বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আশাভঙ্গ! তবুও অলিম্পিকে ভারতীয় মহিলা হকি টিমকে নিয়ে ‘গর্বিত’ শাহরুখ

কী বলছেন ‘চাক দে ইন্ডিয়া’র কোচ কবীর?

Shah Rukh Khan, Tokyo Olympics, Indian women Hockey team, bollywood, শাহরুখ খান, টোকিও অলিম্পিক, ভারতীয় মহিলা হকি টিম, bengali news today
অলিম্পিকে ভারতীয় মহিলা হকি টিমকে নিয়ে 'গর্বিত' শাহরুখ

টোকিও অলিম্পিকে ভারতীয় মহিলা হকি টিমের আশাভঙ্গ। পদক জয়ের খুব কাছাকাছি পৌঁছলেও শেষেমেশ ছিটকে গেল ময়দান থেকে। রানি রামপালের বাহিনি গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ৩-৪ গোলে হেরে চতুর্থ স্থান দখল করলেও তাঁদের এই লড়াইয়ে মুগ্ধ গোটা দেশ। কারণ, এই প্রথমবার অলিম্পিকে সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে ভারতীয় মহিলা হকি টিম। তাই তাঁদের এই পরাজয়কেও জয় হিসেবে দেখছেন ‘চাক দে ইন্ডিয়া’র কোচ কবীর ওরফে শাহরুখ খান।

টুইট করে কিং খান লিখেছেন, “আশাভঙ্গ! তবে ভারতীয় মহিলা হকি টিমের মাথা উঁচু করে দাঁড়ানোর যথেষ্ট কারণ রয়েছে। তোমরা গোটা দেশকে গর্বিত করেছো। সেটাই একটা বড় জয়।”

[আরও পড়ুন: ‘সমালোচক’ অপর্ণা সেনের নামে-ই ডাকটিকিট আনছে মোদী সরকার!]

প্রসঙ্গত, সম্প্রতি মহিলা হকি টিম সেমিফাইনালে ওঠায় ‘চাক দে ইন্ডিয়া’ স্টাইলেই শুভেচ্ছা জানিয়েছিলেন শাহরুখ। আসলে ওই ছবিতে ভারতীয় মহিলা হকি টিমের কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন কিং খান। আর তাই এবারের অলিম্পিকে সাফল্য ধরা দিতেই আনন্দের জোয়ারে ভেসেছিলেন অভিনেতা। আর্জি রেখেছিলেন, “সোনা নিয়ে ফিরো।”

রানি রামপালের গোটা হকি টিমকে নিয়ে বাসে সেলফি তুলে শেয়ার করে কোচ শোয়ার্ড মারিন (Sjoerd Marijne) লিখেছিলেন, “সরি ফেমিলি! আমি আবার দেরি করে ফিরছি।” কারণ টিমকে ফাইনালে খেলতে হবে বলেই কোচের বাড়ি ফিরতে দেরি হবে। সেই সেলফিতে মহিলা বাহিনির সবার মুখে হাসি। চেহারায় উচ্ছ্বাস। আর তা দেখেই শাহরুখ টুইটে লিখেছিলেন, “দেরি করে ফিরলেও সমস্যা নেই। শুধু ফেরার সময় সোনা নিয়ে এসো কয়েক কোটি পরিবারের জন্য। এবার ধনতেরাসও পড়েছে ২ নভেম্বর।” সঙ্গে জুড়ে দিয়েছিলেন- “প্রাক্তন কোচ কবীর খান।” তবে শেষরক্ষা আর হয়নি। ব্রোঞ্জ জয়ের ম্যাচে একবার ০-২ গোলে পিছিয়ে থাকলেও পরে ৩-২ গোলে এগিয়েছিল ভারত। শেষমেশ আর জয়ের মুখ দেখতে পারেনি ভারতীয় হকি টিম। তবে সেই পরাজয়েও গর্ব দেখছেন শাহরুখ খান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shah rukh khan says indian women hockey team made us proud in tokyo olympics

Next Story
প্রেমিকা দিয়ার সঙ্গে বিচ্ছেদ! ইনস্টা পোস্টে মৃত্যুভাবনা অভিষেকের, চিন্তিত অনুরাগীরাAbhishek Bose, Diya Mukherjee, tollywood, দিয়া মুখোপাধ্যায়, অভিষেক বসু, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com