scorecardresearch

বড় খবর

‘প্রতীক্ষার ৫০০ দিন, চাকরিপ্রার্থীদের কথা ভুলবেন না’, SSC দুর্নীতিতে চরম ক্ষুব্ধ ঋত্বিক

ধর্নামঞ্চে চাকরি প্রার্থীদের হয়ে আর্জি জানালেন ঋত্বিক চক্রবর্তী।

Partha Chatterjee Live updates, Bengal SSC scam, Ritwick Chakraborty, ঋত্বিক চক্রবর্তী, Partha Arpita, পার্থ অর্পিতা ইস্যুতে ঋত্বিক চক্রবর্তী, গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়, Model actress Arpita Mukherjee, Parth Chatterjee Aide Arpita Mukherje, Partha Chatterjee arrest, Partha Chatterjee, বাংলা SSC দুর্নীতি, Arpita Mukherji, ED, পার্থ চট্টোপাধ্যায়, পার্থ অর্পিতা, অর্পিতা মুখোপাধ্যায়, গ্রেপ্তার মডেল অভিনেত্রী অর্পিতা, Bengal news today, Indian Express Entertainment News
চাকরি প্রার্থীদের হয়ে আর্জি জানালেন ঋত্বিক চক্রবর্তী

কোনও রাজনৈতিক রং কিংবা দলের হয়ে নয়, বরং এরাজ্যের লক্ষ লক্ষ শিক্ষার্থীদের হয়ে প্রতিবাদে সোচ্চার হলেন ঋত্বিক চক্রবর্তী। SSC দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা বাংলা। দুর্নীতির দায়ে গ্রেপ্তার শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এদিকে যোগ্যতা থাকা সত্ত্বেও ধুঁকতে হচ্ছে বাংলার চাকরীপ্রার্থীদের, সেই প্রেক্ষিতেই বেজায় ক্ষুব্ধ অভিনেতা ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty on Bengal SSC Scam)।

শাসক শিবির ও বিরোধী শিবিরের তুলকালামের মাঝে দিনরাত অনশন চালিয়ে, বিক্ষোভ প্রদর্শন করে যাঁরা এই আন্দোলনকে এগিয়ে নিয়ে গিয়েছেন, সেই মূল কাণ্ডারিরাই ব্রাত্য হয়ে যাচ্ছেন না তো? এমন উদ্বেগই প্রকাশ করলেন ঋত্বিক। বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের কথা মনে করিয়ে অভিনেতার মন্তব্য, “এত আমোদের মাঝে যেন ভুলে না যাই যোগ্যতায় যাদের শিক্ষক হওয়ার কথাছিল তারা ধর্না মঞ্চে অবস্থানকরী পরিচয়ে ৫০০ দিন কাটিয়ে দিলেন।”

রাজ্যের শিক্ষাঙ্গনে এমন ভয়ঙ্কর দুর্নীতির দায়ে আমজনতার পাশাপাশি বেজায় চটেছেন টলিপাড়ার একাংশও। চাকরির আবেদন জানিয়ে ৫০০ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। রাজ্য-রাজনীতি তোলপাড় হলেও এই মানুষগুলোর হাল কি ফিরেছে? প্রশ্ন তুলেছেন অনেকেই। বুধবার বাম শিবিরও রাজ্যের বেকারদের হয়ে পথে নেমেছিল। এবার সেই চাকরিপ্রার্থীদের কথাই আবারও মনে করিয়ে দিলেন ঋত্বিক।

[আরও পড়ুন: ‘স্কুল-কলেজ উঠিয়ে দিন, ভাইপো ঠিক বলছি তো?’ SSC দুর্নীতিতে ভয়ঙ্কর তোপ শ্রীলেখার]

আর অভিনেতার এমন সাহসী পোস্টের জন্যই ধন্য ধন্য করছে নেটদুনিয়া। অনুরাগীদের একাংশ, ‘এমন স্পষ্ট মন্তব্যের জন্যই বঙ্গসম্মান থেকে বঞ্চিত আপনি।’ প্রসঙ্গত, রাজ্য সরকারের বঙ্গসম্মান নিয়েও বেজায় শোরগোল শুরু হয়েছে। সোহম চক্রবর্তী, নুসরত জাহান থেকে শুরু করে দেব-কে বিশেষ সম্মানে ভূষিত করার জন্য টলিপাড়ার অন্দরেই একাংশ প্রশ্ন তুলেছেন। তবে ঋত্বিক চক্রবর্তী এই বিষয়ে কোনওরকম মন্তব্য করেননি। তবে এবার বাংলার শিক্ষাঙ্গনে দুর্নীতির বিরুদ্ধে চাকরিপ্রার্থীদের হয়ে সরব হলেন অভিনেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ritwick chakraborty on bengal ssc scam urges dons forget job candidates