scorecardresearch

বড় খবর

রবীন্দ্রস্মরণে অনুষ্কা শর্মা, গুরুর বাণী শেয়ার করে বিশেষ বার্তা ‘পর্দার ঝুলনের’

কী করলেন অনুষ্কা? দেখুন।

রবীন্দ্রস্মরণে অনুষ্কা শর্মা, গুরুর বাণী শেয়ার করে বিশেষ বার্তা ‘পর্দার ঝুলনের’
অনুষ্কা শর্মা

‘চাকদা এক্সপ্রেস’-এ তাঁকে দেখা যাবে বাঙালির গর্ব ঝুলন গোস্বামীর ভূমিকায়। আর ভারতীয় মহিলা ক্রিকেট দুনিয়ার এই মহীরূহের চরিত্র আত্মস্থ করতে কোনওরকম কসরত-ই রাখছেন না অনুষ্কা শর্মা। মনেপ্রাণে আপ্রাণ বাঙালি হয়ে ওঠার চেষ্টা করছেন অভিনেত্রী। যার ঝলক দেখা গেল ২৫শে বৈশাখেও। সোমবার রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মদিনে তাঁকে স্মরণ করলেন অনুষ্কা।

কবিগুরুকে শ্রদ্ধার্ঘ্য জানাতে তাঁরই লেখা দু’পংক্তি ধার নিলেন। ইংরেজি কোটের সঙ্গে বাংলা হরফও জ্বলজ্বল করছে সেখানে। লেখা- খুশি হওয়া খুব সাধারণ। তবে সাধারণ হওয়া খুব কঠিন। অতঃপর রবীন্দ্রনাথকে স্মরণ করার পাশাপাশি তিনি যে তাঁর ভক্তদের উদ্দেশেও এক জীবনদর্শনের বার্তা দিলেন, তা বলাই বাহুল্য। শুধি তাই নয়, এই কোট শেয়ার করে তিনি ঝুলন গোস্বামীকেও ট্যাগ করেছেন সেই স্টোরিতে।

[আরও পড়ুন: ‘মিমিদি জওয়ানের মতো লড়েছে’, প্রিয়াঙ্কা-কন্যা বাড়ি ফেরায় খুশিতে ডগমগ ‘মাসি’ পরিণীতি]

প্রসঙ্গত, দিন কয়েক আগেই দেখা গিয়েছিল অনুষ্কার পাতে পান্তা ভাত। বলিউডের প্রথম সারির অভিনেত্রী, তিনি কিনা বাঙালি খাবার পান্তা ভাত দিয়ে কাঁচা পেঁয়াজ, আলুমাখায় মজেছেন! সঙ্গে আবার বেগুন ভাজাও। বিশ্বাস করা দায়! তবে সেই মধ্যাহ্নভোজের ছবি নিজেই শেয়ার করেছিলেন অনুষ্কা শর্মা। ক্যাপশনে লিখেও দিয়েছিলেন- ‘পান্তা ভাত’। ঝুলনের বায়োপিকে অভিনয় করতে গিয়ে অভিনেত্রী যে বাহালি সংস্কৃতিকে বোঝার চেষ্টা করছেন, তা বলাই বাহুল্য।

বাঙালি হলেও গোটা বিশ্বে রবীন্দ্রনাথ ঠাকুরের অগণিত অনুরাগী। সূদুর মার্কিন মুলুক থেকে জাপানে কবিগুরুকে নিয়ে রীতিমতো গবেষণা করেন অনেকে। গোটা বিশ্বজুড়ে যখন আজ রবীন্দ্রজয়ন্তী পালন হচ্ছে, তখন অনুষ্কা শর্মাও কবিগুরুকে স্মরণ করতে ভোলেননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rabindra jayanti 2022 anushka sharma pays tribute to rabindranath tagore