scorecardresearch

বড় খবর

পুড়ে ছাই ধানুকাদের কোটি টাকার সম্পত্তি! প্রযোজক রানার ফোড়ণ, ‘সব টাকা তোলার ধান্দা..’

আগুনে ভস্মীভূত ধানুকাদের স্টুডিও ও শুটিংয়ের সরঞ্জাম রাখার গোডাউন।

পুড়ে ছাই ধানুকাদের কোটি টাকার সম্পত্তি! প্রযোজক রানার ফোড়ণ, ‘সব টাকা তোলার ধান্দা..’
আগুনে ভস্মীভূত ধানুকাদের স্টুডিও ও শুটিংয়ের সরঞ্জাম রাখার গোডাউন

বৃহস্পতিবার সকালে এক ভয়ঙ্কর দুঃসংবাদে দিন শুরু হয়েছিল টলিপাড়ার। ভয়ঙ্কর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয় এসকে মুভিজ প্রযোজনা সংস্থার স্টুডিও, গোডাউন। কুঁদঘাট এলাকার বাবুরাম রোডে ছড়িয়ে পড়েছিল কালো ধোঁয়া। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কাও ছিল। প্রযোজনা সংস্থার তরফে জানা গিয়েছে কোটি কোটি টাকার সম্পত্তি পুড়ে ছাই হয়েছে। এমন অনভিপ্রেত ঘটনায় যে টলিউডেও প্রভাব পড়বে, তা বলাই বাহুল্য। তবে টলিপাড়ার আরেক প্রযোজক রানা সরকার বললেন অন্য কথা। তাঁর দাবি, “এসব ধানুকাদের সাজানো ঘটনা। সব টাকা পাওয়ার ধান্দা।”

এমন ঘটনার পর এসকে মুভিজ-এর তরফে জানানো হয় “এই ভয়ঙ্কর অগ্নিকাণ্ডে একমাত্র আশার আলো হচ্ছে, ভয়বানের কৃপায় কেউ আহত হননি। আশেপাশের এলাকার কেউও আঘাত পাননি। আমারা নত মস্তিষ্কে কৃতজ্ঞতা জানাচ্ছি ঈশ্বর ও প্রশাসনকে, যাঁরা সকলের প্রাণরক্ষা করেছেন। তবে আমরা আর্থিকভাবে চরম ক্ষতির সম্মুখীন হয়েছি। এই কঠিন সময়ে ইন্ডাস্ট্রির সেই সকল মানুষজন, শুভাকাঙ্ক্ষী যাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন, পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন, আমরা তাঁদের প্রতি কৃতজ্ঞ।”

প্রসঙ্গত, শর্ট ফিল্ম, ওয়েব সিরিজ, তথ্যচিত্র তৈরির জন্য গোটা বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে যন্ত্রপাতি সরবরাহ করত এসকে মুভিজ। অনেক শুটিং টিমই ধানুকাদের প্রযোজনা সংস্থা থেকে ভাড়া নিত যন্ত্রপাতি। কাজেই এসকে মুভিজের গোডাউনে আগুন লাগার খবরে অনেকেই চিন্তিত। এদিকে সামনেই প্রযোজনা সংস্থার একগুচ্ছ সিনেমার শুট হওয়ার কথা বিদেশে, সেক্ষেত্রে কতটা প্রভাব পড়বে? এপ্রসঙ্গে প্রযোজনা সংস্থার তরফে জানানো হয়, সিনেমার শুটিংয়ের ক্ষেত্রে কোনও প্রভাব পড়বে না। যেমন হওয়ার কথা ছিল, তেমনই হবে। আশা করছি সমস্যার সমাধান হবে দ্রুত।

[আরও পড়ুন: হৃতিক-সইফের ‘বিক্রম বেধায়’ গান! ‘বাংলার তাবড় শিল্পীরা শুভেচ্ছা জানালেন না’, দুঃখ অনন্যার]

জানা গিয়েছে, সংস্থার ভাল ক্যামেরা এবং যন্ত্রপাতি অন্য গোডাউনে রাখা। এদিকে ধানুকাদের গোডাউন নিয়ে গতকালই বিস্ফোরক মন্তব্য করে বসেছেন স্বরূপ বিশ্বাস। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ জানান, “এমনিতেই ওই গোডাউনের জমি নিয়ে বিতর্ক রয়েছে। স্টুডিওয় আগুন নেভানোর ব্যবস্থা না থাকায় আগুন ছড়ানোয় ক্ষতিগ্রস্থ হয়েছে গোডাউন সংলগ্ন বস্তির বেশ কিছু বাড়িও। প্রায় ১৪টা ঘরের চাল পুড়ে গিয়েছে।” এবার স্বরূপের কথাতেই ঘি ঢাললেন প্রযোজক রানা সরকার।

রানার বক্তব্য, “এসকে মুভিজ-এর দুই কর্ণধার অশোক ধানুকা ও হিমাংশু ধানুকার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সিনেমা চুরি ছাড়াও অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ওঁরা। বাজারেও অনেক ধার দেনা। তাই বিমা কোম্পানির থেকে টাকা আদায় করার জন্য এই অগ্নিকাণ্ড গোটাটাই ভাওতাবাজি।” পাশাপাশি রানা দাবি করেন, ধানুকারা নাকি তাঁর সই-ও জাল করেছিল।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rana sarkar reacts on eskay movies fire incident slams dhanuka