বড় খবর

মিস্টার বিন হিসাবে আর নাও ফিরতে পারেন রোয়ান অ্যাটকিনসন

১৯৯০ সালে প্রথম শুরু হয় মিস্টার বিন। প্রচুর জনপ্রিয়তা অর্জন করে শুধু বাচ্চাদের মধ্যে নয়, বড়দের মধ্যেও। অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়াকালীন অ্যাটকিনসন নিজেই কাজ করেছিলেন চরিত্রটাকে নিয়ে।

মিস্টার বিন কী ফিরছেন?
জনপ্রিয় অভিনেতা রোয়ান অ্যাটকিনসন বলেছেন, তিনি তাঁর আইকনিক চরিত্রে আবার নাও ফিরতে পারেন। দ্য গ্রাহাম নর্থটন শোয়ে এসে তিনি বলেন, ”আমি আবার ফিরে আসব কিনা সন্দেহ। তবে এখনই কিছু নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।” ১৯৯০ সালে প্রথম শুরু হয় মিস্টার বিন সিরিজ। টেলিকাস্টের সঙ্গে সঙ্গেই প্রচুর জনপ্রিয়তা অর্জন করে শুধু বাচ্চাদের মধ্যে নয়, বড়দের মধ্যেও। অ্যাটকিনসন অক্সফোর্ড ইউনিভার্সিটিতে মাস্টার ডিগ্রিতে পড়াকালীন নিজেই ডেভলপ করেছিলেন চরিত্রটাকে।

আরও পড়ুন, বিকাশ বহেল একজন যৌন অপরাধী: বিক্রমাদিত্য মোতওয়ানে

অ্যাটকিনসন আইরিশ টিভির সঞ্চালক গ্রাহাম নর্থনের বিবিসি শোয়ে একথা বলেছেন। তিনি আরও বলেন, “আপনার কখনই বলা উচিৎ নয় যে কখনও করবনা। না শব্দটা কখনই বলা কাম্য নয়, কিন্তু এমন একটা সময় আসবে যেখানে মনে হবে যা কিছু আপনার করার ছিল তার থেকে বেশিই করে ফেলেছেন।”

তবে মিস্টার বিন অনুপ্রেরণা পেয়েছে দুটো অ্যানিমেটেড সিরিজ থেকে। বিন এবং মিস্টার বিন’স হলিডে, দুটো ছবিই বাণিজ্যিকভাবে চূড়ান্ত সফল। চরিত্রটা মোটামুটি কথা বলে না বললেই চলে। শুধু মাঝেমধ্যে দুর্বোধ্য ভাষায় বিড়বিড় করে ওঠে। স্কেচ নির্ভর এই কমেডি শারীরিক অঙ্গভঙ্গিতে মাত করেছে দুনিয়া। মিস্টার বিন প্রাপ্তবয়স্কদের চেহারায় শিশুদের মস্তিষ্কসম্পন্ন এক ব্যক্তি। তিনি জানেনই না, সমাজের সবার সমস্যার কারণ হয়ে দাঁড়ান তিনি। তাঁকে সবসময়ই দেখা যায় মার্কামারা টুইড জ্যাকেটে, সঙ্গে লাল টাই। প্রত্যেকটা এপিসোডের শুরু হয় যেখানে দেখা যায় মিস্টার বিনের ওপর আকাশ থেকে স্পটলাইটে পড়ছে। তার বেমানান দৃষ্টি বলে দেয় গন্ডগোল আসন্ন।

জনি ইংলিশের তৃতীয় কিস্তিতে সম্প্রতি দেখা যাচ্ছে রোয়ান অ্যাটকিনসনকে।

Read the full story in English Rowan Atkinson says Mr Bean’s return is ‘doubtful’

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rowan atkinson says mr bean return doubtful

Next Story
বেগমের জন্মদিন উদযাপনে বাদশা-শাহাজাদা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com