scorecardresearch

বড় খবর

এবার সাভারকরের চরিত্রে রণদীপ হুডা, বায়োপিকের পরিচালক কে জানেন?

সাভারকরের ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত রণদীপ। কী বললেন? দেখুন।

Randeep Hooda, Savarkar biopic, Mahesh Manjrekar, রণদীপ হুডা, মহেশ মঞ্জরেকর, সাভারকরের বায়োপিক, bengali news today
সাভারকরের ভূমিকায় রণদীপ হুডা

শহীদ দিবস উপলক্ষে বড় ঘোষণা। এবার সাভারকরের (Savarkar) বায়োপিক আসতে চলেছে বড়পর্দায়। ক্রীড়া কিংবা রাজনৈতিক ব্যাক্তিত্বদের নিয়ে বলিউডে একাধিক বায়োপিক তৈরি হয়েছে। এবার সেই তালিকাতেই নয়া সংযোজন বীর সাভারকরের বায়োপিক। আর সেই ভূমিকাতেই অভিনয় করবেন রণদীপ হুডা (Randeep Hooda)।

এর আগে সরবজিৎ সিংয়ের জীবনকাহিনী নেপথ্যে তাঁর চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন। তবে সাভারকরের মতো ঐতিহাসিক চরিত্রে অভিনয় করাটা যে বেজায় চ্যালেঞ্জিং, উচ্ছ্বাসের মাঝে সেই কথাও জানালেন রণদীপ। বীর সাভারকর যেমন একাধারে দেশপ্রেমিক, সমাজসংস্কারক, লেখক-কবি ছিলেন, তেমনই ডাকসাইটে রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবেও ইতিহাসের পাতায় তাঁর নাম লেখা। তবে তাঁকে নিয়ে বিতর্কেরও অন্ত নেই। আর সেই চরিত্রের জন্য প্রস্তুতি নেওয়া যে খুব এটা সহজ হবে না, তা বলাই বাহুল্য।

সাভারকরের বায়োপিকের নাম ‘স্বতন্ত্র বীর সাভারকর’ (Swatantra Veer Savarkar)। পরিচালকের আসনে মহেশ মঞ্জরেকর (Mahesh Manjrekar)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাদাকালো একটি ছবি শেয়ার করে অভিনেতা লিখেছেন, “কিছু গল্প বলা যায়, আর কিছু গল্পে বাঁচতে হয়। ভীষণ উচ্ছ্বসিত এবং সেইসঙ্গে সম্মানিতও বোধ করছি বীর সাভারকর-এর বায়োপিকের অংশ হতে পেরে।”

[আরও পড়ুন: ‘রাজ্যসভার টিকিটের জন্য ভগবন্ত মানকে তেল দিচ্ছেন?’, কপিল শর্মাকে কটাক্ষ’]

বায়োপিক নিয়ে বেজায় উচ্ছ্বসিত রণদীপ হুডা জানালেন, “চ্যালেঞ্জিং তো বটেই! দেশকে স্বাধীন করতে অনেক হিরোরাই নিজেদের মতো করে লড়েছেন, তবে সবাই যে যোগ্য সম্মান পেয়েছেন, এমনটা নয়। বিনায়ক দামোদর সাভারকর তাঁদের মধ্যে সবথেকে বেশি বিতর্কিত এবং শক্তিশালী ব্যক্তিত্ব। অনেকেই তাঁকে ভুল বুঝেছিলেন। আর সেই প্রেক্ষিতেই আমার মনে হয়, ওঁর গল্পটা লোকেদের কাছে পৌঁছে দেওয়া উচিত। তাছাড়া ‘স্বতন্ত্র বীর সাভারকর’-এর জন্য ‘সরাবজিৎ’-এর পর ফের সন্দীপ সিংয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে ভাল লাগছে।”

অন্যদিকে পরিচালক মহেশ মঞ্জরেকরের মন্তব্য, “আমাদের ইতিহাসের গুরুত্বপূর্ণ অথচ কম আলোচ্য অধ্যায়গুলোর ওপর আলোকপাত করার এটাই উপযুক্ত সময়। ‘স্বতন্ত্র বীর সাভারকর’ এরকমই যে একটা গল্প বলবে যা দর্শকদের ইতিহাসের কথা মনে করাতে বাধ্য।” উল্লেখ্য, বায়োপিকটি যৌথভাবে প্রযোজনা করছেন সন্দীপ সিং ও আনন্দ পণ্ডিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Randeep hooda to play veer savarkar helmed by mahesh manjrekar