‘সাঁঝবাতি’-র পুজোর গান, ‘বিসর্জন’

অনুপম রায়ের সুরে জাদুতে এই গান কিন্তু মন খারাপের নয়।অনেকগুলো বাধা গন্ডি ভেঙে বাইরে বেরিয়েছে এই ছবি। প্রথম গানেও সে ছাপ রাখলেন লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়।

By: IE Bangla Entertainment Desk Kolkata  Updated: October 5, 2019, 10:27:06 AM

মনে হতেই পারে পুজোই শুরু হল না তার আগেই বিসর্জনের সুর। তবে অনুপম রায়ের সুরে জাদুতে এই গান কিন্তু মন খারাপের নয়। শুনলে শারদ আনন্দে ভাঁটা পড়বে না তা নিয়ে একপ্রকার নিশ্চিত সাঁঝবাতি-র নির্মাতা। আক্ষরিক অর্থে বলতে গেলে, প্রকৃতই চেনা ছকের বাইরে ‘সাঁঝবাতি’। অনেকগুলো বাধা গন্ডি ভেঙে বাইরে বেরিয়েছে এই ছবি। প্রথম গানেও সে ছাপ রাখলেন লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়।

গানের কথা এবং সুর অনুপম রায়, আর গেয়েছেন শান। এদিন গান মুক্তি পেল কলকাতার একটি পাঁচতারা হোটেলে। সেখানে উপস্থিত ছিলেন দেব, পাওলি, লীনা গঙ্গোপাধ্যায়, শৈবাল বন্দ্যোপাধ্যায়, লিলি চক্রবর্তীর মতো ছবির সঙ্গে যুক্ত মানুষরা। থমবার বড়পর্দায় জুটি বাঁধছেন দেব ও পাওলি দাম। প্রথমবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে এক ফ্রেমে দেখা যেতে চলেছে সুপারস্টার দেবকে।

আরও পড়ুন, Gumnami movie review: নেতাজীর অন্তর্ধান রহস্য, কিছু বাস্তব, কিছু স্বপ্ন

‘মাটি’র পর লীনা ও শৈবালের এটি দ্বিতীয় ছবি। তাঁদের ছবির মেজাজের সঙ্গে দেবকে মেলানোই একটা চমক। এছাড়াও ছবিতে  গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন লিলি চক্রবর্তী এবং সৌমিত্র চট্টোপাধ্যায়।ছবিতে প্রথমে অর্পিতা চট্টোপাধ্যায় থাকলেও পরে তিনি সরে আসেন। অর্পিতার পরিবর্তে সোহিনী সেনগুপ্তকে নেওয়া হয়েছে সেই ভূমিকায়।

সাঁঝবাতিতে দেব কেন, এর উত্তরে পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন, “ছবির গল্পটা লিখতে লিখতেই দেবের কথা মাথায় আসে। আর দেব-পাওলি কিংবা অর্পিতা, প্রত্যেককেই নতুন রূপে দেখতে পাবেন দর্শক। গল্পটায় সন্ধ্যেবেলার একটা সুর আছে, প্রদীপের স্নিগ্ধতা রয়েছে।” সেই রেশই থেকে গিয়েছে সাঁঝবাতির পুজোর গানে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sanjhbatis pujor gaan bishorjon with dev paoli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement