scorecardresearch

বড় খবর

‘জঘন্য লাগল কাশ্মীর ফাইলস’, রামগোপাল বর্মার মন্তব্য শুনে বিবেক অগ্নিহোত্রী বললেন…

“বলিউডকে পুরো শেষ করে দিল দ্য কাশ্মীর ফাইলস”, বললেন রামগোপাল।

Ram Gopal Varma, The Kashmir Files, Vivek Agnihotri, রামগোপাল বর্মা, দ্য কাশ্মীর ফাইলস, বিবেক অগ্নিহোত্রী, bengali news today
রাম গোপাল বর্মা, দ্য কাশ্মীর ফাইলস, বিবেক অগ্নিহোত্রী

“দ্য কাশ্মীর ফাইলস একেবারে জঘন্য লেগেছে। আমার চিন্তাধারাই বদলে দিয়েছে”, এবার পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিতর্কিত সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য রামগোপাল বর্মার।

প্রসঙ্গত, রিলিজ করার পরই শোরগোল ফেলে দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। বিতর্ক-সমালোচনা পেরিয়ে বক্স অফিস ব্যবসায় এখনও দৌড়চ্ছে। সপ্তাহান্তের রিপোর্ট বলছে, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মোট আয় এবার ২০০ কোটির ক্লাবের পথে। সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ খোদ বিবেক আগ্নিহোত্রী পরিচালিত এই ছবির সাফল্যকে ‘সুনামি’ বলে আখ্যা দিয়েছেন। দেশে-বিদেশে এই সিনেমা দেখে চোখে জল নিয়ে প্রেক্ষাগৃহ থেকে বেরচ্ছেন দর্শকরা। তবে রাজনৈতিক শিবিরেও এই ছবি নিয়ে সমালোচনার অন্ত নেই। বিরোধী দলগুলোর কথায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পুরোপুরি প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে গেরুয়া শিবির। আর এমন শোরগোলের মাঝেই যেন বোমা ফাটালেন রামগোপাল বর্মা।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও প্রকাশ করে পরিচালক বললেন, আমি যা কিছু শিখেছি, জেনেছি-বুঝেছি কিংবা জীবনে একাধিকবার যা চিন্তা করেছি, তার সবটাই ধ্বংস করে দিল কাশ্মীর ফাইলস। অতীতে ফিরে গিয়ে তো আমি আমার ধ্যান-ধারণা বদলাতে পারব না। এমনকী নতুন করে আবার ভাবনা বদলাবেও না যে ও এটা তো এরকমভাবে হতে পারত। পারব না। তাই কাশ্মীর ফাইলস আমার জঘন্য লেগেছে। সে পরিচালনাই হোক, কিংবা অভিনয়-চিত্রনাট্য।

রামগোপাল এও যোগ করলেন যে, “এইপ্রথম কোনও সিনেমার রিভিউ করতে দেখলাম আমার এবং সমস্ত সিনেপরিচালকদের পরিচয়টাই হারিয়ে যেতে বসেছে এই সিনেমার জন্য। তাই কাশ্মীর ফাইলস-এর সঙ্গে যুক্ত সবাইকেই আমি ঘৃমা করি। তবে এই ছবি বানানোর জন্য বিবেক অগ্নিহোত্রীর প্রতি ভালবাসা রইল।” এযাবৎকাল বর্মার মন্তব্য শুনে যে কেউ ভাবতেই পারেন যে তিনি আদতেই কাশ্মীর ফাইলস-এর সমালোচনা করেছেন। তবে পরিচালকের বেশ কয়েকটা টুইট-ই তাঁর আসল বক্তব্য পরিস্কার করে দিল।

[আরও পড়ুন: RRR: গঙ্গার ঘাটে সিনেমার প্রচার, কলকাতার আমেজে বুঁদ রামচরণ-রাজামৌলীরা]

রামগোলাপ বর্মা লিখেছেন, “বলিউডকে পুরো শেষ করে দিল দ্য কাশ্মীর ফাইলস। আবার কোনওটায় বা তাঁর মন্তব্য, বলিউডের সেরা ৭ প্রযোজনা সংস্থা সিনে ইন্ডাস্ট্রির ওপর তাদের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলবে। কারণ কাশ্মীর ফাইলস প্রমাণ করে দিয়েছে, যে কেউ যে কোনও জায়গা থেকে এসে শীর্ষস্থানে বসতে পারে।”

রামগোপাল বর্মার মুখে এমন বাঁকা প্রশংসা শুনে জবাব দিতে ছাড়েননি। বললেন, “তোমার কাশ্মীর ফাইলস জঘন্য লেগেছে, আর সেই জন্যই তোমার উদ্দেশে ভালবাসা রইল।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ram gopal varma hates the kashmir files vivek agnihotri reacts