করোনা সতর্কতা: টেকনিশিয়ানদের জন্য ত্রাণ তহবিল প্রোডিউসার্স গিল্ডের

ভয়াবহ আকার নিয়েছে করোনাভাইরাস। সুধীর মিশ্র, বিক্রমাদিত্য মোতওয়ানে এবং অনুরাগ কশ্যপের মতো সিনেমা জগতের বিশিষ্ট ব্যক্তিদের থেকে পরামর্শ আসার পরই সিদ্ধান্ত নিল প্রোডিউসার্স গিল্ড।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: March 19, 2020, 01:20:57 PM

মঙ্গলবার ভারতের প্রোডিউসার্স গিল্ড ঘোষণা করল সিনেমা, টেলিভিশন ও ওয়েব প্রোডাকশনে কর্মরত প্রতিদিনের পারশ্রমিকভুক্ত কর্মচারীদের জন্য ত্রাণ তহবিল গঠন করবে সংস্থা। করোনাভাইরাসের কারণে বিনোদন জগতের কাজ বন্ধ, সে কারণেই ইন্ডাস্ট্রিতে দিন মজুরিতে কাজ করা সহকারী-কলাকুশলীদের পাশে দাঁড়াতে এই সিদ্ধান্ত।

টুইটারে একটি বিবৃতির মাধ্যমে গিল্ডের সভাপতি সিদ্ধার্থ রায় কাপুর সিনেমা জগতের মানুষের তহবিলে দান করার কথা ঘোষণা করেছেন। তিনি লিখেছেন, দুর্ভোগের সময়ে আমাদের সহকর্মীদের জীবনধারনের জন্য সাহায্য করুন।

আরও পড়ুন, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে সৃজিত-প্রসেনজিৎ

বিবৃতিতে সিদ্ধার্থ কাপুর লেখেন, ”করোনার প্রকোপে কাজ বন্ধ থাকায় প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া দিন মজুরির কাজ করেন যে সমস্ত সহকর্মী তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। কারণ কাজ বন্ধ থাকায় তারাই সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হবেন। সে কারণেই ত্রাণ তহবিল গঠনের কথা ভাবা হয়েছে।”

আরও পড়ুন, দীপিকা থেকে অনুষ্কা, তারকাদের WHO-র সেফ হ্যান্ড চ্যালেঞ্জ

ভয়াবহ আকার নিয়েছে করোনাভাইরাস। সুধীর মিশ্র, বিক্রমাদিত্য মোতওয়ানে এবং অনুরাগ কশ্যপের মতো সিনেমা জগতের বিশিষ্ট ব্যক্তিদের থেকে পরামর্শ আসার পরই টেকনিশিয়ানদের জন্য সিদ্ধান্ত নিল প্রোডিউসার্স গিল্ড।

ইন্ডাস্ট্রিতে প্রচুর মানুষ ৮ঘন্টার কাজের সময়ে প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করেন। স্পটবয়, জুনিয়র টেকনিশিয়ান, লাইটম্যান প্রত্যেকেই প্রায় তাই। ৩১ মার্চ পর্যন্ত কাজ বন্ধ থাকায় তাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। সে কারণেই তাদের পাশে থাকার অঙ্গীকার প্রোডিউসার্স গিল্ডের।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Producers guild of india to set up a relief fund amid coronavirus shutdown

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X