scorecardresearch

বড় খবর

ঘরে হিন্দু দেবতার মূর্তি, আর মক্কায় গিয়ে ‘উমরাহ’ পালন! চরম কটাক্ষ শাহরুখকে

মক্কায় তীর্থ করতে গিয়ে ভয়ঙ্কর রোষানলে কিং খান!

ঘরে হিন্দু দেবতার মূর্তি, আর মক্কায় গিয়ে ‘উমরাহ’ পালন! চরম কটাক্ষ শাহরুখকে
মক্কায় উমরাহ করতে গিয়ে ভয়ঙ্কর রোষের মুখে শাহরুখ খান

দিন দুয়েক আগেই মক্কায় তীর্থ করতে গিয়েছিলেন শাহরুখ খান। সেই ছবি-ভিডিও দেখে কিং খানকে অনুরাগীরা প্রশংসায় ভরালেও একাংশ কিন্তু ভয়ঙ্কর কটাক্ষ করলেন। তাঁদের অভিযোগ, “ঘরে হিন্দু দেবতার মূর্তি রেখে মক্কায় গিয়ে ‘উমরাহ’ পালন করার মতো পাপ আর হয় না।”

প্রসঙ্গত, নিজের বাড়িতে হিন্দু দেবদেবীর মূর্তি রাখেন শাহরুখ। শুধু তাই নয়, ঘটা করে গণেশ পুজোও হয় বলিউড সুপারস্টারের বাড়িতে। দিওয়ালিতে পার্টিও দেন। হিন্দু উৎসব পালন করার পরেও কেন মক্কায় উমরাহ পালন করতে গিয়েছেন কিং খান? সেই প্রশ্নই তুলেছে নেটদুনিয়ার একাংশ।

সম্প্রতি মক্কা থেকে কিং খানের ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছিল, পরনে শুধু সাদা থান। শরীরের কিয়দংশ খোলা। উসকোখুসকো চুল। মুখে মাস্ক। একনজরে দেখে চেনাই দায় যে ইনি বলিউডের কিং খান। শাহরুখের এক ফ্যান পেজ থেকে সেই ভিডিও পোস্ট করা হয়েছে। সুপারস্টারকে ঘিরে রয়েছেন অনেকে। অভিনেতাকে ‘উমরাহ’ পালন করতে দেখে অনেকেই কুর্নিশ জানিয়েছেন। তবে কট্টরপন্থীদের রোষানল থেকে বাদ পড়লেন না তিনি।

মুসলিম কট্টরপন্থীদের কারও অভিযোগ, “শাহরুখ মূর্তি পুজো করেন। নিজের বাড়িতেও দেবতার মূর্তি রাখেন। আর ইসলামে এর থেকে পাপের আর কিছু নেই!” আরেক জনের মন্তব্য, “এই লোকটা হিন্দু মেয়েকে বিয়ে করেছেন। বাড়িতে দেবদেবীর মূর্তিপুজো করেন রোজ। শুধুমাত্র মুসলিম নামের ধারক ও বাহক বলে এটা মনে করার কোনও কারণ নেই যে ইসলাম ধর্মাবলম্বীরাও এঁকে মেনে নেবেন।”

[আরও পড়ুন: মৃত্যুর সঙ্গে লড়ছে কাছের মানুষ, মন্দিরে হিন্দি গান গাইছে গুড্ডি! তুমুল ট্রোল সোশ্যাল মিডিয়ায়]

আরেক জনের মন্তব্য, “সিনেমা করে যে টাকা উপার্জন করেন, সেটাও তো ইসলাম ধর্ম অনুযায়ী হারাম। তাহলে ওঁর উমরাহ কী করে মেনে নেওয়া যায়? এটা তো হিপোক্রিসি।”

প্রসঙ্গত, সৌদি আরবে ‘ডাঙ্কি’ ছবির শুট করতে গিয়েছিলেন শাহরুখ। সেখানকার লোকেশন এবং আতিথেয়তা দেখে এমনই প্রেমে পড়ে যান যে, বুধবার অভিনেতা সে দেশের সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khan gets trolled for performing umrah in mecca