বড়দিনের আগেই পর্দায় ‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’

আগেই জানা গিয়েছিল শীতেই মুক্তি পাচ্ছে সন্দীপ রায়ের পরের ছবি ‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’। জানা গেল ২০ ডিসেম্বর বড়পর্দায় দেখা যাবে প্রোফেসর শঙ্কুর কেরামতি।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: November 25, 2019, 10:43:24 AM

সত্যজিৎ রায়ের কালজয়ী চরিত্রর জীবন্ত হয়ে উঠতে আর বেশি সময় বাকি নেই। আগেই জানা গিয়েছিল শীতেই মুক্তি পাচ্ছে সন্দীপ রায়ের পরের ছবি ‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’। তবে এবার ছবি রিলিজের তারিখটাও নিশ্চিত করে দিল প্রযোজনা সংস্থা। বড়দিনের আগেই অর্থাৎ ২০ ডিসেম্বর বড়পর্দায় দেখা যাবে প্রোফেসর শঙ্কুর কেরামতি।

সত্যজিতের গল্প ‘নকুড়বাবু ও এল ডোরাডো’ অবলম্বনেই তৈরি হয়েছে চিত্রনাট্য। ছবিতে প্রোফেসরের চরিত্রে দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায়কে এবং নকুড়বাবু শুভাশিস মুখোপাধ্যায়। গিরিডিবাসী বৈজ্ঞানিক, যাঁর হাতে ছিল নিশ্চিহ্নাস্ত্র, আর পকেটে মিরাকিউরল বড়ি, তাঁকে এতদিন সত্যজিৎ রায়ের লেখায়-আঁকা দিয়েই চিনেছেন পড়ুয়ারা। এবার বড়পর্দায় আসছেন সত্যজিৎ পুত্র সন্দীপ রায়ের হাত ধরে।

আরও পড়ুন, হামি সিরিজ, শিবপ্রসাদ-নন্দিতার ছোটদের ছবি

যেহেতু কল্পবিজ্ঞানের ছবি তাই স্পেশাল এফেক্ট এবং ভি এফ এক্সের ওপর জোর দিতে হয়েছে অনেকটাই। এক্ষেত্রে কোন আপোষ করবেন না বলে আগেই জানিয়েছিলেন সন্দীপ রায়। তবে বাজেটেও কার্পণ্য করেনি ভেঙ্কটেশ ফিল্মস। বোলপুর, দেওঘর ও কলকাতার পাশাপাশি ব্রাজিলের সাও পাওলো এবং আমাজ়নের জঙ্গলেও শুটিং হয়েছে এই ছবির।

প্রথমে কানে এসেছিল পুজোতেই মুক্তি পেতে পারে এই ছবি, কিন্তু পরে প্রযোজনা সংস্থার তরফে জনানো হয় শীতে বড়পর্দায় আসেছন প্রোফেসর। পরে জানা গেল ছবি মুক্তির তারিখ– আগামী ২০ ডিসেম্বর। অর্থাৎ বড়দিনের ছুটিতে শিশু-কিশোররা পাচ্ছেন একটি বিশেষ উপহার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Professor shanku o el dorado releasing on 20th december

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X