লকডাউনে বাড়ছে গার্হস্থ্য হিংসা, সরব হলেন রিচা-কালকি

কলকি কোয়েচলিন, রিচা চড্ডা, আমাইরা দস্তুর, আদিন হুসেন এবং আরও বেশকিছু অভিনেতারা গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে কথা বলেছেন।

By:
Edited By: Debasmita Das Mumbai  Updated: May 8, 2020, 11:09:52 AM

করোনাভাইরাসের আতঙ্ক তো রয়েইছে, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে গার্হস্থ্য হিংসা। লকডাউনে বেশি চোখে পড়ছে বাড়িতে বাড়িতে হিংসার মামলা। এবার তা নিয়েই মুখ খুললেন বলিউডের একাংশ। কলকি কোয়েচলিন, রিচা চড্ডা, আমাইরা দস্তুর, আদিন হুসেন এবং আরও বেশকিছু অভিনেতারা গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে কথা বলেছেন।

ওম্যান ইন ফিল্ম ও টেলিভিশন ইন্ডিয়া তারকাদের নিয়ে এই সময়ে মানসিক স্বাস্থ্য সম্পর্কে একটি ভিডিও তৈরি করেছে। পুলকিত সম্রাট, মাল্লিকা দুয়া- বাইরের সঙ্গে বাড়িতেও সমশ্রম ও লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে কথা বলেছেন। বাড়িপ কাজ নিজেদের মধ্যে ভাগ করা নিয়েও মুখ খুলেছেন।

 

View this post on Instagram

 

We are all facing challenging times during the pandemic. Some more unfortunate than the others and our hearts go out to them. WIFT India reached out to a few friends from the film fraternity to share a message and this is what they have to say… Each video was a selfie compiled into one message – we are all in this together. Let’s stay strong for everyone. #BASKUCHDINAUR A big shout out to everyone featured in this video – for taking time out from their ghar ka kaam & bartan washing duties so share the love! @kalkikanmani @amyradastur93 @fukravarun @pulkitsamrat @cyrus_sahukar @akkineniamala @rituparnaspeaks @alifazal9 @akshay0beroi @angadbedi @_adilhussain @abhishekjawkar @butterflyjigna our @petrina.drozario

A post shared by Richa Chadha (@therichachadha) on

আরও পড়ুন, করোনা হানা দেবলীনা ভট্টাচার্যের বাড়িতে, সিল করা হল অভিনেত্রীর আবাসন

রিচা চড্ডা একটি বিবৃতিতে বলেন, ”ভিডিওর উদ্দেশ্য ছিল মানুষ যে মানসিক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন এবং তা কীভাবে গার্হস্থ্য হিংসা সহ বেশ কয়েকটি বিষয় বয়ে নিয়ে আসে তা হাইলাইট করা। এটি বিশ্বের সবার সমস্যা এবং এর বিরুদ্ধে প্রচার করা জরুরি, যা দর্শকের কাছে স্পষ্ট বার্তা পৌঁছে দেবে।”

তিনি আরও বলেন, “মহিলারা সম্ভবত আটকে থাকতে পারে এবং ঘরে আটকে থেকে তাদের বিরুদ্ধে ঘটে চলা অপরাধের রিপোর্ট করার সাহস থাকে না অনেক সময়। প্রবীণরা এমন পরিস্থিতিতে বিশেষত আশাহত হয়ে পড়ে। যাঁরা এই পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন তাদের উপরের হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দিচ্ছি।”

আরও পড়ুন, নির্বাক চলচ্চিত্রে রবি ঠাকুর

গত মাসে অভিনেতা, পরিচালক এবং ক্রিকেটাররা সহ ভারতীয় তারকারা গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে আওয়াজ তোলার আবেদন জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছিলেন। ভিডিওটিতে অনুষ্কা শর্মা, দিয়া মির্জা, ফারহান আখতার, করণ জোহর, মাধুরী দীক্ষিত নেনে, মিতালি রাজ, নন্দিতা দাস, রাহুল বোস, রোহিত শর্মা, শচীন তেন্ডুলকর, বিদ্যা বালান এবং বিরাট কোহলির মতো তারকাদের দেখা গিয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Richa chadha and kalki koechlin have joined the initiative to raise voice against domestic violence

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X