scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কীভাবে তৈরি হল ‘সাগরদ্বীপে যকের ধন’? দেখে নিন নেপথ্য গল্প

ছবিতে ভিস্যুয়াল এফেক্টের কাজ থাকবে অনেকটা, সেটা শেষ করতেই অনেকটা সময় লেগে যাবে, একথাও জানিয়েছিলেন সায়ন্তন। সুতরাং, ছবির নেপথ্য গল্পে রোলার কোস্টার রাইড রয়েছে তা নিশ্চিত।

কীভাবে তৈরি হল ‘সাগরদ্বীপে যকের ধন’? দেখে নিন নেপথ্য গল্প
'সাগরদ্বীপে যকেরধন'-এর পোস্টার।

সায়ন্তন ঘোষাল, সম্প্রতি তিনি পরমব্রত চট্টোপাধ্যায়কে নিয়ে ব্যোমকেশ সিরিজের জন্য চর্চায় থাকলেও রহস্য রোমাঞ্চে ভরা ছবি বানানোর জন্য খ্যাতি রয়েছে তাঁর। হেমেন্দ্র কুমার রায়ের গল্পের বিমল ও কুমারকে নিয়ে তিনিই প্রথম অ্যাডভেঞ্চার ছবি তৈরি করেন টলিউডে। বেশ প্রশংসাও কুড়িয়েছিল তাঁর ডেবিউ ছবি ‘যকের ধন’। এবার তিনি আসছেন তার পরবর্তী সিক্যুয়েল ‘সাগরদ্বীপে যকের ধন’ নিয়ে।

পরিচালক আগে বলেছিলেন, ”যেসব জায়গায় সাধারণত পর্যটকরা যান না, সেরকম লোকেশনে শুট করেছি থাইল্যান্ডে। প্রাণ নিয়ে কলকাতায় ফিরেছি প্রত্যেকে, এটাই অনেক। জলের নীচে শুটিং হয়েছে, কিছু স্টান্টও রয়েছে।” ছবিতে ভিস্যুয়াল এফেক্টের কাজ থাকবে অনেকটা, সেটা শেষ করতেই অনেকটা সময় লেগে যাবে, একথাও জানিয়েছিলেন সায়ন্তন। সুতরাং, ছবির নেপথ্য গল্পে রোলার কোস্টার রাইড রয়েছে তা নিশ্চিত। ‘সাগরদ্বীপে যকের ধন’-এর বিহাইন্ড দ্য সিন প্রকাশ্যে এল।

আরও পড়ুন, অপর্ণা-সৌমিত্রর প্রেমের রসায়ন ‘বহমান’

থাইল্যান্ডের সমুদ্রের নীচে ও গুহাতে ধন সম্পদ খোঁজার গল্পকে সামনে রেখে এগোবে এই সিনেমা। আর সেই রহস্য উদঘাটন করবে কুমার ও বিমল। ছবিতে বিমল পরমব্রত চট্টোপাধ্যায়। কুমারের চরিত্রে রাহুলের পরিবর্তে ছবিতে এসেছে গৌরব চক্রবর্তী। কোয়েল এই ছবি ডাক্তারের ভূমিকায়, কিন্তু অজান্তেই সে অংশ হয়ে পড়ে বিমল ও কুমারের অ্যাডভেঞ্চারের।

‘সাগরদ্বীপে যকের ধন’-এর চিত্রনাট্যকার সৌগত বসু এবং মিউজিকের দায়িত্ব বর্তেছে মিমোর ওপরেই।  সায়ন্তনের ছবি ‘আলিনগরের গোলকধাঁধা’-ও যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। অ্যাডভেঞ্চার ছবি তৈরি করতে ভালবাসেন পরিচালক। এই ছবিতে পরমব্রত, কোয়েল ও গৌরব ছাড়াও রয়েছেন কৌশিক সেন, রজতাভ দত্ত, কাঞ্চন মল্লিক এবং শান্তিলাল মুখোপাধ্যায়েরা। ৬ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে সায়ন্তন ঘোষালের ‘সাগরদ্বীপে যকের ধন’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sagardwipey jawker dhan shooting diaries with parambrata koel gaurav sayantan ghosal