বড় খবর

Prassthanam review: সঞ্জয় দত্তের ছবিটি বড়ই প্রাচীন মনে হয়

Prassthanam review: ছবিটি তেমন কঙ্কালসার নয়, বেশ ভালো মতো মাংস আছে গায়ে, তাই দীর্ঘক্ষণ ধরে চিবিয়ে খাওয়া যায়।

Sanjay Dutt Ali Fazal Manisha Koirala starrer Prassthanam movie review
'প্রস্থানাম' ছবির পোস্টার সোশাল মিডিয়া থেকে সংগৃহীত।

Prassthanam movie cast: সঞ্জয় দত্ত, জ্যাকি শ্রফ, চাঙ্কি পাণ্ডে, আলি ফজল, সত্যজিৎ দুবে, মনীষা কয়রালা, আমাইরা দস্তুর
Prassthanam movie director: দেব কাট্টা
Prassthanam movie rating: ২.৫/৫

২০১০ সালের একই নামের তেলুগু ছবির এই অফিসিয়াল রিমেকটি আমাদের ফিরিয়ে নিয়ে যায় সেই ধরনের ছবিতে, যেখানে গ্যাংওয়ার, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা, শঠ পুলিশ এবং পারিবারিক গোপন কথা মিলিয়ে অত্যন্ত সংলাপ-নির্ভর থ্রিলার একটা তৈরি হয়।

আরও পড়ুন: Pal Pal Dil Ke Paas review: বাবা সানি দেওল হলে ছেলের ‘হিরো’ হতে বাধা কোথায়?

এই রিমেক ছবির পরিচালকই মূল তামিল ছবির পরিচালক। তারকারা সবাই পরিচিত। এমনকী কাস্টিংও একই ধাঁচের, যেমন চরিত্রে সাধারণত দেখা যায় সেই তারকাদের। সঞ্জয় দত্ত এখানে বলদেব প্রতাপ সিং, লখনউয়ের একজন শক্তিশালী নেতা। তাঁর সাম্র্রাজ্য তৈরি হয়েছে অপরাধবোধ এবং নানা ধরনের অস্বচ্ছ কাজকর্ম দিয়ে। যাঁরা এই ধরনের ছবি দেখতে অভ্যস্ত তাঁরা চট করেই বলে দিতে পারবেন ছবিতে পরবর্তী আর কী কী হতে চলেছে যেগুলি এই মুহূর্তে ভেঙে বলছেন না বলদেব প্রতাপ সিং। তবে সামগ্রিকভাবে বলতে গেলে ছবিটি তেমন কঙ্কালসার নয়, বেশ ভালো মতো মাংস আছে গায়ে, তাই দীর্ঘক্ষণ ধরে চিবিয়ে খাওয়া যায়।

আরও পড়ুন: The Zoya Factor review: ভাল দেখতে হিরো-হিরোইন, আবার কী চাই?

চোখে কাজল, প্রভুর বিশ্বস্ত ডান-হাত চরিত্রে বেশ দক্ষ জ্যাকি শ্রফ। বলদেব সিংয়ের দুই ছেলে আয়ূষ (আলি ফজল) ও ভিভান (সত্যজিৎ দুবে)– প্রথম জন ভালো ছেলে আর অন্যজন নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া। ছবির কিছু ডিটেলিং স্মার্ট ও অপ্রত্যাশিত। সেই কারণেই ছবিটা শেষ পর্যন্ত দেখার ইচ্ছেটা বজায় থাকে। মহিলা চরিত্রগুলি একেবারেই কার্ডবোর্ডের মতো। অবশ্য এই ধরনের পুরুষকেন্দ্রিক ছবিতে এমনটাই হয়ে থাকে মহিলা চরিত্রগুলি।

তবে সবকিছুর পরেও ছবিটি খুবই প্রাচীন মনে হয়। খুন-ধর্ষণ, ঝকঝকে নাইটক্লাবে চকচকে ডান্সার, একটা হাজি আলি সং সিকোয়েন্স, সাদা কুর্তা-পাজামায় সজ্জিত একটা মৃত্যুর সিকোয়েন্স– যা যা থাকার তা সবই রয়েছে। পাণ্ডে যেখানে একটি বাজে উইগ পরে খল হতে চায়, সেই জায়গাটা খুবই আমোদের। আর সব দায়িত্ব নিজের কাঁধে নিয়ে বাবার সম্পত্তির তরুণ উত্তরাধিকারীর চরিত্রে আলি ফজল বেশ ভালো।

Web Title: Sanjay dutt ali fazal manisha koirala starrer prassthanam movie review

Next Story
বকেয়া টাকা না মেটায় ফের বন্ধ টেলিপাড়ার দুটি ধারাবাহিক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com