”কোনও দেশকেই মহিলাদের জন্য নিশ্চিতভাবে নিরাপদ বা বিপজ্জনক বলা যায় না”

সামনেই মুক্তি রানি মুখোপাধ্যায়ের ছবি মর্দানি টু-র। সেখানে পুলিশ আধিকারিক শিবানি শিবাজী রায়ের চরিত্রে তিনি, নাবালকদের দ্বারা ধর্ষণের অপরাধের দিকে লক্ষ্য রাখেন।

By:
Edited By: Debasmita Das Mumbai  Updated: November 21, 2019, 09:42:23 AM

অভিনেত্রী রানী মুখোপাধ্যায় বলছেন, কোনও দেশকে মহিলাদের জন্য বিপজ্জনক বলাটা অন্যায় কাজ, তিনি এও বলেন, মহিলাদেরকে যে কোনও চ্যালেঞ্জের সম্মুখীন এবং তার জন্য ”তৈরি করাটাই” সুরক্ষার মূল চাবিকাঠি। সামনেই মুক্তি রানি মুখোপাধ্যায়ের ছবি ‘মর্দানি টু’-র। সেখানে পুলিশ আধিকারিক শিবানি শিবাজী রায়ের চরিত্রে তিনি, যে নাবালকদের দ্বারা ধর্ষণের অপরাধের দিকে লক্ষ্য রাখেন।

পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে রানি বলেন, ”আমার মনে হয় এই ছবির শিরোনাম হওয়া উচিৎ মহিলাদের সচতেন করা… চারিপাশ দেখে অন্ধ হওয়া নয়, বরং যা ঘটছে সেগুলোকে মেনে নেওয়াটা প্রয়োজন…সচেতন হয়ে সবকিছুর মোকাবিলা করতে হবে।”

আরও পড়ুন, ক্রিকেট নিয়ে চোখে জল আনা গল্প বলবে শাহিদের ‘জার্সি’

তিনি আরও বলেন, ”বাবা-মা হিসাবে সবসময়ই সন্তান যাতে স্বাধীনচেতা হয় তার চেষ্টা করবেন কিন্তু অপরদিকে তাদের জন্য নিরাপত্তাও চাইবেন। তাহলে ভারসাম্য কীভাবে করবেন? এটা আমাদের দায়িত্ব বাইরে যাওয়া এবং তাদের সেচতন করা।” ‘মর্দানি’ (২০১৪)- ক্রাইম ড্রামা সিরিজ, যেখানে শিশু পাচারের উপর তৈরি হয়েছিল সেই ছবি এবং সমালোচকরা তার প্রশংসাও করেছিলেন।

সম্প্রতি ছবির সিক্যুয়েলের ট্রেলার বেরিয়েছে। যশ রাজ ফিল্মস প্রযোজিত এই ছবিতে বলা হয়েছে, ন্যাশানাল ক্রাইমন রেকর্ডস ব্যুরো (এনসিআরবি)-র তথ্য অনুযায়ী, প্রতি বছর ভারতে ২০০০ বেশি ধর্ষণের অপরাধ হয় ১৮ বছরের কম ছেলেদের দ্বারা। তাহলে কী ভারত মেয়েদের জন্য অসুরক্ষিত? রানি জানিয়েছেন, অনেক দেশই বিপজ্জনক, তাই বলে কেউ বলতে পারেন না ভারতে নিরাপত্তার অভাব রয়েছে।

আরও পড়ুন, ডিজনি-র হোস্ট থেকে বলিউড নায়িকা! এক নজরে তারার কেরিয়ারগ্রাফ

৪১ বছরের অভিনেত্রী বলেন, ”ভারতীয় ছবি তরি করেছি সুতরাং আমরা ভারতকে কেন্দ্র করেই ছবির বিষয় তৈরি করেছি।” বিদেশি পরিচালকরাও তাদের দেশের সমস্যা নিয়েই ছবি করেন, জানান রানি। তবে তাঁর দৃষ্টিভঙ্গি অনুযায়ী, ভারতকে অসুরক্ষিত দেশ হিসাবে দেখাটা ঠিক নয়।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rani mukerji on mardaani 2

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X