বড় খবর

‘হেলেন আন্টিকে মেনে নিতে পারিনি’, বাবার দ্বিতীয় বিয়ে নিয়ে অকপট সলমন

Salman Khan: ‘বাবা যখন দ্বিতীয় বিয়ে করেন, তখন আমার বয়স মাত্র ১০। আমি দেখতাম বাবার অপেক্ষায় বসে রয়েছেন মা।’

Salman, Salim Khan, Helen
মা সলমা এবং হেলেনের সঙ্গে সলমন খান।

Salman Khan: মায়ের মুখ চেয়ে প্রথম প্রথম হেলেন আন্টিকে মেনে নিতে কষ্ট হয়েছিল। তিন দশক আগে ফিল্মফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে এভাবেই মুখ খুলেছিলেন সলমন খান। তিনি বলেছিলেন, ‘বাবা যখন দ্বিতীয় বিয়ে করেন, তখন আমার বয়স মাত্র ১০। আমি দেখতাম বাবার অপেক্ষায় বসে রয়েছেন মা। মায়ের এই অবস্থা কিছুতেই মেনে নিতে পারিনি। আমি প্রথম থেকেই মা ঘনিষ্ঠ। আমরা একসঙ্গেই থাকতাম। আমার জীবনের সবচেয়ে বড় উপহার মা। তাই বাবা যখন দ্বিতীয় বিয়ে করেন, তখন মা-কে আমি অখুশি দেখতে পারতাম না।‘

এই প্রসঙ্গে উল্লেখ্য, সেলিম খান হেলেনকে ১৯৮১ সালে দ্বিতীয়বার বিয়ে করেন। তখন সেলিম খানের প্রথমপক্ষের স্ত্রী সলমা এবং ৪ সন্তান। এই অবস্থায় বলিউড চিত্রনাট্যকারের এই সিদ্ধান্ত মেনে নিতে সমস্যা হয়েছিল তাঁর পরিবারের। কিন্তু দিন যত এগোতে থাকে, সলমা অর্থাৎ সেলিম খানের প্রথম পক্ষের স্ত্রী বিষয়টি মেনে নিয়েছিলেন। মায়ের পথই অনুসরণ করেছিলেন সন্তানরা।

সেই সাক্ষাৎকারে ভাইজান আরও বলেছিলেন, ‘বাবা একদিন আমাদের বুঝিয়েছিলেন তিনি এখনও আমাদের ভালবাসেন। তারপর থেকে মা বিষয়টি মেনে নিতে শুরু করেন। তখন আমার ১০ বছর বয়স, তাই প্রথম প্রথম হেলেন আন্টিকে মেনে নিতে অসুবিধা হয়েছিল। কিন্তু এখন উনি আমাদের পরিবারের সদস্য। বিপদের সময় বিশ্বস্ত বন্ধু। আমরা এখন একটাই পরিবার। প্রয়োজনে প্রত্যেকে,প্রত্যেকের জন্য ছুটে যাই।‘    

এদিকে, ভাইজানের ‘হুমকি’র মুখে সম্প্রতি পড়েছিলেন রণবীর সিং। “মেরা মজাক মত উড়াও, নহি তো মে তেরা খুন পি জায়ুঙ্গা…” রণবীর সিংকে হুঁশিয়ারি সলমন খানের (Salman Khan)। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, “একদম আমার খিল্লি ওড়াবে না! নইলে…”, তাও আবার ধর্মেন্দ্র স্টাইলে। আর সেই ভিডিওই শেয়ার করলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা খোদ। কিন্তু দীপিকা-পতি রণবীর সিংয়ের (Ranveer Singh) ওপর হঠাৎ ক্ষেপে কেন গেলেন ভাইজান?

না, বাস্তবে আসলে চটে যাননি। সলমনের কথায়, তিনি ধর্মেন্দ্রর (Dharmendra) অন্ধভক্ত। আর সেই কারণেই, শৈশব থেকে পুরোদস্তুর তাঁকে অনুসরণ করতেন। ধর্মেন্দ্র কথা বলা, ভাবভঙ্গি, রাফ অ্যান্ট টাফ হ্যান্ডসাম লুক, বেজায় পছন্দ ছিল সলমনের। তাই তাঁর সিনেমার সংলাপও কপি করতেন। সেই প্রেক্ষিতেই রণবীর সিংয়ের সঙ্গে রসিকতায় মাতলেন ভাইজান।

[আরও পড়ুন‘আমার পরান ভরা ভালোবাসা’, লাল বেনারসিতে রাজকুমারের জন্য প্রেম প্রতিজ্ঞা পত্রলেখার]

বলিউড ইন্ডাস্ট্রিতে রণবীর সিংয়ের মতো রসিক মানুষ খুঁজে পাওয়া দায়। বিগ বি থেকে জিতেন্দ্র, অমিতাভ বচ্চন তো তাঁর রসিকতার প্রশংসায় পঞ্চমুখ। বেজায় খোলামেলা মনের মানুষ আদতে। তাই আসর মাতাতে রণবীর সিংয়ের জুড়ি মেলা ভার! অভিনেতা এখন সঞ্চালকও। কালার্স টিভির ক্যুইজ শো ‘দ্য বিগ পিচকার’ সঞ্চালনার দায়িত্ব এখন তাঁরই কাঁধে। রণবীরও নয়া দায়িত্ব পেয়ে বেশ দক্ষতার সঙ্গেই পালন করছেন। আর সেই ক্যুইজ শোয়ের মঞ্চেই ভাইজানের সঙ্গে রসিকতায় মাতলেন দীপিকা-পতি। ছেড়ে কথা বলার পাত্র নন সলমনও। পাল্টা দিলেন ধর্মেন্দ্র স্টাইলে। বললেন, “একদম আমার খিল্লি ওড়াবে না…।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Salman khan speaks about his fathers second marriage with helen entertainment

Next Story
ভারতীয় রেস্তোরাঁয় রবার্ট ডি নিরো! ট্রিট দিলেন অনুপম খের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com