scorecardresearch

বড় খবর

বোর্ডে ‘সৌরভ জমানা’ শেষ হতেই শুটিং বন্ধ রাহুলের ছবির! কিন্তু কেন?

সৌরভ BCCI সভাপতি পদে না থাকায় বন্ধ হল রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের ছবির শুটিং।

বোর্ডে ‘সৌরভ জমানা’ শেষ হতেই শুটিং বন্ধ রাহুলের ছবির! কিন্তু কেন?
সৌরভ গঙ্গোপাধ্যায় BCCI সভাপতি পদে না থাকায় বন্ধ হল রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের ছবির শুটিং

BCCI সভাপতি পদে আর নেই সৌরভ গঙ্গোপাধ্যায়। আর মাহারাজের বোর্ডে না থাকার প্রভাব পড়ল টলিপাড়ার শুটিংয়ে। যার জেরে বন্ধ হয়ে গেল একটা ভাল ছবির কাজ। সিনেপ্রেমীদের জন্য অত্যন্ত দুঃসংবাদ-ই বটে।

সদ্য, ১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডে ইতি ঘটেছে সৌরভ-রাজ। তিনি এখন BCCI-এর প্রাক্তন সভাপতি। আপামর বাঙালির খুব মন খারাপ। ‘প্রিন্স অফ ক্যালকাটা’-কে নিয়ে রাজনৈতিক মহলেও চর্চার অন্ত নেই। বিতর্ক, সমালোচনা, রাজনীতির দড়ি টানাটানি যাবতীয় কড়চা সরিয়ে রেখে এবার শোনা গেল আরেক দুঃসংবাদ! দাদা বোর্ড সভাপতি না থাকায় বন্ধ হয়ে গেল একটা আস্ত সিনেমার কাজ। যে ছবির সুবাদেই রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় বড়পর্দায় পরিচালক হিসেবে অভিষেক ঘটাতে চলেছিলেন।

মাসখানেক আগেই ‘কলকাতা ৯৬’ নামে এক সিনেমার ঘোষণা করেছিলেন রাহুল। যার প্রযোজনার দায়িত্বে ছিলেন রানা সরকার। প্রিয়াঙ্কা সরকার ও ছেলে সহজেরও এই ছবিতে অভিনয় করার কথা ছিল। তবে সেইসময়ে সিনেমার প্লট নিয়ে মুখ খোলেননি উভয় পক্ষের কেউই। তবে সৌরভ BCCI সভাপতি পদ থেকে অপসারিত হওয়ার পরই জানা গেল, এই ছবির গল্প ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েই।

[আরও পড়ুন: ‘আরও একবার এগিয়ে বাংলা..’, কঙ্গনার ‘নটী বিনোদিনী’ তরজায় টিপ্পনি রুক্মিণীর]

১৯৯৬ সালে লর্ডসের মাঠে প্রথম টেস্ট ম্যাচ খেলে শতরান করেছিলেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। এরপর ২০০২ সালে লর্ডসের ব্যালকনিতে জামা খুলে ঘোরানো .. সেই দাদাগিরি আজও বাঙালি উপভোগ করে। আর সৌরভের জীবনের সেসব ঐতিহাসিক মুহূর্তই বড়পর্দায় তুলে ধরতে চেয়েছিলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। তবে দাদার বোর্ড সভাপতি পদ থেকে অপসারের পর সেসব পরিকল্পনা আপাতত বিশ বাঁও জলে। প্রযোজক রানা সরকার সাফ জানিয়ে দিয়েছেন যে, ‘কলকাতা ৯৬’ সিনেমাটি তিনি আর তৈরি করবেন না। কারণ?

এক সংবাদমাধ্যমকে রানা জানান, লর্ডসের মাঠে সৌরভের শতরানকে ঘিরে কলকাতায় প্রায় দিন তিনেক উৎসবের আমেজ ছিল। দাদাকে নিয়ে সেই উন্মাদনার মুহূর্তটাই সিনেম্যাটিকভাবে তুলে ধরার পরিকল্পনা ছিল। সিনেমার জন্য সেই সময়কার বেশ কিছু ফুটেজও দরকার ছিল। সৌরভ সেই ফুটেজ বের করে দেবেন বলেছিলেন। বোর্ডে থাকলে সুবিধে হত আমাদের। তবে এখন সেটা সম্ভব নয় আর। তাছাড়া আমাদের পক্ষেও সেসব ফুটেজ জোগাড় করা অসম্ভব। তাই রাহুলকে জানিয়ে দিয়েছি যে ‘কলকাতা ৯৬’ ছবিটা আর করব না। যদিও অভিনেতা-পরিচালক রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের তরফে এখনও সেই খবরে সিলমোহর পড়েনি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rahul banerjee directorial kolkata 96 shoot stalled after sourav ganguly bcci exit