scorecardresearch

বড় খবর

রুক্মিণীর কেরিয়ারে বড় ব্রেক! নটীর বায়োপিকে বিনোদিনী হলেন নায়িকা

‘এই না হলে প্রেম…’! যৌথ প্রযোজনায় এবং উপস্থাপনায় দেব।

রুক্মিণীর কেরিয়ারে বড় ব্রেক! নটীর বায়োপিকে বিনোদিনী হলেন নায়িকা
নটি বিনোদিনীর ভূমিকায় রুক্মিণী মৈত্র

বছর দুয়েক থেকেই জল্পনা ছিল। এবার তাতেই সিলমোহর পড়ল। শিক্ষক দিবস উপলক্ষে বাংলা থিয়েটারের অন্যতম গুরু-শিক্ষক নটি বিনোদিনীর বায়োপিকের ঘোষণা হল। মলাট চরিত্রে রুক্মিণী মৈত্র। মোশন পোস্টারে নস্ট্যালজিয়া উসকে দিল ঐতিহাসিক স্টার থিয়েটারের ঝলক। যে থিয়েটার কিনা বাংলার বহু ইতিহাসের সাক্ষী-স্তম্ভ। নটি বিনোদিনীর বায়োপিকের নেপথ্যে পরিচালক রামকমল মুখোপাধ্যায়।

সিনেমার নাম- ‘বিনোদিনী: একটি নটির উপাখ্যান।’ আগে অবশ্য নটি বিনোদিনীর চরিত্রে সানি লিওনির অভিনয় করার কথা ছিল। রামকমলের সঙ্গে কথাবার্তাও এগিয়েছিল। তবে পরবর্তীতে এই ঐতিহাসিক চরিত্রের জন্য বঙ্গকন্যা রুক্মিণী মৈত্রকেই শেষমেশ বেছে নেন রামকমল। গত একবছর ধরে নটি বিনোদিনীর চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তুতিও নিচ্ছেন অভিনেত্রী। শিখতে হচ্ছে নাচ, মঞ্চাভিনয়। সোমবারই নটির ভূমিকায় দেখা গেল রক্মিণীকে।

পরনে গেরুয়া বসন। খোলা চুল। কপালে কাটা তিলক। গায়ে গেরুয়া উত্তরীয়, কণ্ঠী। রয়েছে পৈতেও। মঞ্চে নটি বিনোদিনীর পোজেই দু-হাত তুলে দাঁড়িয়ে রয়েছেন রুক্মিণী মৈত্র। বিনোদিনী ছাড়াও এই সিনেমায় দেখা যাবে গিরীশ ঘোষ, অমৃতলাল, জ্যোতিন্দ্রনাথ, রামকৃষ্ণ, কুমার বাহাদুর এবং রঙ্গবাবুর মতো চরিত্রদেরও দেখা যাবে। তবে কে কোন ভূমিকায় অভিনয় করছেন, তা এখনও ঠিক হয়নি।

প্রযোজনায় মুম্বইয়ের অ্যাসটের্ড মোশন পিকচারসের পাশাপাশি, প্রমোদ ফিল্মস, সূরজ শর্মা। উপস্থাপক দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স। ক্যামেরার দায়িত্বে মধুরা পালিত। মিউজিকের দায়িত্বে নীল। নটি বিনোদিনীর মোশন পোস্টার ডিজাইন করে তাক লাগিয়ে দিয়েছেন একতা ভট্টাচার্য।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান! ১৪ বছর পর ফিরছে ‘হেরাফেরি-৩’?]

বলিউড ডেবিউ ইতিমধ্যেই সেরে ফেলেছেন। তাও আবার বি-টাউনের হ্যান্ডসাম হাঙ্ক তথা অ্যাকশন মাস্টার বিদ্যুৎ জামওয়ালের বিপরীতে। এবার টলিউডেও ছক্কা হাঁকালেন রুক্মিণী মৈত্র। অভিনয় করছেন নটি বিনোদিনীর বায়োপিকে। এহেন ঐতিহাসিক চরিত্রে অভিনয় যে রুক্মিণীর কেরিয়ারের অন্যতম মাইলফলক হতে চলেছে, তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rukmini maitra to play nati binodiini helmed by ram kamal mukherjee