scorecardresearch

বড় খবর

অভিনয় ছেড়ে চাষবাস করছেন রতন রাজপুত! জনপ্রিয় নায়িকার অবস্থা জানলে চোখে জল আসবে

কেন এমন করুণ পরিস্থিতি রতন রাজপুতের? দুঃসময়ের কথা নিজেই জানালেন।

অভিনয় ছেড়ে চাষবাস করছেন রতন রাজপুত! জনপ্রিয় নায়িকার অবস্থা জানলে চোখে জল আসবে
অভিনয় ছেড়ে চাষবাস করছেন জনপ্রিয় নায়িকা রতন রাজপুত

অভিনয় ছেড়ে মাঠে চাষবাস করছেন জনপ্রিয় অভিনেত্রী রতন রাজপুত। পরনে সাদামাটা শাড়ি, মাথায় গামছা। একমনে জলধরা চাষের জমিতে ধানের চারা রোপন করছেন তিনি। দেখে চেনা দায় যে, একসময়কার টেলিদর্শকদের অত্যন্ত প্রিয় নায়িকা তিনি। কেন এমন করুণ পরিস্থিতি রতন রাজপুতের? দুঃসময়ের কথা নিজেই জানালেন।

‘আগলে জনম মোহে বেটি কিজো’র মতো নারীদের করুণ সমস্যা নিয়ে সিরিয়ালই হোক কিংবা রতন কা রিস্তা নামে টেলিপর্দার স্বয়ম্বর সভা, একাধিক ছোট-বড় কাজে দর্শকদের মন কেড়ে নিয়েছিলেন রতন রাজপুত। তবে বছর খানেক ধরেই তাঁকে আর দেখা যাচ্ছে না টেলিপর্দায়। তাও চার বছর হবে। শেষবার পৌরাণিক কাহিনিভিত্তিক ধারাবাহিক ‘সন্তোষী মা’-তে দেখা গিয়েছিল রতন রাজপুতকে। তারপর হিন্দি টেলিভিশন ইন্ডাস্ট্রি থেকে একেবারেই উধাও! কেন?

অভিনেত্রী বললেন, “মানসিক অবসাদে ভুগছি। ২০১৮ সালে যেদিন ‘সন্তোষী মা’ সিরিয়াল শেষ হল, ঠিক তারপর দিনই বাবাকে হারালাম। সেই ধাক্কা সামলাতে পারিনি। তারপর থেকেই মানসিক অবসাদ ঘিরে ধরে আমাকে। কোনও কাজেই মন বসছিল না। জীবনের সবথেকে খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। তাই ইন্ডাস্ট্রি থেকেও বিরতি নিলাম। তারপর থেকেই পুরো চাষবাসে মন দিয়েছি।”

[আরও পড়ুন: সুদীপ্তার রান্নাঘরে ‘বাঁধাকপির গলায় দড়ি’! মারাত্মক ট্রোলড নেটপাড়ায়]

মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ না করে নিজেই সাইকোলজি নিয়ে পড়াশোনা শুরু করেছেন। পাশাপাশি মাঠেঘাটে চাষ করেন। অবসর পেলে এদিক ওদিক ঘুরে আসেন। তাতেই মনে শাান্তি আসে, বলে দাবি রতনের।

রতন রাজপুত এও জানান যে, “মুম্বই ছাড়ার পর তিন মাস এক গ্রামে গিয়ে ছিলেন তিনি। সেই গ্রামে ৩ মাস চাষ করা সেখানকার বাসিন্দাদের মতো জীবনযাপন করা আমাকে সেরে উঠতে সাহায্য করেছে। নিজেকে আরও ভাল করে চিনতে পেরেছি। প্রত্যন্ত অঞ্চলে থেকে জীবনকে আরও নতুন করে চিনতে শিখেছি।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ratan rajput suffered from depression left acting and took up farming