scorecardresearch

বড় খবর

‘আরও একবার এগিয়ে বাংলা..’, কঙ্গনার ‘নটী বিনোদিনী’ তরজায় টিপ্পনি রুক্মিণীর

বলিউড-টলিউডের ‘বিনোদিনী’ বায়োপিকে কঙ্গনার সঙ্গে তুলনা ওঠায় কী বললেন রুক্মিণী মৈত্র?

‘আরও একবার এগিয়ে বাংলা..’, কঙ্গনার ‘নটী বিনোদিনী’ তরজায় টিপ্পনি রুক্মিণীর
কঙ্গনার 'নটি বিনোদিনী'র সঙ্গে তুলনা টানায় মুখ খুললেন রুক্মিণী মৈত্র

‘নটী বিনোদিনী’ তুমি কার? প্রশ্ন ছুঁড়েছিলেন সিনেপ্রমীরা। কারণ বছর খানেক আগেই বলিউড পরিচালক প্রদীপ সরকার ঐশ্বর্য রাইকে নিয়ে বাংলা থিয়েটার ইতিহাসের সাহসিনীর বায়োপিক করার কথা ঘোষণা করেছিলেন। তবে সেই কাজ স্থগিত রয়ে গিয়েছিল। এসবের মাঝেই রামকমল মুখোপাধ্যায় ‘নটী বিনোদিনী’র বায়োপিক করার কথা ঘোষণা করে ফেলেন। বলিউড এবং টলিউড ইন্ডাস্ট্রির আরও দু’-একজন পরিচালকের ইচ্ছে ছিল বিনোদিনীকে নিয়ে সিনেমা করার। তবে এবার হিন্দি কিংবা বাংলা দুই ফিল্মি বলয়ের সিনেমাতেই নায়িকার চরিত্রে সিলমোহর পড়েছে।

বলিউডের বাঙালি পরচালক প্রদীপ সরকারের হিন্দি ‘নটী বিনোদিনী’তে অভিনয় করছেন কঙ্গনা রানাউত। বুধবারই ঘোষণা করেছেন নায়িকা নিজে। তবে তারও এক মাস আগে সেপ্টেম্বরই ‘নটী বিনোদিনী’র বায়োপিকে রুক্মিণী মৈত্রর অভিনয় করার কথা ঘোষণা করেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বঙ্গকন্যা তাঁর ফ্রেমে তুলে ধরবেন ‘বিনোদিনী: একটি নটির উপাখ্যান।’ মোশন পোস্টার প্রকাশ্যে আসতেই রুক্মিণীর লুক দেখে ধন্য ধন্য করেছিলেন অনুরাগীরা। তবে কঙ্গনার বিনোদিনী লুক এখনও প্রকাশ্যে আসেনি। কিন্তু একমাঝেই বলিউড ও টলিউডের দুই নায়িকার তুলনা টানতে পিছপা হননি নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘আপনি কি এবার বিজেপিতে যোগ দেবেন?’, মমতাকে সটান প্রশ্ন শ্রীলেখার]

কারও মন্তব্য, ‘রুক্মিণী মৈত্র এবার কড়া চ্যালেঞ্জের মুখে।’ কেউ বা আবার বলছেন, ‘কঙ্গনার অভিনয়ের কাছে আদৌ ধোপে টিকতে পারবেন তো রুক্মিণী?’ বলিউড নায়িকার সঙ্গে তুলনা টানায় এবার শেষমেশ মুখ খুললেন দেব-বান্ধবী। মন খারাপ তো নয়-ই উপরন্তু ‘নটী বিনোদিনী’র মতো বাংলার একজন অভিনেত্রীকে নিয়ে গোটা দেশ কথা বলছে, তার জন্য রীতিমতো গর্ববোধ করছেন রুক্মিণী মৈত্র।

অভিনেত্রীর কথায়, “কঙ্গনার সঙ্গে তুলনা হওয়া নিঃসন্দেহে বড় পাওনা। অসাধারণ অভিনেত্রী। আমি নিজে ওঁর অভিনয়ের ভক্ত। কঙ্গনা আমার সিনিয়র নায়িকা। অতঃপর এর থেকে বেশি আমি কি-ই বা চাইতে পারি।” তবে বাংলাকে এক্ষেত্রে তিনি বলিউডের থেকে এগিয়ে রেখেছেন। বললেন, “যদিও আমার সিনেমা অনেক আগেই ঘোষণা হয়ে গিয়েছিল। তবে বাঙালি হিসেবে গর্ব হচ্ছে। গোটা দেশ এক বাঙালি অভিনেত্রীকে নিয়ে কথা বলছে। যিনি কিনা মেয়েদের সিনেমা, থিয়েটারে আসার সুযোগ করে দিয়েছিলেন। আরও একবার এগিয়ে বাংলা।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rukmini maitra reacts on kangana ranauts noti binodini film