scorecardresearch

বড় খবর

‘কিছু বলার আগে দু’বার ভাবব’! কাশ্মীরি পণ্ডিত-গোমাংস বিতর্কে ড্যামেজ কন্ট্রোল সাই পল্লবীর

গত কিছুদিনে যথেষ্ট ভেঙে পড়েছেন অভিনেত্রী, শান্তি বজায়ের ডাক দিলেন তিনি

সাই পল্লবী-sai pallavi
বিতর্কের জেরে মুখ খুললেন পল্লবী

অবশেষে মৌনতা ভেঙেই নিজেকে নির্দোষ প্রমাণ করতে সরব হলেন দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী ( Sai pallavi )। কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। তার কিছু সময় পরেই নিজের মতামতের যুক্তি প্রমাণ করতেই সোশ্যাল মিডিয়ায় মুখ খোলেন তিনি।

এমনিতেও ঠোঁট কাটা পল্লবী নিজের বক্তব্য রাখতে একটুও ভয় পান না। আর এবার মানসিক ভাবে তিনি যথেষ্ট বিধ্বস্ত। বিগত কিছুদিনের সমস্যা তাঁকে একটু হলেও কাবু করেছে। এদিন অভিনেত্রী বলেন, “এই প্রথমবার কিছু বিষয় স্পষ্ট করার জন্য আমি সকলের থেকে সময় চেয়ে নিলাম। হ্যাঁ, এই প্রথম নিজের মনের কথা বলার আগে আমি দুবার ভাবব, তার কারণ আমি ভীষণ উদ্বিগ্ন যে আমার কথার ভুল অনুবাদ হতে পারে, এর ভুল ব্যাখ্যা হতে পারে। সাম্প্রতিক একটু সাক্ষাৎকারে আমাকে জিজ্ঞেস করা হয় যে, আমি ডানপন্থী নাকি বামপন্থী কীসের সমর্থক! সেখানে নিজেকে নিরপেক্ষ বলেই আমি দাবি করি। শুধু এটুকু বলেছিলাম যে বিশ্বাসের সঙ্গে নিজেকে চিহ্নিত করতে গেলে আগে ভাল মানুষ হতে হবে। নির্যাতিতদের যে কোনও মূল্যে রক্ষা করা দরকার”।

আরও পড়ুন [ Sai Pallavi: কাশ্মীরি পণ্ডিত, গো-মাংস মন্তব্যের জের! সাই পল্লবীর বিরুদ্ধে মামলা বজরং দলের ]

অভিনেত্রী এখানেই থেমে থাকেননি। বাস্তব জীবনে তিনি একজন এমবিবিএস ডাক্তার। জীবন মরণের এই লড়াই তিনি যথেষ্ট দেখেছেন। পল্লবী বলেন, “কেউ কারওর জীবন নিয়ে নিতে পারে, এই অধিকারে আমি বিশ্বাস করি না। সকলের জীবন সমান, সকলের বাঁচার অধিকার রয়েছে। আমি আশা করি এমন দিন সামনে আসবে না যখন একজন শিশু জন্মাবার পর নিজের পরিচয় নিয়ে ভয়ে থাকবে। আমার মনে হয় আমার প্রতিটা কথার ভুল অর্থ আপনাদের কাছে পৌঁছেছে, আপনারা এর অন্তর্নিহিত অর্থ খুঁজেই দেখেননি”।

প্রসঙ্গত, বিরাট পারভাম ছবিতে একজন নকশালপন্থীর চরিত্রে তিনি অভিনয় করেছেন। সেই সাক্ষাৎকারের একটি মন্তব্যের জেরেই যত সমস্যা। পল্লবীকে কাশ্মীর ফাইলস নিয়ে প্রশ্ন করা হলেই তিনি বলেন, “কাশ্মীর ফাইলসে (The Kashmir Files) দেখানো হয়েছে কীভাবে হিন্দু পণ্ডিতদের (Kashmiri Pandits) হত্যা করা হয়েছিল। আর ধর্মের কথা যদি উল্লেখ করেন তবে এই কিছুদিন আগেও একজন মুসলিম ড্রাইভার যিনি গরু নিয়ে যাচ্ছিলেন তাঁকে মারধর করা হয় এবং জয় শ্রীরাম (Jai Sri Ram) স্লোগান দিতে বাধ্য করা হয়। তাহলে ভেদাভেদটা কোথায়? সবার আগে ভাল মানুষ হন। নিজেরা ভাল মানুষ হলে অন্যকে আঘাত করা যায় না”।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sai pallavi breaks silence after cases filed against her