scorecardresearch

‘কারাভানের জন্যও এক পয়সা নেয়নি’, বন্ধু শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ মাধবন

কিং খানের প্রশংসায় পঞ্চমুখ ম্যাডি।

madhvan - shahrukh
শাহরুখের প্রসঙ্গে আবেগে ভাসলেন মাধবন

‘রকেট্রি- দ্যা নাম্বি এফেক্ট’ সিনেমা নিয়ে অভিনেতা পরিচালক আর মাধবন (R Madhvan) যথেষ্ট আশাবাদী। শহর কলকাতায় প্রোমোশনে এসেও তিনি নানা বিষয়ে আলোচনা করেন। ছবির ট্রেলার রিলিজের পরেও জানিয়েছিলেন এই সিনেমা নিয়ে অনেক গবেষণা, ভাললাগা জড়িয়ে আছে তার। তবে তার থেকেও মাধবন বেশি উচ্ছ্বসিত শাহরুখ খানকে (Shah Rukh Khan) নিয়ে। এই ছবিতে তিনিও এক গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কিনা।

শাহরুখের সঙ্গে এর আগেও জিরো ছবিতে কাজ করেছিলেন মাধবন। সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেদের সম্পর্কে প্রচুর কথা শেয়ার করেন তিনি। মাধবন বলেন, “শাহরুখ খান একজন কিংবদন্তি। আমরা দুজন ভীষণ কাছের বন্ধু এটা বলার দুঃসাহস আমার নেই। এই মানুষটার আমি বিরাট বড় ভক্ত। আমি মনে করি এই ইন্ডাস্ট্রির সব মানুষের মধ্যে একজন অতীব ভাল মানুষ খান সাহেব। ‘রকেট্রি’ নিয়ে প্রথম উনার সঙ্গে আমার কথা হয় যখন আমি ‘জিরো’ ছবিতে অভিনয় করছি। শাহরুখ আমার কাজের প্রশংসা করেই জানিয়েছিলেন, বেশ সুন্দর এবং ভাল কাজ করছ – এগিয়ে যাও, তুমি খুব সাহসী”।

আরও পড়ুন [ হিন্দু ক্যালেন্ডার দেখে মঙ্গলে রকেট পাঠায় ভারত! মাধবনের দাবি ঘিরে বিতর্কের ঝড় ]

কিন্তু এই ছবির সঙ্গে শাহরুখ ঠিক কীভাবে জুড়লেন? আর এত গুরুত্বপূর্ন একটা চরিত্রে? মাধবন বলেন, “আমি উনার জন্মদিনের পার্টিতে যখন  যাই উনি নিজে থেকেই আমাকে বলেন, যে স্ক্রিপ্ট উনার মনে আছে। এই ছবিতে আমি কাজ করতে চাই। আমিও উনার এই কথাকে মজার ছলেই ধরেছিলাম। শুধু এটুকুই বলি, যে আপনার যে মনে আছে এটাই অনেক, ধন্যবাদ। শাহরুখ যে কতটা সিরিয়াস ছিলেন আমি বুঝতে পারিনি, এমনকি আমার স্ত্রীর হাসি দেখেও উনি বলেন, আমি সিরিয়াস – এটা করতে চাই। আমি উনার এই কথাকে দয়া হিসেবে ভেবে নিয়েই বাড়ি চলে আসি। তবে পরের দিন, আমি আবারও আমার স্ত্রীর কথা মত শাহরুখের অ্যাসিস্ট্যান্ট কে ফোন করি শুধু ধন্যবাদ দেওয়ার জন্য। বিপরীতে সেই সহকারী আমায় ফোন করে বলেন, যে শাহরুখ সত্যি এটা করতে চায়। আমি সেই মুহূর্তে বাচ্চাদের মত আচরণ করছিলাম। যে এরকম করো না, এবার আমার আশা বেড়ে যাবে”।

কোনও ছোট অথবা উত্তীর্ণ চরিত্র নয়। মাধবন সেদিনই জানিয়েছিলেন খান সাহেবের জন্য একটা নিদারুণ চরিত্র তিনি বেছে রেখেছিলেন। যদি উনি রাজি হন তাহলেই এগোনো যাবে। শুধু কটা দিন লাগবে, এটাই জিজ্ঞেস করেছিলেন শাহরুখ। ব্যাস! তারপরই হিন্দি এবং ইংলিশ ছবিতে মাধবন যখন যেরকম বলেছেন ঠিক তেমনই করেছেন তিনি। শুধু তাই নয়, তিনি বা তার সহকারী কিংবা পোশাকের কারণে একটি টাকাও নেননি। মাধবনের বক্তব্যও, শুধু তিনি এসেছিলেন, আমার জন্য এই ছবির জন্য অনেক কিছু করেছেন। মনের ভালবাসা থেকে তিনি যা করেছেন, আমি শব্দে প্রকাশ করতে পারব না।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: R madhvan praising shah rukh khan for his work in rocketry the nambi effect