কাঁটাতার পেরিয়ে সম্পর্কের জালে রাইমা

ভারত-বাংলাদেশের সীমানা নিয়ে তৈরি এই আখ্যান। পড়শি দেশ থেকে কাপড়ের ব্যবসা করবে বলে অনুপ্রবেশ ভারতে। তারপরেই সেই ব্যবসা আর হলনা, মহাজন কবীরের কাছে বিক্রি হয়ে গেল সিতারা। 

By: Updated: Jul 13, 2019, 12:46:31 PM

অনুপ্রবেশকারী, কাঁটাতার, ভন্ড স্বামীর ফাঁদে পড়ে পাচার হয়ে যাওয়া এই সবকিছুই সীমান্ত পেরিয়ে আসা সেই নারীজীবনের অঙ্গ। যন্ত্রনার টুকরো টুকরো কাহিনি নিয়েই পর্দায় আসছে ‘সিতারা’। শুটিং শেষ হয়েছিল ২০১৮ সালে। লেখক আবুল বাশারের জনপ্রিয় উপন্যাস ‘ভোরের প্রসূতি’অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি, যার মুখ্য ভূমিকায় রয়েছেন রাইমা সেন।

ভারত-বাংলাদেশের সীমানা নিয়ে তৈরি এই আখ্যান। পড়শি দেশ থেকে কাপড়ের ব্যবসা করবে বলে অনুপ্রবেশ ভারতে। তারপরেই সেই ব্যবসা আর হলনা, মহাজন কবীরের কাছে বিক্রি হয়ে গেল সিতারা। আসলে ব্যবসার হাল ফেরাতে আর কোনও উপায় দেখতে পাচ্ছিল না সিতারার স্বামী।

আরও পড়ুন,  ‘এই আসরে ইমন’ নিয়েই ফিরছেন ইমন

সেই মহাজনের হাত থেকে বাঁচতে পালানোর চেষ্টা করে সে, এরপরেই পরিচয় হয় মানবের সঙ্গে। তাদের প্রেমের সম্পর্কও হয়, কিন্তু সেই সমাজসেবীও লোক লজ্জার খাতিরে প্রকাশ্যে আনেনা সিতারাকে। তাহলে কি কোনও দিনই প্রাপ্য সম্মান পাবেনা সে? পুরুষতান্ত্রিক সমাজে সিতারারা কি উপেক্ষিতই থাকবে?

প্রকাশিত হয়েছে ‘সিতারা’-র ট্রেলার। ছবির পরিচালক আশিস রায়। জলপাইগুড়ি ও কোচবিহারেই শুটিং হয়েছে ছবির। তবে এই ছবিরও সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন কালিকাপ্রসাদ। তাঁর অকাল প্রয়াণে সেই কাজ শেষ করে দোহার। ১৯ জুলাই মুক্তি পেতে চলেছে ‘সিতারা’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook


Title: Raima Sen: কাঁটাতার পেরিয়ে সম্পর্কের জালে রাইমা

Advertisement