ইফি-তে মাস্টারক্লাস নেবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

জরুরি কাজের কারণে ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া-র উদ্বোধনে উপস্থিত থাকতে পারবেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে ইফি-তে মাস্টারক্লাস নেবেন তিনি।

By: IE Bangla Entertainment Desk Kolkata  Updated: October 31, 2019, 11:17:59 AM

বর্তমানে বেজায় ব্যস্ত টলিউডের ‘ইন্ডাস্ট্রি’। আর সে কারণেই ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (ইফি)-র উদ্বোধনে হাজির থাকতে পারবেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে উদ্বোধনে যেতে না পারলেও ইফিতে মাস্টারক্লাস নিতে গোয়া যাচ্ছেন তিনি। এবছর ইফির ৫০ তম বর্ষ অর্থাৎ স্বর্ণজয়ন্তী। নভেম্বরের ২০ থেকে ২৮ তারিখ পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব।

এদিন ভাইফোঁটা উপলক্ষে ‘উৎসব’ (প্রসেনজিতের বাড়ি) আয়োজিত হয়েছিল অনুষ্ঠানের। সেখানেই তাঁকে প্রশ্ন করা হলে প্রসেনজিৎ বলেন, ”ওনারা আমাকে ইফির উদ্বোধনের জন্য আমন্ত্রন জানিয়েছিল। কিন্তু কিছু জরুরি কাজ পড়ে যাওয়ায় আমন্ত্রন রাখতে পারছিনা। কিন্তু পরে যাব। আর ইফিতে মাস্টারক্লাস নিতে পারা সত্যি সম্মানের। সিনেমা ইন্ডাস্ট্রির নিজের অভিজ্ঞতা গুণী মানুষদের সঙ্গে শেয়ার করতে পারব এটা তো আনন্দের”।

আরও পড়ুন, টেলিভিশন এখনই নয়, ছবিই করবেন, মধুমিতা জানালেন তাঁর পরিকল্পনা

প্রসঙ্গত, প্রসেনজিতের ছবি ‘জ্যেষ্ঠপুত্র’ নির্বাচিত হয়েছে ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় এই ছবির স্ক্রিনিংয়ের দিনও গোয়ায় উপস্থিত থাকবেন তিনি।পরে ইফিতেই মাস্টারক্লাসে সিনেমা জগতে নিজের শিক্ষণীয় বিষয় ও অভিজ্ঞতা নিয়েই আলোচনা করবেন এই জনপ্রিয় অভিনেতা।

এ বছর ফিল্ম মেকিংয়ের বিভিন্ন বিষয়ের উপর মাস্টারক্লাসের আয়োজন করেছে ইফি। পরিচালনা, অভিনয়, সিনেমাটোগ্রাফি, প্রোডাকশন ডিজাইন, সম্পাদনা, সঙ্গীতপরিচালনা নিয়ে আলোচনা হবে সেখানে।বিভিন্ন জায়গা থেকে চলচ্চিত্র নির্মাতা, অভিনেতারা তাদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন নতুন পরিচালক, সিনেমার পড়ুয়া এবং ফেস্টিভ্যালের ডেলিগেটসদের সঙ্গে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prosenjit chatterjee will be taking a masterclass at iifi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X