scorecardresearch

বড় খবর

মাত্র ৬ জন! হরিদ্বারে অস্থি বিসর্জনের অনুমতি মিলল না

লকডাউনের মধ্যে বলিউডের এক মহীরুহের এই মৃত্যু তাঁর পরিবারের কাছে আরও বেশি দুঃস্বপ্নময় হয়ে উঠেছে প্রশাসনিক বিধিনিষেধের কারণেই।

মাত্র ৬ জন! হরিদ্বারে অস্থি বিসর্জনের অনুমতি মিলল না
প্রয়াত অভিনেতার জন্য প্রার্থনাসভায় নীতু কাপুর ও রণবীর কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে

সারা দেশজুড়ে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। এখনও আন্তঃরাজ্য উড়ান চালু হয়নি। তাই হরিদ্বারে গিয়ে প্রয়াত ঋষি কাপুরের অস্থি বিসর্জন দেওয়ার অনুমতি পেল না কাপুর পরিবার। শনিবার সন্ধ্যায় প্রয়াত অভিনেতার আত্মার শান্তি কামনায় প্রার্থনা অনুষ্ঠানেও মাত্র ৬ জন উপস্থিত থাকতে পেরেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে প্রয়াত অভিনেতার দাদা রণধীর কাপুর জানিয়েছেন যে শুধুমাত্র পরিবারের সদস্যদের উপস্থিতিতেই সম্পন্ন হয়েছে প্রার্থনাসভা। লকডাউনের বিধিনিষেধ মেনেই পরিবারের সদস্য ছাড়া আর কেউ উপস্থিত থাকতে পারেননি। তাঁর প্রার্থনাসভায় নীতু কাপুর ও রণবীর কাপুরের এই ছবিটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন জনৈক ইউজার।

আরও পড়ুন: ‘আমার চতুর্থ সন্তানকে হারালাম’, ঋষির প্রয়াণে আশা ভোঁসলে

শনিবার নীতু কাপুর, ঋদ্ধিমা কাপুর, রণবীর কাপুর ও রণধীর কাপুর ছাড়া আর ২ জন প্রার্থনায় অংশ নেন বলে জানিয়েছেন রণধীর কাপুর। তিনি এও জানান যে অস্থি বিসর্জনের জন্য তাঁরা বিশেষ প্রাইভেট জেট ভাড়া নিয়ে হরিদ্বার যেতে চেয়েছিলেন কিন্তু সেই অনুমতি পাওয়া যায়নি। তাই রবিবার শেষ পর্যন্ত বানগঙ্গাতেই অস্থি বিসর্জন দেওয়া হয়।

অভিনেতার মৃত্যুর সময় ঋদ্ধিমা কাপুর ছিলেন দিল্লিতে। তাঁকেও চার্টার্ড প্লেনে মুম্বই আসার অনুমতি দেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে তিনি দিল্লি থেকে মুম্বই আসেন ব্যক্তিগত গাড়িতে। গত ৩০ এপ্রিল মুম্বইয়ের এইচ এন রিলায়েন্স হসপিটালে প্রয়াত হন ঋষি কাপুর।

২ বছর আগে তাঁর লিউকেমিয়া ধরা পড়ে। এর পর প্রায় ১ বছর বিদেশে চিকিৎসাধীন ছিলেন অভিনেতা। তিনি সুস্থ হয়ে উঠছেন, এমনটাই শোনা গিয়েছিল। কিন্তু অসুস্থতা নিয়েই শুটিং করেছেন। জীবনের শেষ পর্যায়ে এসেও ‘মুল্ক’-এর মতো ছবি উপহার দিয়েছেন দর্শককে। তাঁর ডেবিউ ছবি ‘মেরা নাম জোকার’-এর সেই চরিত্রের মতোই তিনি আমৃত্যু অভিনেতার সত্তাকেই আঁকড়ে ছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rishi kapoors prayer meet with 6 people family denied permission for asthi visarjon in haridwar