scorecardresearch

বড় খবর

‘অপমান করা হয়নি, আয়োজকরা ক্ষমাপ্রার্থী’, মিমি বোমা ফাটাতেই মুখ খুললেন রাজ

কলকাতা চলচ্চিত্র উৎসবে ‘দায়সারা আমন্ত্রণের অভিযোগ’ তুলেছিলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী।

Raj Chakraborty, Mimi Chakraborty's allegation against KIFF , Kolkata Film Festival 2022, Raj-Mimi, রাজ চক্রবর্তী, মিমি চক্রবর্তী, কলকাতা চলচ্চিত্র উৎসবের আয়োজকদের বিরুদ্ধে ক্ষুব্ধ মিমি, সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী, bengali news today
রাজ চক্রবর্তী, মিমি চক্রবর্তী

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের (Kolkata International Film Festival) আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ উগরে উদাসীনতা ও দায়সারাভাবে আমন্ত্রণের অভিযোগ তুলেছেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। তাঁর দাবি, ‘আয়োজকদের পক্ষ থেকে লেটার বক্সে আমন্ত্রণপত্র পাঠানো ছাড়া কেউ ব্যক্তিগতভাবে ফোন কিংবা মেসেজ করেননি।’ এবার সেই প্রেক্ষিতেই পাল্টা মুখ খুলেছেন চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী।

রাজের কথায়, “খুব কম সময়ের মধ্যে মাত্র ১৫ দিনে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এত বড় একটা উৎসব, উপরন্তু এই কম সময়ে দিন দশেক আগে থেকে সাংসদ-অভিনেত্রীকে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি। সবার কাছেই আমন্ত্রণপত্র গিয়েছে ২ দিন আগে। এমতাবস্থায়, মিমির যদি চলচ্চিত্র উৎসবের উদ্যোক্তাদের কোনও আচরণে মনোক্ষুণ্ণ হয়, তা হলে তিনি আয়োজকদের পক্ষ থেকে ক্ষমাপ্রার্থী।” কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে দায়সারাভাবে আমন্ত্রণ পেয়ে উদ্যোক্তাদের বিরুদ্ধে মিমি চক্রবর্তী উদাসীনতার অভিযোগ তোলার পরই কমিটির চেয়ারম্যান রাজ একথা জানিয়েছেন এক সংবাদমাধ্যমের কাছে।

[আরও পড়ুন: সলমনের ইদের পার্টিতে গিয়ে পাপ্পারাজিদের নিজে হাতে মিষ্টি বিলি করলেন সুস্মিতা, দেখুন]

মিমি বলেছিলেন, তাঁর সঙ্গে কেউ যোগাযোগ করেনি। কিন্তু সেই প্রেক্ষিতে রাজ জানান, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে অভিনেত্রীকে পারফর্ম করার জন্য কমিটির তরফে ফোন করেছিলেন খোদ পরিচালক-অভিনেত্রী সুদেষ্ণা রায়। কিন্তু মিমি তাঁকে জানান যে, তিনি এখন ব্যস্ত। শুধু তাই নয়, অনুষ্ঠানের দিন সকালেও নাকি মিমির কাছে ফোন গিয়েছিল বলে রাজ চক্রবর্তীর দাবি। সেই প্রেক্ষিতেই তারকা-বিধায়ক তথা চলচ্চিত্র উৎসবের কমিটির চেয়ারম্যান রাজের প্রশ্ন- “তাহলে অপমান কোথায় করা হল?”

এখানেই অবশ্য শেষ নয়। মিমি চক্রবর্তীর অভিযোগ, ২০১৯ সালের উদ্বোধনী অনুষ্ঠানেও তাঁর নাম সঠিকভাবে উচ্চারণ করা হয়নি। এর পাল্টা রাজের মন্তব্য, তালিকায় অনেক নাম ছিল বলে সঞ্চালক পরমব্রত চট্টোপাধ্যায় মিমির নামোল্লেখ করার আগে সাংসদ সম্বোধন করতে ভুলে গিয়েছিলেন। যার জন্য তিনি অভিনেত্রীর কাছে ক্ষমাও চেয়েছেন একাধিকবার। সর্বোপরি পরিচালক জানান, ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সকলের জন্য। কাউকে অসম্মান করার কোনও অভিপ্রায় কমিটির নেই। কোথাও ভুল বোঝাবুঝি হয়েছে।’

তারকা-খচিত ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে তৃণমূলের দুই তারকা সাংসদ নুসরত জাহান, দীপক অধিকারীকে দেখা গেলেও আরেক সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তীকে দেখা যায়নি। দেব-নুসরত থাকলেও মিমি নেই কেন? অনেকেই এই প্রশ্ন তুলেছিলেন। সেই প্রেক্ষিতেই সদ্য মুখ খুলেছিলেন যাদবপুরের তারকা-সাংসদ মিমি চক্রবর্তী। তার অভিযোগের পাল্টা এবার কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী উত্তর দিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakraborty opens up on mimi chakraborty allegation against kiff organizers