তামিল ও তেলুগুতে মুক্তি পাচ্ছে রাইমার ‘সিতারা’

৮০র দশকের আবুল বাশারের গল্পের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ছবি 'সিতারা'। আর বাংলাদেশের এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রাইমা সেন। এবার সেই ছবিই মুক্তি পেতে চলেছে তামিল ও তেলুগু ভাষাতে।

By: Kolkata  Updated: May 9, 2019, 8:43:17 AM

৮০র দশকের আবুল বাশারের গল্পের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ছবি ‘সিতারা’। আর বাংলাদেশের এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রাইমা সেন। এবার সেই ছবিই মুক্তি পেতে চলেছে তামিল ও তেলুগু ভাষাতে।রাইমার সঙ্গে এই ছবিতে দেখা যাবে বাংলাদেশের জাহিদ হাসান ও ফজলুর রহমান বাবুকে।

‘সিতারা’ কথার অ র্থ হল নক্ষত্র। আবুল বাশারের উপন্যাস ‘ভোরের প্রসূতি’ অবলম্বনেই তৈরি হয়েছে আশিস রায়ের এই ছবি। ছবিতে এমন এক মেয়ের কথা বলা হয়েছে যে ভালবাসতে জানে, জানে ধৈর্য ধরতে। সমস্ত বাঁধা অতিক্রম করে সে পারে জীবনের পথে চলতে। এমন এক বজ্র কঠিন চরিত্রেই রয়েছে রাইমা সেন।

আরও পড়ুন, শ্যাম বেনেগলের ‘বঙ্গবন্ধু’র প্রযোজনায় ভারত-বাংলাদেশ

বাংলাদেশের সীমান্ত এলাকা থেকে পোশাক পাচার হয় পশ্চিমবঙ্গে। তিস্তা নদীকে কাজে লাগিয়ে কীভাবে পোশাক শিয়ালদহ হয়ে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছয় তাই দেখানো হয়েছে ছবিতে। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে এই ব্যবসার সঙ্গে যুক্ত মানুষের জীবনযাত্রা। এই ব্যবসায় প্রধান ভূমিকা থাকে বাড়িকর মহিলাদেরই। গৃহবধূরা এই পেশায় এসে দেহব্যবসায় যুক্ত হয়ে পড়ে। এরকমই একজন সিতারা।

ছবিতে রাইমা ছাড়াও দেখা যাবে বাংলাদেশী অভিনেত্রী মেঘনা নাইডুকে, তাঁর চরিত্রের নাম লক্ষ্মণা। একজন রাজনৈতিক নেতার ভূমিকায় রয়েছেন সুব্রত দত্ত। জলপাইগুড়ি ও কোচবিহারে হয়েছে ছবির শুটিং। ছবির চিত্রনাট্য লিখেছেন মলয় বন্দ্যোপাধ্যায় আর এডিটের ভূমিকায় ছিলেন সঞ্জীব দত্ত। সঙ্গীত পরিচালনার দায়িত্ব কালিকাপ্রসাদের উপর থাকলেও তা সম্পূর্ণ করে যেতে পারেননি তিনি। পরে দোহার তৈরি করে ছবির গান। ৩১ মে তামিল ও তেলুগুতে মুক্তি পাবে ‘সিতারা’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Raima sens sitara is releasing in tamil and telugu on 31 may

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X