেশি গার্লের

বিশ্বসুন্দরীর মুকুট তারপর বলিউডের ডিভা থেকে দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া স্ট্রং ইমেজ থেকে এক পাও সরেননি কখনওই। তবে, এবার দায়িত্ব অনেক বেশি! মুম্বই অ্যাকাডেমি অফ মুভিং ইমেজের চেয়ারপার্সন হিসেবে প্রিয়াঙ্কার নতুন ভাবে পথ চলা শুরু। এর আগে, দীপিকা এই পদের দায়িত্ব সামলালেও স্বেচ্ছায় গতবছরই সরে দাঁড়ান তিনি। প্রিয়াঙ্কার থেকে সুদাবিদার হয়তো বা কেউই নেই। সেই কারণেই বলিউডের সঙ্গে যোগাযোগ নেই প্রায় অনেকদিন, তারপরও পি সি-র ঝুলিতে এই খেতাব! তিনি সর্বসম্মতিক্রমে মনোনীত হন মামি-র ট্রাস্টি বোর্ডের দ্বারা।

বোর্ডের সদস্যদের মধ্যে নীতা এম আম্বানি (কো-চেয়ারপার্সন), অনুপমা চোপড়া (উৎসব পরিচালক), অজয় ​​বিজলি, আনন্দ জি মাহিন্দ্রা, ফারহান আখতার, ইশা আম্বানি, কবীর খান, কৌস্তুব ধাভসে, কিরণ রাও , রানা দাগ্গুবাতী, রীতেশ দেশমুখ, রোহন সিপ্পি, সিদ্ধার্থ রায় কাপুর, বিক্রমাদিত্য মোতওয়ানে, বিশাল ভরদ্বাজ এবং জোয়া আখতার – এনাদের অনুমোদনই সর্বোচ্চ। তবে প্রিয়াঙ্কা ছাড়াও বোর্ডের তরফ থেকে আরও দুইজন নতুন সদস্যকেও স্বাগত জানানো হয়েছে। প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা অঞ্জলি মেনন এবং শিবেন্দ্র সিং দুঙ্গারপুর।

প্রিয়াঙ্কা নিজেই তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে জানান, “জিও মামি মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারপারসনের ভূমিকা নিতে পেরে আমি গর্বিত। সিনেমার উৎসবকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য এবং দলের বাকি সদস্যদের সঙ্গে কাজ করার জন্য ভীষণ উৎসাহিত। তিনি আরও বলেন, “আমি চলমান রাস্তায় নেমেছি! ধারনা, চিন্তাভাবনা এবং এই উৎসবের পুনর্বিন্যাস করার পরিকল্পনা নিয়ে এমন একটি সঠিক জায়গা খুঁজে পেতে যা এত অল্প সময়ে এতটা পরিবর্তিত হয়েছে এবং নিজ গতিতে এগিয়ে চলেছে। বিভিন্ন সময়ে সিনেমাকে নানান ভাবে ব্যবহার করা হচ্ছে। ভারতীয় সিনেমার সঠিক প্রবাহ অবশ্যই থাকা উচিত> গোটা বিশ্বের কাছে এর অবদান সম্পর্কে তুলে ধরাই হবে লক্ষ্য। এবং প্রতিনিয়ত যে এইভাবে তাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আমি সর্বদা ভারতবর্ষের চলচ্চিত্রের একজন বড় সমর্থক এবং বিশ্বাসী ছিলাম। আশা করব একসঙ্গে ভবিষ্যতে একটি শক্তিশালী প্ল্যাটফর্ম তৈরি করার যাতে ভারতীয় সিনেমা গোটা বিশ্বের কাছে তুলে ধরা যায়।”

আরও পড়ুন স্বামী রাজ কুন্দ্রার পর্নকাণ্ড বিতর্ক অতীত! ‘সুপার ডান্সার’ শোয়ে স্বমহিমায় শিল্পা শেট্টি

প্রিয়াঙ্কাকে স্বাগত জানিয়ে মুকেশ কন্যা ইশা আম্বানি বলেন, “আমি আমার প্রিয় বন্ধু প্রিয়াঙ্কা চোপড়া জোনাসকে আমাদের দলে পেয়ে খুব খুশি। এবং তাঁর দক্ষতা কীভাবে জিও মামিকে নতুন উচ্চতায় পৌঁছানোর পথ দেখায় তার অপেক্ষায় আছি। তিনি একজন বহুমুখী বিশ্বমানের শিল্পী। আমরা তাকে বোর্ডে নিয়ে আসার জন্য বিশেষাধিকার পেয়েছি। সেই হিসেবে ভীষণ আপ্লুত সকলেই। গত ছয় বছরে মামি জিও মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের মতো সিনেমার এক অনন্য প্লাটফর্ম তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ ছিল। ধীরে ধীরে তার প্রসার ক্রমশই বাড়ছে এবং ভবিষ্যতে একে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সিনেমা এবং শিল্প শক্তিকে একত্র করে কাজ করতে হবে।”

প্রিয়াঙ্কা নিজেও যথেষ্ট আপ্লুত, এরকম পাওয়ার হাউস দলের সঙ্গে যোগদান করতে পেরে। প্রত্যেকের সহযোগিতা এবং তাঁদের মতামত একান্ত কাম্য বলে জানান অভিনেত্রী। বলিউড পেরিয়ে হলিউডের রাস্তায় বহু প্রশংসা পেয়েছেন তিনি। ভারতীয় সিনেমাকে বিশ্ব দরবারে পৌঁছে দেওয়ার যাত্রায় তাঁর সাফল্যের কাহিনী কতদূর এগোয় এখন সেই অপেক্ষাই সকলের। অতিমারির কারণে জিও মামি মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের একটি বর্ধিত সময়রেখা থাকবে। এটি ২০২১ সালের অক্টোবর থেকে ২০২২ সালের মধ্যে পরিচালিত হবে, যেখানে সারা বিশ্বের সিনেমার ডিজিটাল স্ক্রিনিং হবে এবং পৌঁছে যাবে মানুষের কাছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Priyanka chopra is the new chairperson of jio mami mumbai film festival