scorecardresearch

ডিজনি-র হোস্ট থেকে বলিউড নায়িকা! এক নজরে তারার কেরিয়ারগ্রাফ

Tara Sutaria: শুরু করেছিলেন রিয়্যালিটি শোয়ের হোস্ট হিসেবে। এর পর দীর্ঘদিন টেলিভিশনেই কাজ করেছেন তারা। তেইশ বছরে কতটা এগোলেন তাঁরা, দেখে নেওয়া যাক এক ঝলকে।

ডিজনি-র হোস্ট থেকে বলিউড নায়িকা! এক নজরে তারার কেরিয়ারগ্রাফ
বাঁদিকে 'সুইট লাইফ অফ করণ অ্যান্ড কবীর'-এ তারা ও ডানদিকে আজকের বলিউড তারকা।

Tara Sutaria: অনেক অভিনেতা-অভিনেত্রীই তাঁদের কেরিয়ার শুরু করেন টিনএজ পেরনোর আগেই। তারা সুতারিয়া-র ক্ষেত্রে তো কথাটা ভীষণভাবে প্রযোজ্য। ১৯ নভেম্বর, ২০১৯-এ তারার বয়স হল ২৩। ৯ বছর আগে ২০১০ সালে যখন তারা প্রথম টেলিভিশনের পর্দায় আসে, তখন তার বয়স ১৪-র আশেপাশে। ৯ বছর পরে যখন বলিউড-নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন, তখন তিনি কুড়ির কোঠার গোড়ার দিকে। আশা করা যায় আরও কয়েক দশক বলিউডে উল্লেখযোগ্য ছাপ রেখে যাবেন এই অভিনেত্রী।

ডিজনি-র টেলিভিশন হোস্ট থেকে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ও সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ছবি ‘মরজাওয়াঁ’-র নায়িকা হয়ে ওঠা পর্যন্ত তারার কেরিয়ারগ্রাফটি দেখে নেওয়া যাক এক ঝলকে–

Tara Sutaria
তারা সুতারিয়া। ছবি: সোশাল মিডিয়া পেজ থেকে

১. অভিনয়ে আসার আগে তারা মূলত ছিল গায়িকা। লন্ডনে বড় হয়েছেন তারা। সেখানেই রয়্যাল অ্যাকাডেমি অফ ডান্স-এ পড়াশোনা করার পাশাপশি গান গাইতেন, বিভিন্ন প্রতিযোগিতা থেকে পুরস্কারও আনতেন। ক্লাসিকাল ব্যালে, ওয়েস্টার্ন ডান্স, লাতিন আমেরিকান ডান্স-এর তালিম চলতে চলতেই তারা পা রাখেন টেলিভিশনে।

আরও পড়ুন: অমিতাভের কোলে করিনা, পুরনো ছবি নিয়ে উচ্ছ্বাস টুইটারে

২. ২০১০ সালে ডিজনি-র একটি রিয়্যালিটি শো-তে প্রথম হোস্ট হিসেবে দেখা যায় ১৪ বছরের তারাকে। তার পরের বছর ডিজনি-র আরেক রিয়্যালিটি শো-তে প্রতিযোগী হিসেবে যোগ দেয় কিশোরী তারা। তবে তারা-র টেলিভিশন কেরিয়ার গতি পায় তার পরের বছর, ২০১২ সালে।

From Disney's teen actor to Bollywood crush Tara Sutaria careergraph at a glance
বিনি মিশ্র চরিত্রে, ‘সুইট লাইফ অফ করণ অ্যান্ড কবীর’ সিরিজে।

৩. ২০১২ সালে প্রথমে ডিজনি-র অত্যন্ত জনপ্রিয় সিরিজ ‘বেস্ট অফ লাক নিক্কি’-তে ক্যামিও করেন তারা। সেই তাঁর প্রথম অভিনয় কিন্তু চরিত্রটি খুবই ছোট। কিন্তু তারার অভিনয়ে বেশ খুশি ছিলেন ডিজনি কর্তৃপক্ষ। তাই ওই বছরই যখন লঞ্চ হয় ডিজনি-র আর এক জনপ্রিয় শো, সুইট লাইফ অফ করণ অ্যান্ড কবীর, তখন তারা-কে কাস্ট করা হয় একটি প্রধান চরিত্রে– বিনি মিশ্র।

৪. ‘সুইট লাইফ অফ করণ অ্যান্ড কবীর’ থেকেই টিন ক্রাশ হতে শুরু করেন তারা। তখন তাঁরও বয়স বেশি নয়, মাত্র ১৬। ওই সিরিজটি শেষ হলে আরও একটু বড় চরিত্রে আসেন তারা ডিজনি-র পরবর্তী সিরিজ ‘ওয়ে জসসি’-তে। এই সিরিজটি আগের সিরিজটির মতো অতটাও জনপ্রিয় ছিল না। আর ততদিনে তারা আরও একটু বড় হয়ে গিয়েছেন।

৫. এর পরে একটা বেশ লম্বা বিরতি নিয়েছেন তারা। পড়াশোনা শেষ করেছেন। সেন্ট অ্যান্ড্রুজ কলেজ থেকে মাস মিডিয়া-তে স্নাতক হয়েছেন। তার পরে আবার অভিনয়ে ফিরেছেন তারা তবে এবার আর টেলিভিশনে নয়।

From Disney's teen actor to Bollywood crush Tara Sutaria careergraph at a glance
‘ওয়ে জসসি’-র পোস্টার।

আরও পড়ুন: মুক্তি পেল কাজল-অজয় দেবগণের ছবির ট্রেলার, আসছে ‘তানাজি’

৬. মোটামুটি ২০১৭ থেকেই মডেলিং ও প্রোডাক্ট প্রোমোশনের পাশাপাশি বলিউড ছবিতে ব্রেকের জন্য তৎপর হয়েছিলেন নায়িকা। তার পরের বছরেই তাঁকে কাস্টিং করেন করণ জোহর ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার টু’-এর জন্য। ছবি ফ্লপ হলেও তারা নায়িকা হিসেবে আরও একটি ছবি পেয়ে গিয়েছেন তার পরে যা মুক্তি পেয়েছে সম্প্রতি– সিদ্ধার্থ মালহোত্রার বিপরীতে ‘মরজাওয়াঁ’।

৭. এর পরে আগামী বছর আসছে তাঁর তৃতীয় ছবি, মিলন লুথরিয়া-র তড়প।

খুব অল্প বয়স থেকে অভিনয় শুরু করেছিলেন বলে মাত্র ২৩ বছরেই তাঁর পোর্টফোলিওতে নায়িকা হিসেবে দুটি মুক্তিপ্রাপ্ত ছবি ও টেলিভিশনে দুটি জনপ্রিয় সিরিজের মুখ্য চরিত্র। এর পর কোনদিকে যায় তাঁর কেরিয়ার, তা সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: From disneys teen actor to bollywood crush tara sutaria careergraph at a glance