দোষ করেননি! তবুও শাহরুখকে করজোরে ক্ষমা চাইতে বাধ্য করেন অমিতাভ

কেন শাহরুখ খানের প্রতি এহেন আচরণ করেন বিগ বি?

দোষ করেননি! তবুও শাহরুখকে করজোরে ক্ষমা চাইতে বাধ্য করেন অমিতাভ
কী শিক্ষা দিয়েছিলেন বিগ বি?

বলিউডে অপ্রীতিকর ঘটনা ঘটেই থাকে। বিশেষ করে তারকাদের সঙ্গে সাংবাদিক কিংবা সাধারণ মানুষের বিবাদ হোক কিংবা খারাপ পরিস্থিতি – এই নিয়ে অনেক তারকাকেই সমালোচনার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু এই বাদানুবাদ থেকে মুক্তি পাওয়ার আসল শিক্ষাই দিয়েছিলেন অমিতাভ বচ্চন ( Amitabh Bachchan ) তাও আবার শাহরুখ খানকে ( Shah Rukh Khan )। শাহরুখ আদতে বেশ মজার মানুষ হলেও মাঝে মধ্যেই নিজেই খেই হারিয়ে ফেলেন। তাকে রেগে যেতেও দেখা দিয়েছে অনেকবার।

তবে অমিতাভের প্রতিটা কথা খুব মন দিয়ে শুনেছিলেন শাহরুখ। বর্ষীয়ান অভিনেতার অভিজ্ঞতাকে সম্মান দিয়েছিলেন, শুধু তাই নয় আজও সেসব মেনে চলেন। কী উপদেশ দিয়েছিলেন সেদিন বিগ বি? ঠিক ভুলের সংজ্ঞা দিতে গিয়েই তিনি বলেছিলেন, “একজন সুপারস্টারের জীবনে সবকিছু ভুল হয়। তাই যখনই এরকম কিছু হবে শুধু হাত জোড় করে ক্ষমা চেয়ে নিও”। কিন্তু এই আইডিয়া একেবারেই মানতে নারাজ শাহরুখ। ফের আবারও প্রশ্ন করেন, ‘যে যদি আমার দোষ না থাকে’?

আরও পড়ুন [ ডিভোর্স! তাতে কি? নিয়ম মেনে সপ্তাহে প্রাক্তন ২ স্ত্রীয়ের সঙ্গে দেখা করেন আমির ]

এরপরও অমিতাভ বলেন, “আমি তো তোমাকে বলছি! সবসময় ক্ষমা চেয়ে নেবে। শুধু তাই নয়, মাথা নিচু করে কথা বলার মত পরামর্শও তিনি দেন। অমিতাভ শাহরুখকে বলেছিলেন, কেউ যদি তোমায় ঘুষি মারে, ভুলেও তাকে ঘুরিয়ে মারবে না। তাহলে সবাই তোমার সমালোচনাই করবে। বেশিরভাগই বলবে তুমি মদ্যপ অবস্থায় ছিলে”।

শাহরুখের রাগের কথাও ইন্ডাস্ট্রিতে অজানা নয়। তাই আগে ভাগেই সাবধান করেছিলেন সিনিয়র বচ্চন। বলেছিলেন, রাগ কমাও! নয়তো সকলে বলবে পয়সা তোমার মাথায় উঠে গেছে। একবিন্দুও দোষারোপ করতে ছাড়বে না কেউই।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khan got advise life lession from amitabh bachhan

Next Story
‘হিন্দু-ফোবিক! লাল সিং নিয়ে নিজেই বিতর্ক ছড়াচ্ছে’, আমিরকে চরম কটাক্ষ কঙ্গনার