বড় খবর

করিনা-সইফের ছেলের নাম কী? ছোটদের পরীক্ষায় প্রশ্ন, স্কুলকে শো-কজ নোটিস

সেই প্রশ্নপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় কিছু নেটিজেনের দৌলতে।

Question about Kareena Kapoor-Saif Ali Khan’s son in Class 6 GK exam, school gets notice
জন্মের পর থেকেই শিরোনামে সইফ আলি খান পতৌডি এবং করিনা কাপুরের ছেলে তৈমুর।

জন্মের পর থেকেই শিরোনামে সইফ আলি খান পতৌডি এবং করিনা কাপুরের ছেলে তৈমুর। সারাক্ষণ পাপারাজ্জিদের নজর রয়েছে তার উপর। তার ছবি তোলা নিয়ে বিস্তর হুড়োহুড়ি হত আগে। তৈমুর নাম নিয়েও কম কটাক্ষ শুনতে হয়নি করিনা-সইফকে। কিন্তু নামের বিড়ম্বনা এমন জায়গায় পৌঁছবে তা মনে হয় ভাবেননি তারকা দম্পতি। তাঁদের ছেলের নাম কী, তাই নিয়ে ষষ্ঠ শ্রেণির সাধারণ জ্ঞান পরীক্ষায় প্রশ্ন এল।

মধ্যপ্রদেশের খাণ্ডোয়ার একটি বেসরকারি স্কুলে এই কীর্তি হয়েছে। পরীক্ষায় প্রশ্ন এসেছে, করিনা-সইফের ছেলের পুরো নাম কী! ব্যস, তাতে খেপে লাল অভিভাবকরা। তাঁদের কাছ থেকে অভিযোগ গেছে শিক্ষা দফতরে। তার পর শিক্ষা দফতর নোটিস পাঠিয়েছে স্কুলকে। জানতে চেয়েছে এমন প্রশ্নের কারণ কী!

বৃহস্পতিবার খাণ্ডোয়ার অ্যাকাডেমিক হাইটস পাবলিক স্কুলের ষষ্ঠ শ্রেণির সাধারণ জ্ঞান পরীক্ষায় প্রশ্ন আসে, করিনা কাপুর খান-সইফ আলি খানের ছেলের পুরো নাম লেখো…! এই ঘটনার পর বিষয়টি নিয়ে প্রথম আপত্তি তোলে অভিভাবক-শিক্ষকদের একটি সংগঠন। তারপর সেই প্রশ্নপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় কিছু নেটিজেনের দৌলতে।

আরও পড়ুন সানি লিওনির ‘মধুবন মে রাধিকা নাচে’ দেখে ক্ষিপ্ত মথুরার পুরোহিতরা, আইনি পদক্ষেপের হুমকি

এরপরই নড়ে চড়ে বসে মধ্যপ্রদেশের শিক্ষা দফতর। জেলা শিক্ষা আধিকারিক সঞ্জীব ভালেরাও বলেছেন, বিষয়টি তাঁদের নজরে এসেছে। এবং দফতর শো-কজ নোটি পাঠিয়েছে স্কুল কর্তৃপক্ষকে। তাদের জবাব পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। তিনি বলেছেন, পড়ুয়াদের দেশ-জাতির স্বার্থের সঙ্গে জড়িত এমন বিষয়ে শিক্ষা দেওয়া উচিত।

এদিকে, স্কুলের অধ্যক্ষ শ্বেতা জৈন বলেছেন, দিল্লির একটি শিক্ষা সংগঠন এই প্রশ্নপত্র তৈরি করে পাঠিয়েছে। তাঁর দাবি, কোনও পড়ুয়ারা অভিভাবক স্কুলের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Question about kareena kapoor saif ali khans son in class 6 gk exam school gets notice

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com