বড় খবর

অনলাইনে ফাঁস ‘রাম্বো লাস্ট ব্লাড’, ‘প্রস্থনম’ এবং ‘পল পল দিল কে পাস’

সিলভেস্টার স্ট্যালোনের রাম্বো ফ্র্যাঞ্চাইজির ‘লাস্ট ব্লাড’, সানি দেওলের পরিচালনায় ‘পল পল দিল কে পাস’ এবং সঞ্জয় দত্ত অভিনীত ‘প্রস্থনম’ অনলাইনে ফাঁস করল কুখ্যাত পাইরেসি সাইট তামিলরকার্স।

tamilrockers
পাইরেসির খপ্পরে ফাঁস 'রাম্বো লাস্ট ব্লাড', 'প্রস্থনম' এবং 'পল পল দিল কে পাস'।

ফের একবার পাইরেসির খপ্পরে পড়ল শুক্রবার মুক্তি পাওয়া তিনটি ছবি। সিলভেস্টার স্ট্যালোনের রাম্বো ফ্র্যাঞ্চাইজির ‘লাস্ট ব্লাড’, সানি দেওলের পরিচালনায় ‘পল পল দিল কে পাস’ এবং সঞ্জয় দত্ত অভিনীত ‘প্রস্থনম’ অনলাইনে ফাঁস করল কুখ্যাত পাইরেসি সাইট তামিলরকার্স। ছবির মুক্তির ২৪ ঘন্টার মধ্যেই অনলাইনে লিক হয়ে গেল।

কিন্তু পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময় বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তাঁরাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে।

আরও পড়ুন, বাবা সানি দেওল হলে ছেলের ‘হিরো’ হতে বাধা কোথায়?

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

যদিও চলচ্চিত্র সমালোচকদের কাছে থেকে খুব একটা প্রশংসা কুড়তে পারেনি সানি পুত্রের প্রথম ছবি। ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক শুভ্রা গুপ্তা ছবিটি সম্পর্কে লিখেছেন, ”দুর্দান্ত প্রাকৃতিক দৃশ্যের মাঝখানে এই দুটি বিরক্তিকর প্রাণীকে সহ্য করতে হয়। আপনারাই বলুন, কোনও অভিজ্ঞ ট্রেকার আছেন যিনি এমন এক ঘ্যানঘ্যানে মহিলাকে ট্রেক-সঙ্গী করবেন, যিনি ব্যাকপ্যাকে করে তাঁর সাধের সফট টয় নিয়ে যাওয়ার জেদ ধরে বসে থাকেন? হ্যাঁ, এরকমই ছবিটা। এবং না, ব্যাপারটা ‘কিউট’ নয় আদৌ।”

আরও পড়ুন, ভাল দেখতে হিরো-হিরোইন, আবার কী চাই?

প্রস্থনমের ক্ষেত্রেও খুব একটা খুশি করতে পারলেন না দেবা কাট্টার পরিচালনা। সঞ্জয় দত্ত ছাড়াও ছবিতে রয়েছেন জ্যাকি শ্রফ, মনীষা কৈরালা, চাঙ্কি পাণ্ডে, আলি ফজলের মতোর অভিনেতারা। লাস্ট ব্লাডে ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক শালিনী লাঙ্গার ছবিটিতে ২.৫ স্টার দিয়েছেন।

Web Title: Rambo last blood pal pal dil ke paas prassthanam full movie leaked tamilrockers

Next Story
অর্পিতা-সাহেব জুটিতেই রয়েছে শিলাদিত্যর ‘হৃৎপিণ্ড’hridpindo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com