রবি ঘোষের ভূমিকায় রুদ্রনীল! গুঞ্জন নিয়ে যা জানালেন অভিনেতা

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক নিয়ে নানা কথা শোনা গিয়েছে। সৌমিত্রর চরিত্রে যিশু সেনগুপ্ত এবং রবি ঘোষের চরিত্রে রুদ্রনীল ঘোষের নাম নিয়ে রয়েছে জল্পনা।

By: Kolkata  Updated: January 21, 2020, 10:16:24 AM

পরমব্রত চট্টোপাধ্যায় যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের কাজে হাত দিয়েছেন, সেকথা কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। কিন্তু ওই বায়োপিকে বর্তমান সময়ের কোন কোন অভিনেতাকে দেখা যাবে, তা এখনও জানা যায়নি। কিন্তু টলিপাড়ায় শোনা গিয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। আবার এও শোনা গিয়েছে যে ওই ছবিতে কিংবদন্তি অভিনেতা রবি ঘোষের চরিত্রে অভিনয় করবেন রুদ্রনীল ঘোষ।

এটা কি পুরোপুরি গুঞ্জন নাকি সত্যি, ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে সেই প্রশ্ন ছিল রুদ্রনীল ঘোষের কাছে। উত্তরে তিনি জানালেন, রবি ঘোষের মতো কিংবদন্তি অভিনেতার চরিত্রে অভিনয়ের সুযোগ এলে তা অত্যন্ত আনন্দের হবে তাঁর কাছে। কিন্তু এখনও এই বিষয়ে কিছু চূড়ান্ত ঘোষণা হয়নি।

আরও পড়ুন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনের ৫টি গুরুত্বপূর্ণ ঘটনা

”একটা কথা হয়েছে ঠিকই কিন্তু এখনও লুকসেটিং হয়নি। একটা কাজের তো অথেন্টিসিটিটা আগে। দুটো জিনিস মাথায় রাখা হয় কাস্টিংয়ের সময়– চেহারার ধাঁচ মিলছে কি না অভিনেতাদের সঙ্গে আর তাঁদের অভিনয়ের ক্ষমতা। কিন্তু লুকসেট না হওয়া পর্যন্ত কিছুই বলা যায় না”, বলেন রুদ্রনীল, ”লুকসেটটা দেখে যদি পরিচালকের মনে হয় যে আমাকে রবিবাবুর চরিত্রে অথেন্টিক মনে হবে, তাহলে হয়তো হবে।”

Rudranil Ghosh may play Robi Ghosh in Soumitra Chatterjee biopic ‘মহাপুরুষ’ ছবিতে রবি ঘোষ। ছবি: আইএমডিবি থেকে

অভিনেতা জানালেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে যেমন তাঁর পারিবারিক জীবন আসবে, তেমনই তাঁর পেশাগত জীবনের কিছু প্রসঙ্গও থাকবে। ওই সময়ের বাংলা চলচ্চিত্র জগতে যাঁরা স্টলওয়ার্ট ছিলেন, তাঁদের মধ্যে সম্ভবত রবি ঘোষের সঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সম্পর্কের তাৎপর্যটি বায়োপিকে থাকবে, এমনটাই ধারণা রুদ্রনীল ঘোষের।

”রবি ঘোষ এমন একজন কিংবদন্তি অভিনেতা…তাঁর কাজের তো গুণমুগ্ধ ভক্ত সবাই। কিন্তু শুধু রবি ঘোষ নন, ওই সময়ে যাঁরা যাঁরা অভিনেতা ছিলেন, তাঁদের কাজগুলো আমাদের কাছে এক একটা লেসন,” বলেন রুদ্রনীল, ”এঁদের মধ্যে সৌমিত্র জেঠু ছাড়া, একমাত্র তরুণকুমারকে মিট করতে পেরেছিলাম আমি। যেবার উত্তমকুমার স্মৃতি পুরস্কার দেওয়া হয়েছিল আমাকে, ওই অনুষ্ঠানে তরুণকুমার বলেছিলেন, তোমার কাজ আমার খুব ভাল লাগে। সেটা আমার কেরিয়ারের একদম শুরুর দিক। যাই হোক… যদি সত্যিই পরিচালক আমাকে চূড়ান্ত করেন, সেটা আমার কাছে খুবই আনম্দের হবে।”

আরও পড়ুন: মুক্তি পায়নি অঞ্জন দত্তের প্রথম ছবি

অভিনেতা জানালেন, এই মাসের মধ্যেই সম্ভবত লুকসেটিংয়ের পরে কাস্টিং চূড়ান্ত হবে। এমন একটি চরিত্রের জন্য অনেকটা প্রস্তুতি প্রয়োজন। তাই কাস্টিংয়ে যদি ওই চরিত্রে তিনিই নির্বাচিত হন, সেক্ষেত্রে অবিলম্বে প্রস্তুতি শুরু করে দেবেন। ”এই ছবিতে সম্ভবত রবি ঘোষের অভিনীত কোনও চরিত্রে যে অভিনয় থাকবে, তা নয়। বাস্তবে মানুষটা যেমন ছিলেন, সেটাই থাকবে। আর সেটার এক শতাংশও বোধহয় প্রিজার্ভড নেই। তাই কাজটা কঠিন, অনেকটা হোমওয়ার্ক করতে হবে। যে কয়েকটি সাক্ষাৎকার রয়েছে, সেগুলি বার বার দেখতে হবে”, জানালেন রুদ্রনীল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rudranil ghosh may play robi ghoshs character in soumitra chatterjee biopic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X