scorecardresearch

বড় খবর

আর্টিস্ট ফোরামের নির্বাচনের ফল, কার্যকরী সভাপতি পদে শংকর চক্রবর্তী

ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি পদের জন্য নির্বাচনের ফলাফল ঘোষনা হল। নতুন কার্যকরী কার্যকরী সভাপতি নির্বাচিত হলেন শংকর চক্রবর্তী।

আর্টিস্ট ফোরামের নতুন সভাপতি নির্বাচিত হলেন শঙ্কর চক্রবর্তী।

আর্টিস্ট ফোরামের নির্বাচন নিয়ে রবিবার ৯ ফেব্রুয়ারি সরগরম ছিল টলি ও টেলিপাড়া। নতুন কমিটি নির্বাচনের জন্য ভোটগ্রহণ হয়েছিল দক্ষিণ কলকাতার একটি স্কুলবাড়িতে। এদিন নির্বাচনের ফলাফলও ঘোষনা করা হল যোধপুর বয়েজ স্কুলেই। আর্টিস্ট ফোরামের নতুন কার্যকরী সভাপতি নির্বাচিত হলেন শংকর চক্রবর্তী।

পুরোপুরি সংসদীয় নির্বাচনের পদ্ধতিতে, গোপন ব্যালটে হয়েছে ভোটদান। ফোরামের প্রায় ৩৫০০ সদস্যদের মধ্যে ২৫০০ সদস্য ভোটদান করেছেন। এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে উঠে এসেছিল চার জন-ভরত কল, শংকর চক্রবর্তী, অঞ্জনা বসু এবং পার্থসারথি দেব-এর নাম। এদিন তাদের মধ্যে থেকেই জয়ী হলেন অভিনেতা শংকর চক্রবর্তী।

এদিন ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা স্বরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ”ভীষণই খুশি হয়েছি। নির্বাচিত সদস্য ভালভাবে কাজ করবে এটাই কাম্য।” আর্টির্স্ট ফোরামের সভাপতি হলেন সৌমিত্র চট্টোপাধ্যায় এবং কার্যকরী সভাপতি শংকর চক্রবর্তী। এর আগে দু’বছর কার্যকরী সভাপতি পদে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সম্প্রতি ইস্তফা দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন, আর্টিস্ট ফোরামের নতুন সভাপতি নির্বাচন, জল্পনা তুঙ্গে

এছাড়াও আর্টিস্ট ফোরামের নির্বাচিত বাকি সদস্যরা হলেন-

জিৎ, পরাণ বন্দ্যোপাধ্যা এবং সোহম চক্রবর্তী- সহ-সভাপতি

অরিন্দম গঙ্গোপাধ্যায়- সাধারণ সম্পাদক

সপ্তর্ষি রায় ও শান্তিলাল মুখোপাধ্যায়- যুগ্ম সম্পাদক

দেবদূত ঘোষ ও রানা মিত্র- সহ-সম্পাদক

এক্সিকিউটিভ কমিটির সদস্যরা হলেন-

কুশল চক্রবর্তী

সোনালী চৌধুরী

জুন মালিয়া

সাগ্নিক

দিগন্ত চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, ‘গোলন্দাজ’-এর লুকে দেব-ইশা, দেখে নিন অ্যালবাম

কিন্তু প্রশ্ন হল যেদিকে পরিস্থিতি এগিয়েছে তাতে রাজনৈতিক গন্ধ মিলছে কি? ইতিমধ্যেই ফোরামে তৃণমূলের আধিপত্যকে চ্যালেঞ্জ জানাতে টালিগঞ্জে গেরুয়াবাহিনীর প্রবেশ ঘটেছে। সেই ছায়া পড়ছে টলিপাড়ার অন্দরেও। কিন্তু এবারের আর্টিস্ট ফোরামের নির্বাচন ধরাশায়ী বিজেপি, খুব একটা সুবিধে করতে পারল না তৃণমূলও।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shankar chakraborty wins west bengal motion pictures artists forum election 2020