scorecardresearch

বড় খবর

নুসরতের ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য শিবাজি পাঁজার

Nusrat Jahan: সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানের ধর্ম নিয়ে প্রশ্ন তুলে সোশাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট করলেন প্রযোজক শিবাজি পাঁজা। নবমীর সকালে পোস্ট ঘিরে শুরু হল বাদানুবাদ।

Producer Shibaji Panja's controversial comment on Nusrat Jahan
বাঁদিকে নুসরত-নিখিল ও ডানদিকে শিবাজি পাঁজার ছবি সোশাল মিডিয়া থেকে সংগৃহীত

Shibaji Panja’s comment on Nusrat Jahan: অষ্টমীতে স্বামী নিখিল জৈনের সঙ্গে অঞ্জলি দিয়েছেন নুসরত জাহান। প্রতি বছরের মতো এবছরও শারদোৎসবে পুরোদমেই সামিল হয়েছেন সাংসদ-অভিনেত্রী। কিন্তু ৭ অক্টোবর, নবমীর দিন সকালে প্রযোজক শিবাজি পাঁজা হঠাৎই অভিনেত্রীর ধর্মবিশ্বাস নিয়ে প্রশ্ন তুললেন।

বিগত বেশ কয়েক বছর ধরেই অভিনেত্রী নুসরত জাহান শারদোৎসবে অংশগ্রহণ করেছেন। বেশ কিছু পুজোর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতেও দেখা গিয়েছে তাঁকে। কিন্তু নিখিল জৈনের সঙ্গে বিয়ের পরেই হিন্দু ও মুসলিম– দুই সম্প্রদায়েরই কিছু মানুষ তাঁর ধর্মীয় বিশ্বাস নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন। সেই বিতর্কে ইন্ধন জোগালেন শিবাজি পাঁজা।

আরও পড়ুন: অষ্টমীতে একসঙ্গে অঞ্জলি দিলেন নুসরত-নিখিল, বাজালেন ঢাক

প্রথম প্রশ্ন ওঠে নুসরতের সিঁদুর পরা নিয়ে। এর পরে ইস্কন-এর রথযাত্রায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা নিয়েও দুই সম্প্রদায়েরই মৌলবাদীরা নুসরত জাহানকে আক্রমণ করতে শুরু করেন। এই নিয়ে একাধিকবার প্রতিবাদ করেছেন নুসরত। সংসদে দাঁড়িয়েও বিশেষ বক্তব্য রেখেছেন।

Producer Shibaji Panja's controversial comment on Nusrat Jahan
শিবাজি পাঁজার ফেসবুক পোস্ট।

বিয়ের পরে প্রথম পুজোয় স্বামীকে নিয়ে অঞ্জলি দেবেন, এমন ইচ্ছা প্রকাশ করেছিলেন নুসরত জাহান। গতকাল ৬ অক্টোবর, রাজারহাটের একটি মণ্ডপে দুজনে অঞ্জলি দিয়েছেন, তার পরে সুরুচি সঙ্ঘে এসে দুজনে ঢাকও বাজিয়েছেন। নুসরত-নিখিলের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করার পরে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-তেও এই বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

Producer Shibaji Panja's controversial comment on Nusrat Jahan
শিবাজি পাঁজার মন্তব্য ঘিরে বিতর্ক।

এই বছরের রথযাত্রা থেকে শারদোৎসব– নুসরতের সাম্প্রতিক এই গতিবিধিকে উল্লেখ করেই শিবাজি পাঁজা লেখেন, ”নুসরত কোন ধর্মাবলম্বী সেটা অবিলম্বে ওর পরিষ্কার করে বলা উচিত… যদি ও ধর্মবিশ্বাসী না হয় , তাহলে দুর্গাপুজোর প্রতিমা এবং মন্ডপসজ্জা অসাধারণ Art Installation হিসাবে দেখতে যেতে পারে, রথের মেলায় যেতে পারে ; যদি ইসলাম ধর্মাবলম্বী হয় তাহলেও একইভাবে ও উৎসবে সামিল হতে পারে কিন্তু পুজোর আচারে সামিল হতে গেলে- মন্ত্রোচ্চারণ করে পুষ্পাঞ্জলী দিতে গেলে বা জগন্নাথ দেবের আরতি করতে হলে হিন্দুধর্মাবলম্বী হতেই হবে… নিজের ধর্মীয় অবস্থানটা ওর পরিষ্কার করে দেওয়া উচিত তা নাহলে রথযাত্রা-দুর্গাপুজো প্রত্যেক পুজো-পার্বণে ওর নিজের Publicity’র জন্য বিতর্কিত ফুটেজ খাওয়াটাকে কেন্দ্র করে একদিন বড় সমস্যা হতে পারে…”

Producer Shibaji Panja's controversial comment on Nusrat Jahan
শিবাজি পাঁজার মন্তব্য ঘিরে বিতর্ক।

আরও পড়ুন: জন্মদিনেই কুমারী রূপে পূজিত খুদে টেলি-তারকা

৭ অক্টোবর সকালে এই পোস্টটি নিজের টাইমলাইনে লেখার পর থেকেই তুমুল বিতর্ক শুরু হয়। অনেকেই শিবাজি পাঁজার এই বক্তব্যকে যুক্তিহীন বলেছেন এবং তাঁর এই মনোভাবের সমালোচনা করেছেন। কিন্তু নুসরত জাহান এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার পক্ষ থেকে এই প্রসঙ্গে তাঁর মতামত জানতে চাওয়া হয়েছে। এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার সময় অবধি তাঁর কোনও মতামত পাওয়া যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Producer shibaji panjas controversial comment on nusrat jahan